• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • INDIAS PREDICTED SQUAD FOR T20 WORLD CUP DHAWAN ASHWIN SURYAKUMAR YADAV LIKELY TO FEATURE IN TEAM SS

T20 World Cup: আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা, এক নজরে দেখে নিন ভারতের সম্ভাব্য স্কোয়াড

Photo: Twitter

India’s Predicted Squad For T20 World Cup: সব মিলিয়ে ১৮ থেকে ২০ জন ক্রিকেটার সুযোগ পেতে চলেছেন ভারতীয় দলে। তবে মূল স্কোয়াডে ১৫ জন ক্রিকেটার থাকতে পারেন।

  • Share this:

মুম্বই: প্রতীক্ষার অবসান। আজ, বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত হতে চলেছে টিম ইন্ডিয়ার স্কোয়াড। দুপুরে মুম্বইয়ে বিসিসিআইয়ের হেডকোয়ার্টারে বৈঠকে বসবেন নির্বাচক কমিটির সদস্যরা। ম্যাঞ্চেস্টার থেকে বৈঠকে উপস্থিত থাকবেন অধিনায়ক বিরাট কোহলি। ওভাল থেকে ভিডিও কনফারেন্সে বৈঠকে যোগ দেবেন করোনা আক্রান্ত রবি শাস্ত্রী। বৈঠকে যোগ দেবেন বোর্ড সভাপতির সৌরভ ও সচিব জয় শাহ।

বৈঠকের মাধ্যমে চূড়ান্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল বেছে নেওয়া হবে আজ। বোর্ড সূত্রে খবর এর আগে মুম্বইতে এক দফা আলোচনা সেরে রেখেছেন সৌরভরা। আসলে ২০১৯ বিশ্বকাপের মতো দল নির্বাচন নিয়ে কোনও বিতর্ক চাইছে না বোর্ড। সূত্রের আরও দাবি, বৈঠক শেষে আজই ঘোষণা করে দেওয়া হবে বিশ্বকাপের জন্য ভারতীয় দল। বোর্ড কর্তাদের দাবি অনুযায়ী, সব মিলিয়ে ১৮ থেকে ২০ জন ক্রিকেটার সুযোগ পেতে চলেছেন ভারতীয় দলে। তবে মূল স্কোয়াডে ১৫ জন ক্রিকেটার থাকতে পারেন। স্ট্যান্ডবাই হিসেবে ৩ থেকে ৫ জন ক্রিকেটারের নাম ঘোষণা হতে পারে। ভারতীয় স্কোয়াডে জায়গা পেতে পারেন যারা, সেইসব ক্রিকেটাদের সম্ভাব্য নাম তুলে ধরা হলো।

আরও পড়ুন-দীর্ঘ ১২ বছর পর ইউনাইটেড জার্সিতে অনুশীলন রোনাল্ডোর, দেখুন ছবি

অধিনায়ক হিসেবে দলে থাকবেন বিরাট কোহলি‌ ৷ ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেতে চলেছেন রোহিত শর্মা, কেএল রাহুল। তৃতীয় ওপেনার হিসেবে লড়াইয়ে শিখর ধাওয়ানের সঙ্গে পৃথ্বী শ। ব্যাটসম্যানদের তালিকায় জায়গা প্রায় নিশ্চিত সূর্য কুমার যাদব, শ্রেয়াস আইয়ারের। উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থ। অলরাউন্ডার হিসেবে জায়গা প্রায় নিশ্চিত হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও শার্দুল ঠাকুরের।

তবে হার্দিকের বোলিং নিয়ে প্রশ্ন উঠতে পারে বৈঠকে। ইংল্যান্ড সফরে দুরন্ত পারফর্ম করার পুরস্কার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ পেতে চলেছেন মুম্বইয়ের অলরাউন্ডার শার্দুল ঠাকুর। ফাস্ট বোলার এবং স্পিনার মিলিয়ে 8 জন সুযোগ পেতে পারেন। মরুদেশের বিমান ধরা নিশ্চিত জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহারের। তবে বাকি জায়গাগুলোর জন্য আরও কয়েকজনের নাম ভাসছে।

মহম্মদ সিরাজ, টি নটরাজন, ক্রুণাল পান্ডিয়ারা প্রবলভাবে লড়াইয়ে রয়েছেন। আলোচনা হতে পারে চেতন সাকারিয়া, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেলদের নিয়ে। রবিচন্দ্রন অশ্বিনের সুযোগ পাওয়ার সম্ভাবনা কার্যত নেই বললেই চলে। তবে প্রবল দাবিদার হয়ে উঠতে পারেন বরুণ চক্রবর্তী। ফিট থাকলে ওয়াশিংটন সুন্দরের নাম নিয়েও আলোচনা হতে পারে বৈঠকে। ৩ থেকে ৫ জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই রাখা হতে পারে। ধাওয়ান শেষ পর্যন্ত সুযোগ পেলে চতুর্থ ওপেনার হিসেবে স্ট্যান্ডবাই থাকতে পারেন পৃথ্বী শ। দ্বিতীয় উইকেটকিপার হিসেবে স্ট্যান্ডবাই তালিকায় জায়গা পেতে পারেন ঈশান কিশান। ঋষভ ছাড়াও কেএল রাহুল উইকেটকিপিং করতে পারেন ফলে মূল স্কোয়াডে দ্বিতীয় উইকেট কিপার আলাদা করে রাখা হবে না বলেই খবর।

আরও পড়ুন-নয় বছরের বৈবাহিক সম্পর্কের ইতি টানলেন শিখর - আয়েশা

আইসিসি-র গাইডলাইন অনুযায়ী ১০ সেপ্টেম্বরের মধ্যে দল ঘোষণা করতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী সমস্ত দলকে। নির্ধারিত সময়ের দুদিন আগেই ভারতীয় দল ঘোষণা হতে চলেছে। ২৪ থেকে অক্টোবর ভারত পাকিস্তানের বিপক্ষে টি -টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে। টুর্নামেন্টের ফাইনাল ১৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। অসমাপ্ত আইপিএল শেষ করে মরুদেশে বিশ্বকাপ অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া।

Published by:Siddhartha Sarkar
First published: