Home /News /sports /
Jos Buttler T20 World Cup : ইংল্যান্ড ছাড়াও ভারত এবং ওয়েস্ট ইন্ডিজকে ভোট বাটলারের

Jos Buttler T20 World Cup : ইংল্যান্ড ছাড়াও ভারত এবং ওয়েস্ট ইন্ডিজকে ভোট বাটলারের

টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারে ইংল্যান্ড বলছেন বাটলার

টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারে ইংল্যান্ড বলছেন বাটলার

Jos Buttler picks India and West Indies favorites other than England for T20 World Cup. ভারত ক্রিকেট বিশ্বের অন্যতম ধারাবাহিক দল বলে মনে করেন জস বাটলার। এই মুহূর্তে টি ২০ বিশ্বকাপে সব দলের মধ্যে ভারতের রিজার্ভ বেঞ্চ সবচেয়ে শক্তিশালী মনে করেন ইংলিশ তারকা

আরও পড়ুন...
  • Share this:

    #লন্ডন: আইপিএলের দ্বিতীয় পর্বে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তার সঙ্গে বেন স্টোকস এবং আর্চার না থাকার কারণে ভুগতে হয়েছে রাজস্থান রয়েলসকে। নিজেকে টি টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজ সিরিজের জন্য তৈরি রাখতেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন জস বাটলার।সপ্তাহ দুয়েকের মধ্যে শুরু হচ্ছে কুড়ি ওভারের ক্রিকেটের বিশ্বকাপ। ওয়ানডে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপেও ফেবারিট মানছেন দলটির উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার।

    আরও পড়ুন - England vs Australia : অস্ট্রেলিয়ানদের লেকচার শুনতে রাজি নন নাসের হুসেইন

    তার মতে, বিশ্বকাপ জেতার মতো যথেষ্ঠ শক্তিশালী দলই সাজিয়েছে ইংল্যান্ড। চোটের কারণে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে নেই ডানহাতি পেসার জোফরা আর্চার ও পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। ২০১৯ সালের ঘরের মাঠে বিশ্বকাপ জেতার পথে এ দুজনের ছিল বড় অবদান। কিন্তু কুড়ি ওভারের বিশ্বকাপে তাদেরকে পাচ্ছে না ইংল্যান্ড। তবে আর্চার-স্টোকসকে না পেলেও দলের বাকিদের সামর্থ্যে পূর্ণ আস্থা রয়েছে বাটলারের।

    তিনি বলেছেন, ‘আমার মতে, আমরা নিশ্চিতভাবেই বিশ্বকাপের ফেবারিট দলের একটি। আমাদের দুর্দান্ত এক দল আছে। স্টোকস-আর্চারের মত দুজন সুপারস্টারের অভাববোধ করব। কিন্তু স্কোয়াড দেখুন, এখানে সত্যিকারের ম্যাচ জেতানো কিছু খেলোয়াড় আছে, যা রোমাঞ্চকর।’ ২০১৬ সালে ভারতের মাটিতে হওয়া সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল ইংল্যান্ড। যে কারণে তাদের পাওয়া হয়নি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় শিরোপা।

    সেই বেদনা ভুলে নতুন উদ্যমে এবারের বিশ্বকাপ শিরোপা জেতার জন্য আত্মবিশ্বাসী বাটলার। নিজেদের ফেবারিট বললেও পাশাপাশি আরও দুই দলকেও রেখেছেন বাটলার। তার মতে ভারত ও ওয়েস্ট ইন্ডিজও রয়েছে এবারের বিশ্বকাপে ফেবারিটের তালিকায়। বিশেষ করে ক্যারিবীয়দের টানা তৃতীয় বিশ্বকাপ জেতার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন তিনি, ‘বিশ্বে আরও কিছু দারুণ দল আছে। বিশেষ করে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের কথাই বলব, কারণ তারা আসলেই খুব শক্তিশালী।’

    ভারত ক্রিকেট বিশ্বের অন্যতম ধারাবাহিক দল বলে মনে করেন বাটলার। এই মুহূর্তে সব দলের মধ্যে ভারতের রিজার্ভ বেঞ্চ সবচেয়ে শক্তিশালী মনে করেন ইংলিশ তারকা। পাশাপাশি ভারতীয় বোলিংয়ে আগের থেকে অনেক গভীরতা বেড়েছে মেনে নিয়েছেন বাটলার। ইংল্যান্ডের দুই নতুন মুখ লিভিংস্টোন এবং টাইমাল মিলস বেন স্টোকসদের অভাব বুঝতে দেবেন না মনে করেন ইংলিশ উইকেটরক্ষক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC T20 World Cup 2021, Jos Buttler

    পরবর্তী খবর