Home /News /sports /
S Sreesanth Will Play Ranji Trophy: স্পট ফিক্সিং কাণ্ড, শাস্তি সব অতীত! রনজি ট্রফিতে ফিরছেন সেই শ্রীসন্থ

S Sreesanth Will Play Ranji Trophy: স্পট ফিক্সিং কাণ্ড, শাস্তি সব অতীত! রনজি ট্রফিতে ফিরছেন সেই শ্রীসন্থ

S Sreesanth: আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডে নাম জড়িয়েছিল তাঁর। সেই শ্রীসন্থ ফিরছেন আবার।

  • Share this:

    #মুম্বই:  ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে রনজি ট্রফির মরশুম। করোনা মহামারীতে ঘরোয়া লিগ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে বিসিসিআই চলতি মরশুমে রনজি ট্রফি সুষ্ঠুভাবে আয়োজন করার আশা করছে। এবারের রনজি ট্রফিতে খেলতে দেখা যাবে ৩৯ বছর বয়সী এস শ্রীসন্থকে। সেই শ্রীসন্থ, যাঁর নাম ২০১২-১৩ আইপিএল স্পট ফিক্সিং কাণ্ডে জড়িয়েছিল।

    ২০২১ সালে সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং বিজয় হাজারেতে খেলেছিলেন শ্রীসন্থ। এবার খেলবেন রনজি ট্রফিতে। আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডে দোষী সাব্যস্ত হওয়ার পর শ্রীসন্থকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছিল বিসিসিআই। তবে দীর্ঘ আইনি লড়াইয়ের পর ২০২০ সালে কেরলের পেসারের নিষেধাজ্ঞা উঠে যায়। তারপর থেকেই ঘরোয়া ক্রিকেটে খেলার জন্য উঠেপড়ে লেগেছিলেন তিনি।

    আরও পড়ুন- নেটে দ্রাবিড়ের বোলিং গ্রিপ দেখে নেট মাধ্যমে ভুল শুধরে দিলেন হরভজন

    শ্রীসন্থ এখনও আশা করেন, তিনি জাতীয় দলে ফিরতে পারেন। তবে আপাতত তিনি ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফর্ম করে নিজেকে প্রমাণ করতে চান। যেন আবার শূন্য থেকে শুরু করেছেন তিনি। একেবারে নতুনভাবে। ইতিমধ্যে  ২০ সদস্যের রনজি দল ঘোষণা করেছে কেরালা। ৩৯ বছরের শ্রীসন্থ এবার কেরালার অন্যতম পেসার হতে পারেন। কেরালার নেতৃত্ব দেবেন সচিন বেবি। সঞ্জু স্যামসন কেরালার অধিনায়ক হন। তবে আপাতত তিনি বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস ফিরে পেতে ঘাম ঝড়াচ্ছেন। তাই এবার রনজিতে কেরালার অধিনায়ক সচিন।

    আরও পড়ুন- বিশ্বকাপ জিতেও আইপিএলের মেগা নিলামে থাকবেন না অনূর্ধ্ব-১৯ ভারতীয় ক্রিকেটাররা?

    শ্রীসন্থ আইপিএলে খেলবেন বলেও টার্গেট করে রেখেছেন। ১২ ও ১৩ ফেব্রুয়ারি আইপিএলের মেগা নিলাম। যতদূর জানা যাচ্ছে, শ্রীসন্থকে পেতে দু-তিনটি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখাতে পারে। তবে শ্রীসন্থ নিজেও সেই কথা আগে জানিয়েছিলেন। এখন দেখার কোন ফ্রাঞ্চাইজি তাঁকে দলে নিতে চায়! তবে আইপিএলের মেগা নিলামের আগেই রনজি ট্রফিতে খেলতে দেখা যাবে কেরলের পেসারকে। সেখানে ভাল পারফর্ম করতে পারলে আইপিএলে আবার দেখা যেতে পারে শ্রীসন্থকে।

    বরাবরই বিতর্ক ঘিরে থেকেছে শ্রীসন্থকে। কখনও মাঠে হরভজনের সঙ্গে বচসা, কখনও আবার স্পট ফিক্সিং। ভারতীয় দলের হয়ে খেলার সময় বারবার বিতর্কে জড়িয়েছেন তিনি।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: IPL 2022, Match Fixing, Ranji Trophy, Ranji Trophy 2022, Sreesanth

    পরবর্তী খবর