Home /News /sports /
IPL Auction: ফেব্রুয়ারি মাসে আইপিএলের মেগা নিলামের আসর, ২০২২ আইপিএল ভারতে হওয়ার সম্ভাবনা উজ্জ্বল

IPL Auction: ফেব্রুয়ারি মাসে আইপিএলের মেগা নিলামের আসর, ২০২২ আইপিএল ভারতে হওয়ার সম্ভাবনা উজ্জ্বল

File Photo

File Photo

IPL 2022 Auction: বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, সব ঠিকঠাক থাকলে ২০২২ আইপিএল ভারতে আয়োজিত হবে। এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হতে পারে আইপিএল।

  • Share this:

কলকাতা: ফেব্রুয়ারি মাসে হতে চলেছে আইপিএলের মেগা নিলাম।  প্রাথমিকভাবে জানুয়ারি মাসে আইপিএল ২০২২-এর নিলাম পর্ব হওয়ার কথা থাকলেও সেটি আয়োজিত হতে চলেছে ফেব্রুয়ারি মাসে (IPL 2022 Auction)।

বিসিসিআই সূত্রে খবর, ফেব্রুয়ারি মাসের প্রথম দুই সপ্তাহের মধ্যেই মেগা নিলাম পর্ব আয়োজিত হবে। তবে এই নিলামের আসর কোন শহরে বসবে তা এখনও ঠিক করতে পারেননি বোর্ড কর্তারা। তবে কলকাতায় এই আসর বসছে না বলেই বোর্ড সূত্রে খবর। মুম্বই, আহমেদাবাদ বা বেঙ্গালুরুর মতো কোনও একটি শহরে আইপিএলের নিলামের আসর বসার কথা।

আরও পড়ুন-ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব থেকেও সরতে পারেন বিরাট ? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ব্যর্থ হলে সত্যি হতে পারে জল্পনা

আইপিএলের ১০ ফ্র্যাঞ্চাইজি আগামী তিন বছরের জন্য দল গড়তে এই নিলামে অংশগ্রহণ করবে। ২০২২ থেকে ১০ দলের আইপিএল আয়োজিত হতে চলেছে। মেগা নিলামে নতুন ২ ফ্র্যাঞ্চাইজি লখনউ ও আহমেদাবাদ অংশ নেবে। প্রত্যেকটি দলের জন্য মোট ৯০ কোটি টাকা করে বাজেট বরাদ্দ। যদিও ইতিমধ্যেই আইপিএলের পুরনো আটটি দল তাদের রিটেন লিস্ট ঘোষণা করে দিয়েছে।

রোহিত, বিরাট, ধোনি, আন্দ্রে রাসেলরা পুরনো দলেই রয়ে গিয়েছেন। এবার নতুন দুটি দল সমস্ত ছেড়ে দেওয়া ক্রিকেটারদের থেকে তিনজন করে দলে নিতে পারবে। একজন বিদেশি-সহ দু’জন ভারতীয় ক্রিকেটার নেওয়া যাবে। সেই তালিকা এখনও জমা পড়েনি বলেই খবর। ডিসেম্বরের শেষে কিংবা জানুয়ারির শুরুর দিকে সেই তালিকা প্রকাশ হতে পারে। তারপরেই চূড়ান্ত হয়ে যাবে মেগা নিলামে কোন কোন ক্রিকেটাররা জায়গা পাচ্ছেন।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, সব ঠিকঠাক থাকলে ২০২২ আইপিএল ভারতে আয়োজিত হবে। এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হতে পারে আইপিএল। জুনের প্রথম সপ্তাহ পর্যন্ত টুর্নামেন্ট চলার কথা। ১০ দলের আইপিএলে মোট ৭৪ টি ম্যাচ আয়োজিত হবে। টুর্নামেন্ট নয়া ফরম্যাটে হবে। ফেব্রুয়ারিতে আয়োজিত হওয়া মেগা নিলাম পর্ব আকর্ষণীয় হতে চলেছে। একাধিক তারকা ক্রিকেটার নিলামে উঠবেন।

আরও পড়ুন-পোষ্য বাঁদরকে টয়লেটে ফেলে ফ্লাশ ! হাজতবাস এবং জরিমানা মহিলার

ভারতীয়দের মধ্যে শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন এবং বিদেশিদের মধ্যে রশিদ খান, ডেভিড ওয়ার্নার, বেন স্টোকস-সহ একাধিক তারকা ক্রিকেটারকে পুরনো ফ্র্যাঞ্চাইজি রিলিজ করে দিয়েছে। এদের মধ্যে ৬ জন নতুন দুই দলে নিলামের আগেই যোগ দিতে পারেন। সূত্রের খবর, কেএল রাহুল, রশিদ খানরা যোগ দিতে পারেন লখনউ দলে। তাঁদেরকে মোটা অঙ্কের প্রস্তাব দেওয়া হয়েছে। শ্রেয়াস, ডেভিড ওয়ার্নার নিলামের আগেই দল পেয়ে যেতে পারেন। আহমেদাবাদ তাঁদের ব্যাপারে আশাবাদী। তবে তালিকা দেখার পরেই বোঝা সম্ভব হবে ঠিক কোন কোন ক্রিকেটার শেষ পর্যন্ত মেগা নিলামে অংশগ্রহণ করছেন।

ঈরণ রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: IPL 2022, IPL Auction