Home /News /sports /

ATK Mohun Bagan vs Chennaiyin FC: শনিবার সামনে চেন্নাইন, হারের হ্যাটট্রিক এড়ানোর চ্যালেঞ্জ এটিকে মোহনবাগানের

ATK Mohun Bagan vs Chennaiyin FC: শনিবার সামনে চেন্নাইন, হারের হ্যাটট্রিক এড়ানোর চ্যালেঞ্জ এটিকে মোহনবাগানের

প্রথমবার নামার জন্য প্রস্তুত এটিকে মোহনবাগানের ডিফেন্ডার তিরি

প্রথমবার নামার জন্য প্রস্তুত এটিকে মোহনবাগানের ডিফেন্ডার তিরি

ATK Mohun Bagan match against Chennaiyin FC. তিরিকে দলে এনে চেন্নাই এক্সপ্রেস আটকাতে চায় এটিকে মোহনবাগান। চেন্নাই দলে নারায়ন দাস, অনিরুদ্ধ থাপা, চাংতে, রহিম আলিদের মত ভারতীয় ফুটবলার রা আছেন।

  • Share this:

    #গোয়া: ঝড়ের গতিতে আইএসএল অভিযান শুরু করেছিল দল। কেরল এবং চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়ের পর, অনেকেই মনে করেছিলেন এবারও হাসতে হাসতে শেষ চারে পৌঁছে যাবে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। মুম্বই এফসি র বিরুদ্ধে পাঁচ গোল হজম, তারপর জামশেদপুরের বিরুদ্ধে হার, হঠাৎ যেন পায়ের তলার মাটি নাড়িয়ে দিয়েছে। চার ম্যাচে এটিকে-মোহনবাগানের পয়েন্ট ৬।

    আরও পড়ুন - Team India hotel South Africa : চোখ রাঙাচ্ছে ওমিক্রন! বিরাট, রোহিতদের জন্য গোটা হোটেল বুক করল দক্ষিণ আফ্রিকা বোর্ড

    সেখানে তিন ম্যাচের পরে চেন্নাইয়িন এফসি-র (Chennaiyin FC) পয়েন্ট ৭। এই অবস্থায় বৃহস্পতিবার দলের অনুশীলনে হাবাস (Antonio Lopez Habas) ফুটবলারদের বলে দিয়েছেন, কোনও ভাবেই হারের হ্যাটট্রিক দেখতে চান না তিনি। কারণ, চেন্নাইয়িনের বিরুদ্ধে হারলে লিগ তালিকায় অনেকটাই পিছিয়ে পড়তে হবে। তখন কঠিন হয়ে যাবে প্রথম চারে থাকা।

    সে কারণেই এ দিন অনুশীলনের পরে মাঠেই কৃষ্ণ, বুমোসদের একপ্রস্ত ক্লাস নিয়েছেন হাবাস। সেখানেই দলের আক্রমণ ভাগের খেলোয়াড়দের হাবাস বলে দিয়েছেন, ‍কোনও অজুহাত শুনতে চান না। শুরুতেই গোল চাই তাঁর। শেষ দুই ম্যাচে হারার পরে প্রায় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে আন্তোনিয়ো লোপেস হাবাসের প্রশিক্ষণাধীন দলের। এই অবস্থায় শনিবার ফতোরদার মাঠে চেন্নাইয়িন এফসি-র মুখোমুখি হতে চলেছেন রয় কৃষ্ণেরা (Roy Krishna)।

    আরও পড়ুন - Salman Butt on Virat Kohli: বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে শাপে বর হয়েছে ভারতের, বলছেন বাট

    রক্ষণ সামলানোর দায়িত্ব পালন করতে গিয়ে প্রীতমের সামান্য ভুলচুক হলেও শুভাশিসের গত দুই ম্যাচে একাধিক ভুল হয়েছে বিপক্ষের খেলোয়াড়কে নজরে রাখতে ও ফরোয়ার্ডকে রুখতে। শোনা যাচ্ছে, হাবাস নাকি এ দিন এই দু’জনকে ডেকে বলেন, নিজেদের নামের প্রতি সুবিচার করতে। তাঁরা দু’জন যে জাতীয় দলের ফুটবলার সেটা বোঝাতে হবে চেন্নাই ম্যাচে।

    তিরি (Tiri) দলে এলে হাবাসের প্রথম একাদশে বদল হতে পারে। এ দিন তার মহড়াও হয়েছে। বিভিন্ন রণকৌশল নিয়ে পরীক্ষা-নিরীক্ষার পাশাপাশি ৪-৪-২ ছকে খেলার প্রস্তুতিও হয়েছে রক্ষণে তিরিকে রেখে। সেক্ষেত্রে প্রীতম ও তিরিকে স্টপারে রেখে রক্ষণে দুই প্রান্তে প্রবীর দাস ও শুভাশিস থাকতে পারেন। সেন্ট্রাল মিডফিল্ডে কার্ল ম্যাকহিউয়ের সঙ্গে থাকতে পারেন দীপক টাংরি।

    পরে কার্লের জায়গায় আসতে পারেন জনি কাউকো (Joni Kauko)। ডান প্রান্তে মনবীর থাকলেও বাঁ প্রান্তে মাইকেল সুসাইরাজকেও (Soosairaj) তালিম দিয়ে রাখা হয়েছে। চেন্নাইয়িনের বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা রয়েছে। চেন্নাই দলে নারায়ন দাস, অনিরুদ্ধ থাপা (Anirudh Thapa), চাংতে, রহিম আলিদের মত ভারতীয় ফুটবলার রা আছেন।

    পাশাপাশি পোল্যান্ড, কিরগিস্তান এবং হাঙ্গেরির জন বিদেশি যথেষ্ট দক্ষ। তাই এই ম্যাচে জিততে হলে নিজেদের সেরা ফুটবল খেলতে হবে অ্যান্টোনিও লোপেজ হাবাসের দলকে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL 2021-22

    পরবর্তী খবর