Home /News /sports /
Irfan Pathan, T20 World Cup : টি ২০ বিশ্বকাপে ভারতীয় দলে একজন বাঁ-হাতি বোলারের প্রয়োজন দেখছেন ইরফান

Irfan Pathan, T20 World Cup : টি ২০ বিশ্বকাপে ভারতীয় দলে একজন বাঁ-হাতি বোলারের প্রয়োজন দেখছেন ইরফান

অস্ট্রেলিয়ার মাটিতে চেতন অথবা খলিল আহমেদের কয়জন দেখছেন ইরফান

অস্ট্রেলিয়ার মাটিতে চেতন অথবা খলিল আহমেদের কয়জন দেখছেন ইরফান

Irfan Pathan feels the need of a left arm quick bowler in Indian team. ভারতীয় দলে বাম হাতি পেসার প্রয়োজন, বলছেন ইরফান পাঠান

  • Share this:

    #নয়াদিল্লি: হাতে বাকি আর মোটামুটি ৮ মাস। তারপর অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে বহু প্রতীক্ষিত টি টোয়েন্টি বিশ্বকাপ। ভারতীয় দল এই মুহূর্তে বেশ কিছু ক্রিকেটারকে সুযোগ দিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে। শেষবার আরব আমিরশাহীতে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে হেরে স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল বিরাট কোহলির ভারতের। নতুন অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়ের দাতে দায়িত্ব দিয়েছে বিসিসিআই।

    আরও পড়ুন - SCEB vs NEUTD, ISL : লাস্ট বয় হওয়ার লজ্জা বাঁচাতে আজ নর্থ ইস্টের বিরুদ্ধে মরিয়া হবে ইস্টবেঙ্গল

    দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট এবং একদিনের সিরিজ ভারত লজ্জাজনক পরাজয় বরণ করেছিল। কিন্তু তাতে ছিলেন না রোহিত শর্মা। পরে রোহিত দলে যোগদান করার পর থেকে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলংকার বিরুদ্ধে প্রবল দাপটের সঙ্গে টি টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। তবে রোহিত শর্মা জানিয়েছেন দলে উন্নতি প্রয়োজন এখনো রয়েছে। জিতলেও একশো শতাংশ নিখুঁত ক্রিকেট খেলেছে ভারত বলছেন না হিটম্যান।

    আরও পড়ুন - Virat Kohli 100 Test: শততম টেস্টেই কী বহু প্রতীক্ষিত শতরান আসবে বিরাট কোহলির ? চলছে জল্পনা

    ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান মনে করেন সঠিক লোকের হাতে দায়িত্ব দেওয়া হয়েছে। রোহিত জানে দলকে কিভাবে নেতৃত্ব দিতে হয়। আপাত দৃষ্টিতে দেখে মনে হচ্ছে সঠিক রাস্তায় এগোচ্ছে ভারতীয় দল। বোলিং বিভাগে বুমরাহ, শামির মত অভিজ্ঞদের ছাড়াও দুরন্ত পারফর্ম করেছেন সিরাজ, ভুবনেশ্বর, আবেশ খান। কিন্তু ইরফান মনে করেন গভীরতা বাড়াতে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় দলে একজন বাঁ-হাতি পেসারের প্রয়োজন আছে।

    অস্ট্রেলিয়ার খেলার অভিজ্ঞতা থেকে তার মনে হয়েছে নটরাজন, খলিল আহমেদ, চেতন সাকারিয়ার মধ্যে একজনকে নিয়ে যাওয়া উচিত ভারতের। বাঁ-হাতি পেসার থাকলে ডানহাতি ব্যাটসম্যানদের বিরুদ্ধে বিশেষ সুবিধা পাওয়া যায়। জাহির খান এবং তিনি নিজেও অস্ট্রেলিয়াতে সফল হয়েছেন অতীতে।

    তাই ইংল্যান্ড অথবা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে এদের সুযোগ দিয়ে দেখে নেওয়া উচিত। বাঁ-হাতি বোলারদের অ্যাঙ্গেল এবং বল সুইং করানোর ক্ষমতা এমনিতেই বেশি হয়। তবে এটা তার ব্যক্তিগত মতামত। রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড় কি মনে করেন সেটা তাদের ব্যাপার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Irfan Pathan, T Natarajan

    পরবর্তী খবর