• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Salman Butt on Virat Kohli: বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে শাপে বর হয়েছে ভারতের, বলছেন বাট

Salman Butt on Virat Kohli: বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে শাপে বর হয়েছে ভারতের, বলছেন বাট

একদিনের অধিনায়কত্ব গিয়ে চাপ কমবে বিরাটের, বলছেন বাট

একদিনের অধিনায়কত্ব গিয়ে চাপ কমবে বিরাটের, বলছেন বাট

Salman Butt believes Virat Kohli will score more runs after removed from one day captaincy. অধিনায়কত্ব যাওয়ার পর ব্যাটসম্যান বিরাট আরও ভয়ংকর হবে, বলছেন বাট

  • Share this:

    #ইসলামাবাদ: বিরাট কোহলির প্রচুর ভক্ত রয়েছে পাকিস্তানে। সাধারণ ভক্ত থেকে শুরু করে প্রাক্তন ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। বিরাট কোহলি অতীতে পাকিস্তানের বিরুদ্ধে ভালো পারফর্ম করে নজর কেড়ে নিয়েছেন পাকিস্তানিদের। শেষ সাক্ষাৎকারে টি টোয়েন্টি বিশ্বকাপে যখন রোহিত, রাহুলরা শাহিন আফ্রিদির সামনে পরাস্ত হয়েছিলেন, তখন একাই ইনিংস সামলেছিলেন বিরাট। তাই তিনি বড় ম্যাচের প্লেয়ার।

    আরও পড়ুন - Man proposes girlfriend during Ashes : অ্যাশেজ চলাকালীন অস্ট্রেলিয়ান বান্ধবীকে মাঠেই প্রপোজ করলেন ইংলিশ যুবক !

    জোর করে হলেও অধিনায়কত্ব থেকে সরানোটা বিরাট কোহলির জন্য শাপেবর হয়েছে বলে মনে করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট (Salman Butt on Virat Kohli)। তার মতে, এতে করে চাপহীনভাবে ব্যাটিংয়ে মনোযোগ দিতে পারবেন কোহলি। বুধবার ভারতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়কত্ব (ODI Captain) থেকে সরিয়ে দেওয়া হয়েছে কোহলিকে। তার জায়গায় টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও দায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)।

    তবে ওয়ানডেতে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত অধিনায়কত্ব করার ইচ্ছা ছিল কোহলির। সেটি না পেলেও তার ব্যাটিংয়ের দিকটি বিবেচনা করে বাট বলেছেন, আমার কাছে কোহলির অধিনায়কত্বের বিষয়টি মোটেও অবাক লাগেনি। শুধুমাত্র টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার কোনো মানে নেই। এর চেয়ে খেলোয়াড়ের চাপ কমানোর জন্য সাদা বল (White ball cricket), লাল বল আলাদা রাখাই অধিক যুক্তিযুক্ত।

    আরও পড়ুন - PV Sindhu sell car: নিজের পছন্দের গাড়ি বিক্রি করে উঠতি ব্যাডমিন্টন প্রতিভাদের জন্য অনুদান দিলেন পি ভি সিন্ধু

    নিজের ইউটিউব চ্যানেলে দেওয়া ভিডিওবার্তায় তিনি আরও যোগ করেন, ভারত অনেক বেশি টি-টোয়েন্টি খেলে না। তারা মূলত ওয়ানডে আর টি-টোয়েন্টি বেশি খেলে। তাই কোহলির ওপর থেকে চাপ কমানোর জন্য সাদা বলের পুরো অধিনায়কত্ব সরানোটাই স্বাভাবিক ছিল। যেমনটা আমি বললাম এখানে অবাক হওয়ার কিছু নেই। এটি বরং কোহলির জন্য ভাল এবং এখন তার পারফরম্যান্স আরও ভাল হবে।

    কারণ তার ওপর এতদিন অনেক চাপ ছিল। এখন সে আরও ভাল করবে। তার মতো ব্যাটারের জন্য ৫০ রানের ইনিংস কিছুই না। এখন সেগুলো বড় ইনিংস হবে। বিরাট কোহলি শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে খেললে অনেক বেশি রান তুলতে পারবে ভারত এমনটাই মনে করেন বাট। তবে মিডিয়ায় যতটা দেখানো হচ্ছে ততটা খারাপ নয় ব্যাপারটা মনে করেন তিনি। ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে যেহেতু প্রাক্তন ভারত অধিনায়ক ছিলেন, তাই তিনি জানেন কিভাবে একজন ক্রিকেটারের সঙ্গে ব্যবহার করা উচিত।

    Published by:Rohan Chowdhury
    First published: