Home /News /sports /

Virat Kohli Getting Tips From Rahul Dravid: কোহলির ব্যাটিং স্টান্স-এ ভুল! শুধরে দিতে কী টিপস দিলেন রাহুল দ্রাবিড়!

Virat Kohli Getting Tips From Rahul Dravid: কোহলির ব্যাটিং স্টান্স-এ ভুল! শুধরে দিতে কী টিপস দিলেন রাহুল দ্রাবিড়!

Rahul Dravid Giving tips to Virat Kohli: কোহলি তাঁর তুরুপের তাস। তাই বিরাটের ভুল-ত্রুটি শুধরে দিচ্ছেন দ্রাবিড়।

  • Share this:

    #জোহানেসবার্গ: সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় কোনো সিরিজ জিততে পারেনি ভারতীয় দল। এমন পরিস্থিতিতে এবার ইতিহাস বদলাতে কোনও কসরত বাকি রাখতে চাইছেন না ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। সেই কারণেই তাঁর নজর দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান বিরাট কোহলির দিকে।

    শেষবার ২০১৮ সালে কোহলি সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে টেস্ট খেলতে নেমে ১৫৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তবে বিরাটের সেই ইনিংস সত্ত্বেও ভারতীয় দল ১৩৫ রানে টেস্ট ম্য়াচটি হেরেছিল। এমন পরিস্থিতিতে এবার সেই হারের হিসেব মেটাতে চাইবেন বিরাট অ্যান্ড কোং।

    আরও পড়ুন- শামি, বুরাহ্র গতি দিয়েই দক্ষিণ আফ্রিকাকে যোগ্য জবাব দিতে চায় ভারত

    সেঞ্চুরিয়ান টেস্টের জন্য বিশেষ প্রস্তুতি শুরু করেছেন রাহুল দ্রাবিড়। তাঁর নজর দলের এক নম্বর ব্যাটার বিরাট কোহলির দিকে। সেই কারণেই দলের প্রথম নেট সেশনে বিরাটের ক্লাস আলাদা করে নিলেন তিনি। একটি ভিডিও শেয়ার করেছে বিসিসিআই। তাতে কোহলিকে নেটে ব্যাটিং অনুশীলন করতে দেখা যাচ্ছে। এর মধ্যে দ্রাবিড়কেও কোহলিকে কিছু টিপস দিতে দেখা যায়। ভিডিওতে দেখা যাচ্ছে, কোচ দ্রাবিড়ের সব কথা খুব গুরুত্ব সহকারে শুনছেন কোহলি। এই ভিডিওতে চেতেশ্বর পূজারা, শ্রেয়স আইয়ার এবং ঋষভ পন্থকেও ব্যাটিং অনুশীলন করতে দেখা যাচ্ছে।

    ২ বছর ধরে সেঞ্চুরি করেননি বিরাট-

    অধিনায়ক হিসেবে বিরাট কোহলির জন্য এই সফর বেশ গুরুত্বপূর্ণ। ব্যাটার হিসেবেও অবশ্য ততটাই। আন্তর্জাতিক ক্রিকেটে ২ বছরের বেশি সময় ধরে সেঞ্চুরি পাচ্ছেন না কোহলি। ২০১৯ সালের নভেম্বরে কলকাতায় দিবা-রাত্রির টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে শেষবার সেঞ্চুরি করেছিলেন তিনি। এর পর থেকে কোনও ফরম্যাটে শতরান করতে পারেননি তিনি। তার উপর একদিনের ক্রিকেটে ভারতীয় দলের ক্যাপ্টেন্সি হারিয়েছেন। এবার টেস্ট অধিনায়ক হিসেবেও তাঁর উপর নজর রাখবে বিসিসিআই। এমনটাই মনে করা হচ্ছে।

    গত সফরে সবচেয়ে বেশি রান করেছিলেন বিরাট-

    টিম ইন্ডিয়ার শেষ দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের হয়ে সর্বোচ্চ রান করে ছিলেন বিরাট কোহলি। তিনি সেবার তিনটি টেস্টে গড়ে ২৮৬ রান করেছিলেন। এর মধ্যে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি ছিল। তবে টেস্ট সিরিজে ভারতকে ২-১ ব্যবধানে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। বিরাট এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় ৫টি টেস্টে ৫৫৮ রান করেছেন।

    আরও পড়ুন- বিরাটকে তাঁর কেমন লাগে? বিতর্কের মধ্যেই মুখ খুললেন সৌরভ

    দ্রাবিড়ের তুরুপের তাস বিরাট-

    রাহুল দ্রাবিড় ভাল করেই জানেন, এবার ভারতকে যদি দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জিততে হয়, তা হলে বিরাট কোহলির রান করাটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। ২৯ বছর ধরে এখানে টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। এদিকে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজেও বড় ইনিংস খেলতে পারেননি বিরাট। কানপুর টেস্ট খেলেননি তিনি। কিন্তু মুম্বাইয়ে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে শূন্য রানে আউট হন। দ্বিতীয় ইনিংসেও রান পাননি। কিউই স্পিনার রচিন রবীন্দ্র তাকে আউট করেন ৩৬ রানে। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় বিরাটের সামনে এখন বড় চ্যালেঞ্জ।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, India vs South Africa, Rahul Dravid, Virat Kohli

    পরবর্তী খবর