Home /News /sports /

India vs Brazil womens football : চমক দিয়েও ব্রাজিলের বিপক্ষে ছয় গোল হজম ভারতের মেয়েদের

India vs Brazil womens football : চমক দিয়েও ব্রাজিলের বিপক্ষে ছয় গোল হজম ভারতের মেয়েদের

ব্রাজিল বনাম ভারত ম্যাচের একটি মুহূর্ত

ব্রাজিল বনাম ভারত ম্যাচের একটি মুহূর্ত

Indian women football team thrashed by Brazil 6-1. ব্রাজিল ৬-১ ব্যবধানে হারিয়েছে ভারতকে। কিন্তু গোটা ম্যাচে ভাল লড়াই করেছে ভারত।সাত মিনিট পরেই সমতা ফেরান মণীষা কল্যাণ।

  • Share this:

    #মানহাউস: শুক্রবার থেকে সম্ভবত এক নতুন অধ্যায় শুরু হয়ে গেল ভারতীয় মহিলা ফুটবল দলে (Indian women football team)। বিশ্বের সাত নম্বরে থাকা ব্রাজিলের মহিলা ফুটবল (Brazil women football team) দলের মুখোমুখি হল ভারত। এএফসি এশিয়া কাপের প্রস্তুতি ম্যাচ হিসেবে ভারত মুখোমুখি হবে ব্রাজিল চিলি এবং ভেনেজুয়েলার বিরুদ্ধে। তিনটি দলই ভারতের থেকে ফিফা রাঙ্কিং এ উপরে আছে। এই ম্যাচগুলি তরেনিও আন্তর্জাতিক মহিলা ফুটবল টুর্নামেন্টের(Four nation friendly tournament) অন্তর্গত যা আয়োজিত হচ্ছে ব্রাজিলের মানাউস শহরে। তারা সবাই খুব উত্তেজিত, তারা যেটা কখনও স্বপ্নেও ভাবেনি সেটা বাস্তবে ঘটছে দেখে।

    আরও পড়ুন - Pro Kabaddi League season 8: ঢাকে কাঠি অষ্টম প্রো কাবাডি লিগের, ২২ ডিসেম্বর থেকে লড়াইয়ের জন্য প্রস্তুত ১২ টি দল

    মানাউস পৌছে এমনই জানিয়েছিলেন ভারতীয় গোলকিপার অদিতি চৌহান (Aditi Chauhan)। ইতিহাসের সাক্ষী হয়ে গেল ভারতের মহিলা ফুটবল দল। বিশ্বের প্রথম দশে থাকা ব্রাজিলের বিরুদ্ধে খেলে ফেলল তারা। যদিও এই ম্যাচে লজ্জাজনক ভাবে হারতে হয়েছে আশালতা দেবীর দলকে। ব্রাজিল ৬-১  ব্যবধানে হারিয়েছে ভারতকে। কিন্তু গোটা ম্যাচে ভাল লড়াই করেছে ভারত। ম্যাচের প্রথম মিনিটেই ২০০৭ বিশ্বকাপজয়ী ব্রাজিলকে এগিয়ে দেন ডেবোরা অলিভিয়েরা।

    আরও পড়ুন - S400 and Rafale Jets : পাকিস্তান এবং চিনের যুদ্ধবিমান আকাশে ওঠার আগেই তৈরি থাকবে ভারতের এই যোদ্ধা!

    কিন্তু সাত মিনিট পরেই সমতা ফেরান মণীষা কল্যাণ(Manisha Kalyan)। বাঁ দিকে বল পেয়ে একাই দৌড়ে ব্রাজিলের গোলকিপারকে পরাস্ত করেন। তার কোনাকুনি শট জড়িয়ে যায় জালে। মনে হয়েছিল ব্রাজিলকে ছেড়ে কথা বলবে না ভারত। প্রথমার্ধের খেলায় সেই তেজ বজায় ছিল আশালতা দেবী, দালিমা ছিব্বেরদের। তবে প্রথমার্ধ শেষের একটু আগেই ব্রাজিলকে এগিয়ে দেন জিয়োভানা কোস্তা। দ্বিতীয়ার্ধে একপেশে খেলা হয়ে যায়।

    মানাউসের অ্যারেনা দি আমাজোনিয়া দাপাতে থাকেন ব্রাজিলের ফুটবলাররা। ভারতীয় ফুটবলাররা লড়াই দিলেও অভিজ্ঞতার কাছে মার খেয়ে যান। জোড়া গোল করেন আরিয়াদিনা বর্জেস। বাকি দু’টি গোল কেরোলিন ফেরাজ, গিজ ফেরেরার। শুক্রবারই ব্রাজিলের হয়ে শেষ ম্যাচ খেললেন সে দেশের অন্যতম বর্ণময় ফুটবলার ফরমিগা। ৪৩ বছর বয়সী এই ফুটবলার গত ২৬ বছর ধরে ব্রাজিলের হয়ে ২০৫টি ম্যাচ খেলেছেন।

    ব্রাজিলের হয়ে সাতটি অলিম্পিক্স এবং সাতটি বিশ্বকাপে খেলেছেন। ২০০৭-এর বিশ্বজয়ী দলেও ছিলেন। ম্যাচের পর তাঁর সঙ্গে ছবি তোলেন ভারতের ফুটবলাররা। এরপর ২৯ নভেম্বর চিলি এবং ২ ডিসেম্বর ভেনেজুয়েলার বিরুদ্ধে খেলবেন আশালতারা। ম্যাচ শেষে ব্রাজিলের মহিলা ফুটবল দলের সঙ্গে গ্রুপ ফটো তুলতে দেখা যায় ভারতীয় মহিলাদের। হারলেও, স্বপ্নপূরণ তো হয়েছে। ভারতীয় মহিলা দল অবশ্য আশাবাদী এই সফর থেকে সঞ্চয় করা অভিজ্ঞতা তাদের ভাল পারফর্ম করতে সাহায্য করবে এফসি এশিয়ান কাপে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Brazil Football Team, Indian Football Team

    পরবর্তী খবর