• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • PV Sindhu sell car: নিজের পছন্দের গাড়ি বিক্রি করে উঠতি ব্যাডমিন্টন প্রতিভাদের জন্য অনুদান দিলেন পি ভি সিন্ধু

PV Sindhu sell car: নিজের পছন্দের গাড়ি বিক্রি করে উঠতি ব্যাডমিন্টন প্রতিভাদের জন্য অনুদান দিলেন পি ভি সিন্ধু

তরুণ প্রতিভাদের তুলে আনার জন্য বিরাট অবদান রাখলেন সিন্ধু

তরুণ প্রতিভাদের তুলে আনার জন্য বিরাট অবদান রাখলেন সিন্ধু

PV Sindhu Sells her car to support young badminton talent. মানবিক সিন্ধু মন জয় করে নিলেন, তরুণ প্রতিভাদের তুলে আনার জন্য বিক্রি করলেন নিজের গাড়ি

  • Share this:

    # হায়দারাবাদ: অলিম্পিকের ইতিহাসে তিনি যা অর্জন করেছেন, তেমনটা করতে পারেননি কোনও ভারতীয় মহিলা। সাইনা বা সানিয়া মির্জাও নয়। মেরি কমও নন। ভারতের অলিম্পিক ইতিহাসে তিনি একমাত্র মহিলা অ্যাথলিট যার দুটো পদক আছে। কোর্টের ভেতর তিনি যতটা স্বচ্ছন্দ, তার বাইরেও মানুষ হিসেবে ততটাই মাটির কাছাকাছি থাকতে চান। একজন উঠতি অ্যাথলিটের কষ্ট তিনি বোঝেন। তাই যে খেলা পি ভি সিন্ধুকে (PV Sindhu sells car to donate money) এত সাফল্য, যশ এবং উপার্জন দিয়ে এসেছে, তার প্রতিদান হিসেবে হায়দ্রাবাদের সুচিত্রা ব্যাডমিন্টন একাডেমিতে (Suchitra Badminton Academy) অনুদান দিলেন তিনি।

    আরও পড়ুন - Ganguly on Virat Kohli captaincy : বোর্ডের অনুরোধ শোনেননি বিরাট! কোহলির অধিনায়কত্ব যাওয়ার কারণ ব্যাখ্যা সৌরভের

    স্পিনি বলে একটি আপের মাধ্যমে সিন্ধু তার গাড়ি বিক্রি করেন এবং উপার্জিত অর্থের সমস্তটাই দান করেছেন সুচিত্রা একাডেমির তরুণ প্রতিভাদের জন্য। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন এবং দু বারের অলিম্পিক মেডেল জয়ী পি ভি সিন্ধু নগদ ১২ লক্ষেরও বেশি টাকা অনুদান হিসেবে দিলেন। ব্যাডমিন্টন তারকা স্পিনি বলে একটা সংস্থার সঙ্গে জড়িত, যারা ব্যবহৃত গাড়ির কেনাবেচার সঙ্গে যুক্ত।

    স্পিনি সংস্থাটি বিশ্বাস করে ভারতের তরুণ ব্যাডমিন্টন প্রতিভাদের (Young badminton talents) বিকাশ ঘটানোর এবং সর্বপরি ভারতীয় ব্যাডমিন্টনের অগ্রগতি। অক্টোবর থেকে চলা এই অনলাইন মাধ্যমে পি ভি সিন্ধু তার গাড়ি বিক্রয় করলেন। প্রাপ্ত অর্থের সবটাই তিনি সুচিত্রা একাডেমিতে দান করলেন, এই একাডেমিতেই এক সময় প্রশিক্ষণ নিতেন সিন্ধু।

    আরও পড়ুন - Ashes Ben Stokes no ball: বুঝুন কাণ্ড! ১৪টি নো বল করলেন বেন স্টোকস, ধরা পড়লেন মাত্র দুবার

    বর্তমানে ভারত বিশ্বের সেরা ব্যাডমিন্টন দেশগুলির মধ্যে পড়ে এবং আগামী বহু বছরও এই জায়গাটা ধরে রাখতে পারবে বললেন, ২৬ বছর বয়সী শাটলার পি ভি সিন্ধু। তিনি বহু বছর ধরে সুচিত্রা একাডেমিতে অনুশীলন করছেন এবং এখানে অনেক প্রতিভাবান তরুণ তরুণী আছেন, তাদের এই অনুদান অনেক সাহায্য করবে। সদ্য তিনি ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপ (Badminton World Championship) থেকে রূপো জিতে ফিরেছেন, ফাইনালে কোরিয়ান তারকা সে ইয়ঙ্গের কাছে হেরে যান।

    স্পিনি স্কোয়াডের ক্যাপ্টেন হিসেবে ঘোষিত হওয়ায় তিনি অত্যন্ত খুশি। তিনি বলেন, এমন একটি সংস্থা যারা ভবিষ্যতের প্রতিভাদের বিকাশ ঘটাতে ইচ্ছুক। তিনি বা তার পরিবারকে যদি গাড়ি বিক্রি করতে হয়, তাহলে যে কোনো সংস্থাকে ভরসা করতে পারবেন না। সেক্ষেত্রে তারা স্পিনিকে নিশ্চিন্তে বিশ্বাস করতে পারেন।

    অনুদানে খুশি হয়ে সুচিত্রা একাডেমির প্রতিষ্ঠাতা প্রদীপ রাজ বললেন, তিনি চান তার একাডেমি যাতে সবার জন্য আরো সহজলভ্য হয় তার, পি ভি সিন্ধুর এই অনুদান সেটাকে আরো সহজ করে দেবে। সিন্ধু আগেও জানিয়েছেন ভবিষ্যতে দেশের জন্য আরো ভাল ব্যাডমিন্টন তারকা তুলে আনার জন্য কাজ করবেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: