Home /News /sports /
IND vs England : রুট, বেয়ারস্টোর জোড়া শতরানে সহজ জয় ইংল্যান্ডের! লাঞ্চের আগেই শেষ ভারতের প্রতিরোধ

IND vs England : রুট, বেয়ারস্টোর জোড়া শতরানে সহজ জয় ইংল্যান্ডের! লাঞ্চের আগেই শেষ ভারতের প্রতিরোধ

রুট, বেয়ারস্টোর শতরানে লজ্জার হার ভারতের

রুট, বেয়ারস্টোর শতরানে লজ্জার হার ভারতের

Joe Root and Jonny Bairstow century hands England 7 wickets victory over India. রুট, বেয়ারস্টোর জোড়া শতরানে সহজ জয় ইংল্যান্ডের! লাঞ্চের আগেই শেষ ভারতের প্রতিরোধ

  • Share this:

    #বার্মিংহ্যাম: ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ম্যাচ যে ইংল্যান্ড জিততে চলেছে, সেটা পরিষ্কার হয়ে গিয়েছিল চতুর্থ দিন শেষ বেলায়। জনি বেয়ারস্টো এবং জো রুট যেভাবে লড়াই করে ইংল্যান্ডকে পায়ের তলার মাটি দিয়েছিলেন, এবং সময়ের সঙ্গে সঙ্গে যেভাবে দুজনে প্রভাব বিস্তার করেছিলেন তাতে ক্রমশ ভারত যে খেলা থেকে হারিয়ে যাচ্ছে পরিষ্কার হয়ে গিয়েছিল।

    আজ পঞ্চম দিনে ম্যাচটা জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১১৯ রান। ভারতের দরকার ছিল ৭ উইকেট। কিন্তু সকাল থেকে শামি, বুমরাহ, সিরাজ কিছুই করতে পারলেন না। ভারতীয় পেসারদের অত্যন্ত সহজে খেলে গেলেন দুজন ইংরেজ ব্যাটসম্যান। প্রথমে রুট এবং পরে বেয়ারস্টো, সেঞ্চুরি করলেন দুজনে। ভারতীয় বোলাররা লড়াই দিতে ব্যর্থ। উল্টে লেগস্টাম্প লাইনে বল করে গেলেন।

    এই হার ভারতীয় দলের কাছে বড় আঘাত সন্দেহ নেই। গত বছর যেভাবে ২-১ এগিয়ে থেকে এই ম্যাচটা খেলতে গিয়েছিল ভারত, তাতে তারাই ফেভারিট এমনটা ভাবা অন্যায় ছিল না। পন্থ, বুমরাহর দুরন্ত পারফরমেন্স সত্ত্বেও ভারতকে এই ম্যাচটা হেরে সিরিজ ড্র করতে হবে, ভাবা যায়নি। সুন্দর ট্রফিটা ভারতের একার হল না। ভাগ বসাল ইংরেজরা। সিরিজ ২-২ করার পেছনে বেয়ারস্টো এবং রুটের অনমনীয় লড়াই ইংরেজ ক্রিকেটের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

    কিন্তু ভারতীয় বোলাররা আজ সকাল থেকেই কেমন যেন লড়াই করার মানসিকতা দেখাতে পারল না। আগে থেকেই হারের ভীতি পেয়ে বসেছিল তাদের। এদিন রবীন্দ্র জাদেজাকে যখন আক্রমণে নিয়ে আসা হল, তখন ইংল্যান্ডের জয়ের জন্য বাকি মাত্র ৪৭। এই সিদ্ধান্তের সমালোচনা করলেন রবি শাস্ত্রী। অধিনায়ক হিসেবে বুমরাহর পারফরম্যান্স এখনো উন্নতির অবকাশ রাখে সেটা পরিষ্কার।

    তবে ক্রিকেটার হিসেবে এই ম্যাচে তিনি নিজের সর্বস্ব উজাড় করে দিয়েছেন। তবে যে দাপটের সঙ্গে ইংলিশ ব্যাটসম্যানরা এদিন শাসন করল ভারতীয় বোলারদের, তাতে বিদেশের মাঠে টেস্ট ক্রিকেটে ভারতকে কিভাবে খেলাবেন রাহুল দ্রাবিড়, ভাবতে হবে। বিশেষ করে সার্দুল ঠাকুরকে নিয়ে ছেলে খেলা করলেন জো রুট। যেখানে ইচ্ছে সেখানে মারলেন।

    লাঞ্চের অনেক আগেই খেলা শেষ করে দিল ইংল্যান্ড। রাহুল দ্রাবিড় মেনে নিলেন দ্বিতীয় ইনিংসে তিনটে উইকেট পড়ার পর ভারতীয় বোলাররা রুট এবং জনিকে চাপে ফেলতে না পারার কারণেই এই ফল। কিন্তু পরিস্থিতি অনুযায়ী দুজন ইংরেজ ব্যাটার যেভাবে নিজেদের ইনিংস সাজিয়েছেন সেটা নিখুঁত ছিল মনে করেন রাহুল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Joe Root, Jonny Bairstow

    পরবর্তী খবর