Home /News /sports /
IPL 2022 Mega Auction: বিশ্বকাপ জিতেও আইপিএলের মেগা নিলামে থাকবেন না অনূর্ধ্ব-১৯ ভারতীয় ক্রিকেটাররা?

IPL 2022 Mega Auction: বিশ্বকাপ জিতেও আইপিএলের মেগা নিলামে থাকবেন না অনূর্ধ্ব-১৯ ভারতীয় ক্রিকেটাররা?

Ipl 2022 Mega Auction: আইপিএলের মেগা নিলাম। তবে থাকতে পারবেন না বিশ্বকাপজয়ী ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা!

  • Share this:

    #মুম্বই: বিশ্বকাপ জিতেছেন তাঁরা। চাট্টিখানি কথা তো নয়। এত বড় মঞ্চে অসাধারণ সাফল্য। রবি কুমার, ইয়াশ ধুল, রাজ বাওয়া, শেক রশিদরা তার পরও এবারের আইপিএল মেগা নিলামে অংশ নিতে পারবেন না!

    নিয়ম যা তাতে এবার আইপিএলের মেগা নিলামে নাম ওঠার কথা নয় ভারতের অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের। নিয়মের গেরোয় আটকে যাবেন তাঁরা। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের অনেক কর্তাই মনে করেন, হরনূর সিং, ভিকি ওস্তওয়াল, রাজ বাওয়া, শেক রশিদ, দীনেশ বানা, নিশান্ত সিন্ধু, অংকৃষ রঘুবংশী, হরনূর সিং, রবি কুমার, ইয়াশ ধুলের মতো ক্রিকেটারদের এবার আইপিএল নিলামে সুযোগ পাওয়া উচিত।

    আরও পড়ুন- ২৪ বছর বাদে পাকিস্তানের মাটিতে পূর্ণশক্তির দল নিয়ে আসছে অজিরা

    এখন প্রশ্ন হচ্ছে, কেন এবারের নিলামে ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের কাউকে দেখা যাবে না! নিয়ম অনুযায়ী, অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের অন্তত একটি ফার্স্ট ক্লাস বা লিস্ট-এ ম্যাচ খেলতে হবে। তবেই আইপিএল নিলামের জন্য তাঁদের নাম নথিভুক্ত হবে। সিনিয়র পর্যায়ে ঘরোয়া ক্রিকেট খেলার অভিজ্ঞতা না থাকলে আইপিএল নিলামের আগে বয়স ১৯ বছরের বেশি হতে হবে।

    সমস্যা হল, করোনার জন্য গত দুই মরশুম ধরে ঘরোয়া ক্রিকেট সেভাবে হয়নি বললেই চলে। চলতি বছর ১৭ ফেব্রুয়ারি রঞ্জি ট্রফির প্রথম ম্যাচ। এবারে রঞ্জি ট্রফিতে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের অনেক ক্রিকেটারকে দেখা যাবে। তবে তার আগে ১২- ১৩ ফেব্রয়ারি আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হলে জুনিয়র ক্রিকেটারদের আর সুযোগ থাকবে না।

    আরও পড়ুন- বোলিং ছেড়ে বাবার সঙ্গে অটো চালাও, অপমান আজও ভোলেননি সিরাজ!

    অনেকে মনে করছেন, বিসিসিআই-এর এক্ষেত্রে নিয়মে বদল আনা উচিত। কারণ গত দুবছর ধরে ঘরোয়া ক্রিকেট হয়নি। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটাররা অনেকেই এবার বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছেন। বিশ্বকাপ জিতেছে দল। তার পরও তাঁরা স্রেফ নিয়মের গেরোয় পড়ে কেন আইপিএল নিলামে অংশ নিতে পারবেন না! এক্ষেত্রে বিসিসিআই-এর নতুন নিয়ম চালু করা উচিত। না হলে এই ক্রিকেটারদের জন্য নিয়মে বদল আনা উচিত। কারণ একাধিক ফ্র্যাঞ্চাইজি এই ক্রিকেটারদের দলে নিতে ইচ্ছুক থাকতে পারে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: IPL, IPL 2022, Ipl 2022 mega Auction, IPL Auction

    পরবর্তী খবর