Home /News /sports /

ATK Mohun Bagan vs SC East Bengal coach : রাত পোহালেই কলকাতা ডার্বি, কী বলছেন মোহনবাগান এবং ইস্টবেঙ্গল কোচ?

ATK Mohun Bagan vs SC East Bengal coach : রাত পোহালেই কলকাতা ডার্বি, কী বলছেন মোহনবাগান এবং ইস্টবেঙ্গল কোচ?

শনিবার মুখোমুখি হাবাস এবং ডিয়াজ

শনিবার মুখোমুখি হাবাস এবং ডিয়াজ

ATK Mohun Bagan vs SC East Bengal Kolkata Derby tomorrow. মাঠের লড়াইয়ে নামার আগে দুই প্রধানের স্প্যানিশ কোচের প্রস্তুতি তুঙ্গে।শনিবার মুখোমুখি এটিকে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল

  • Share this:

    #গোয়া: রাত পোহালেই কলকাতা ডার্বি (Kolkata Derby)। বাঙালির সম্মানের ম্যাচ, আবেগের ম্যাচ। বঙ্গভঙ্গ হওয়ার ম্যাচ। গতবার দুবারের সাক্ষাৎকারে দুবারই হেরেছিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal vs ATK Mohun Bagan)। এবার আইএসএলে অংশগ্রহণ নিয়ে দ্বিধা থাকলেও, শেষ পর্যন্ত হাতে যথেষ্ট সময় নিয়ে লড়াইয়ে নেমেছে ইস্টবেঙ্গল। অন্য দলের তুলনায় কম সময়ে পেলেও, স্প্যানিশ কোচ মানোলো ডিয়াজ (Manolo Diaz) চেষ্টা করেছেন দলটা গুছিয়ে নেওয়ার। প্রথম ম্যাচে জামশেদপুর এফসির বিপক্ষে এগিয়ে থেকেও ড্র করতে হয়েছিল লাল হলুদকে।

    আরও পড়ুন -India vs Brazil womens football : চমক দিয়েও ব্রাজিলের বিপক্ষে ছয় গোল হজম ভারতের মেয়েদের

    সেট পিস থেকে গোল করলেও, আবার সেই সেট পিস থেকেই গোল হজম করতে হয়েছিল। ম্যাচের আগের দিন ইস্টবেঙ্গল কোচ ডিয়াজ জানালেন ডার্বি খেলতে তার দল তৈরি। নিজেদের আন্ডারডগ বা ফেভারিট কিছুই মনে করতে চান না। ইঙ্গিত পরিষ্কার। মাঠেই বোঝা যাবে কে ফেভারিট। তবে বিপক্ষ দল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) দীর্ঘদিন মোটামুটি একই ফুটবলার ধরে রাখার কারণে কিছুটা বোঝাপড়া বেশি স্বীকার করলেন।

    আরও পড়ুন - S400 and Rafale Jets : পাকিস্তান এবং চিনের যুদ্ধবিমান আকাশে ওঠার আগেই তৈরি থাকবে ভারতের এই যোদ্ধা!

    প্রথম ম্যাচে ড্যানিয়েল চিমার ওপর সমর্থকদের প্রত্যাশা থাকলেও, জ্বলে উঠতে ব্যর্থ নাইজেরিয়ান তারকা। তুলনায় ক্রোয়েশিয়ান পেরসেভিচ নজর কেড়েছিলেন। ডিয়াজ মনে করেন ডার্বি জিততে হলে একটা দল হিসেবে খেলতে হবে ইস্টবেঙ্গলকে (SC East Bengal vs ATK Mohun Bagan)। ডিফেন্স, মিডফিল্ড এবং আক্রমণ, তিন বিভাগেই দলগত পারফরম্যান্স প্রয়োজন। সবুজ মেরুনের রয় কৃষ্ণ, হুগো বুমুদের বিরুদ্ধে কী ছকে খেলবেন, খোলসা না করলেও যা ইঙ্গিত দিলেন দলে কিছু পরিবর্তন হতে পারে।

    অঙ্কিত মুখোপাধ্যায়, জ্যাকিচাঁদকে এবং ডাচ ফুটবলার ড্যারেন সিডলকে প্রথম দলে আনা হতে পারে। মিডফিল্ড দখল নেওয়ার প্রয়োজন রয়েছে ডার্বিতে। লাল হলুদ কোচ জানালেন পৃথিবীর সব ফুটবল দলের যেমন দুর্বলতা থাকে, এটিকে মোহনবাগানেরও তেমনই দুর্বলতা আছে। নিজের ফুটবলারদের সেটাই অনুশীলনে রপ্ত করানোর চেষ্টা করেছেন। তিনি আশাবাদী ফেভারিট তকমা পাওয়া মোহনবাগানকে হারিয়ে সমর্থকদের ডার্বি জয় উপহার দিতে পারবেন।

    অন্যদিকে সবুজ মেরুন কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস জানেন এই ম্যাচের গুরুত্ব। মুখে যতই বলুন ডার্বি ম্যাচ যে অন্য পাঁচটা ম্যাচের থেকে আলাদা সেটা বিলক্ষণ জানেন তিনি। প্রথম ম্যাচে ৪ গোল করলেও, দুটো গোল হজম করতে হয়েছে। ডিফেন্স নিয়ে প্রশ্ন আছে। সন্দেশ ঝিঙ্গান আগেই দল ছেড়েছেন। তিরি সুস্থ হয়ে ওঠার পথে। তবে শনিবার পাওয়া যাবে না স্প্যানিশ ডিফেন্ডারকে। কেরলের বিরুদ্ধে তিন ডিফেন্ডার নিয়ে খেললেও, ডার্বিতে চার ডিফেন্ডার ফর্মুলায় যেতে পারেন সবুজ-মেরুন কোচ। সেক্ষেত্রে সুমিত রাঠিকে প্রথম দলে নিয়ে আসতে পারেন।

    একটি করে হলুদ কার্ড রয়েছে দীপক এবং কার্ল ম্যাক হিউর। হাবাস বলছেন আইএসএলে প্রতিটা দল আলাদা। কেরল যে ফুটবল খেলে, ইস্টবেঙ্গল সেটা খেলে না। তাই প্রতিপক্ষ অনুযায়ী গেমপ্ল্যান পরিবর্তন করতে হয়। রয় কৃষ্ণ (Roy Krishna) এবং ফরাসি হুগো বুমু(Hugo Boumos) দুরন্ত ছন্দে আছেন। কিন্তু স্প্যানিশ ম্যানেজার টিম গেমকেই চিরকাল গুরুত্ব দেন। ডার্বির আগেও তারকা প্রথা নয়, তার গলায় টিম গেমের জয়গান।

    ইস্টবেঙ্গলের (SC East Bengal vs ATK Mohun Bagan) নতুন ম্যানেজার ডিয়াজ সম্পর্কে শ্রদ্ধাশীল হাবাস। একটা দল হিসেবে ইস্টবেঙ্গল জ্বলে উঠতে পারে বিশ্বাস করেন। আবার একটা দল হিসেবে মোহনবাগানের এই ম্যাচ জয়ের ক্ষমতা আছে সেটাও মনে করেন। সমর্থকদের উদ্দেশে তার বার্তা, জয় মোহনবাগান। ফুটবল উপভোগ করুন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, SC East Bengal

    পরবর্তী খবর