Home /News /sports /

IND vs SA Preview : বিশ্বের 'অন্যতম সেরা' বিরাট কোহলির সঙ্গে ডুয়েলে প্রস্তুত ডুয়ানে অলিভিয়ার

IND vs SA Preview : বিশ্বের 'অন্যতম সেরা' বিরাট কোহলির সঙ্গে ডুয়েলে প্রস্তুত ডুয়ানে অলিভিয়ার

কোহলির বিরুদ্ধে বল করতে মুখিয়ে আছেন অলিভিয়ার

কোহলির বিরুদ্ধে বল করতে মুখিয়ে আছেন অলিভিয়ার

IND vs SA Duanne Olivier eager to bowl to Virat Kohli. দক্ষিণ আফ্রিকার কামব্যাক ম্যান প্রস্তুত বিরাট চ্যালেঞ্জ এর জন্য,কোহলির বিরুদ্ধে বল করতে মুখিয়ে আছেন অলিভিয়ার

  • Share this:

    #জোহানেসবার্গ: ২০১৯ সালে তার এক সিদ্ধান্তের কারণে দক্ষিণ আফ্রিকার হয়ে তার ক্রিকেট খেলার সুযোগ প্রায় চলে যেতে বসেছিল। দু বছর পর দক্ষিণ আফ্রিকা দলে আবার ডাক আসায় বিস্মিত পেস বোলার ডুয়ানে অলিভিয়ার (Duanne Olivier vs Virat Kohli)  জানালেন বিরাট কোহলির বিরুদ্ধে লড়াইয়ের জন্য তিনি প্রস্তুত। ২৯ বছর বয়সী অলিভিয়ারের ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক হয়। ১০ টি টেস্ট ম্যাচে ৪৮ টি উইকেট নেন তিনি।

    আরও পড়ুন - IPL spinners: আইপিএল নিলামে যে পাঁচ অলরাউন্ডার স্পিনারের ওপর নজর থাকবে ফ্র্যাঞ্চাইজিগুলির

    এরপর ইংল্যান্ড জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য কাউন্টি ক্রিকেটে ইয়র্কশায়ারে যোগ দেন। এরপর ইউরোপিয়ন ইউনিয়ন থেকে ব্রিটেন বেরিয়ে যাওয়ার পর অলিভিয়ার পক্ষে ইংল্যান্ডের হয়ে খেলা অনিশ্চিত হয়ে দাঁড়ায়। ফলে আবার দক্ষিণ আফ্রিকায় ফিরে আসেন অলিভিয়ার। আবার দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট খেলতে শুরু করেন।

    আরও পড়ুন - Zaheer Khan on IND vs SA : দক্ষিণ আফ্রিকার মাটিতে বিরাট বাহিনী ইতিহাস তৈরি করবে, আত্মবিশ্বাসী জাহির খান

    ঘরোয়া ক্রিকেটে প্রদর্শনের ফলস্বরূপ ভারতের বিরুদ্ধে সিরিজের জন্য অলিভিয়ার ডাক আসে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট সংস্থার মিডিয়া ইউনিটকে ডুয়ান জানিয়েছেন, এই সিরিজটা আমার কেরিয়ারের সবচেয়ে বড় সিরিজ হতে চলেছে। বিরাট কোহলির মত বিশ্বমানের ব্যাটারের বিরুদ্ধে বল করা দারুন চ্যালেঞ্জ।

    বিষয়টি কঠিন, কিন্তু রোমাঞ্চকর। সম্ভবত আমি বিশ্বের সেরা চার ব্যাটারের মধ্যে একজনের বিরুদ্ধে বল করব। বিরাট একজন জীবন্ত কিংবদন্তি। প্রথমে ওর সঙ্গে দেখা করতে চাই। ডুয়ান আরো বলেন, তাদেরকে একটা বার্তা দিতে চাই, আমরা লড়াই করতে এসেছি, আমাদের সহজে হারানো যাবে না। প্রথম পাঞ্চটা দেওয়াই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

    প্রথম টেস্ট শুরু হওয়ার আগে পিচ থেকে অনেক ঘাস কেটে নেওয়া হবে, তাও অলিভিয়ার বিশ্বাস করেন সেঞ্চুরিয়নের পরিবেশ দক্ষিণ আফ্রিকা ভালোভাবে কাজে লাগাতে পারবে। অলিভিয়ারের বক্তব্য , পরিবেশকে আমাদের ভালোভাবে কাজে লাগাতে হবে। পরিবেশ দেখে অতি উৎসাহী হয়ে গেলে চলবে না। পিচে বাউন্স থাকবে, বল সিমও করবে। কিছু ঘাস হয়তো কেটে নেওয়া হবে।

    যেহেতু বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পিচ প্রথমে মন্থর গতির থাকলেও, ম্যাচ যত গড়াবে পিচে তত বলের গতি বাড়বে বলে আমার মনে হয়। প্রায় তিন বছর পর দক্ষিণ আফ্রিকা দলে ফিরে অলিভিয়ারের মন্তব্য তিনি আগের থেকে অনেক পরিণত হয়েছেন। অলিভিয়ারের বক্তব্য এটা বিরাট বিস্ময়ের, যে আমি দলে ফেরার ডাক পেয়েছি। আমি একেবারেই এটার আশা করিনি।

    যখন আমি ফিরে আসলাম, আমায় খুব ভালোভাবে স্বাগত জানানো হল। প্রায় তিনবছর পর আমি মাঠে নামছি। যে কোনো ক্রিকেটারের জন্য দেশের হয়ে খেলা বিশেষ অনুভূতি তৈরি করে। আমি এখন অন্যরকম খেলোয়াড়। আগের থেকে অনেক পরিণত। কাউন্টি ক্রিকেটে খেলে আমার আগের থেকে বোলিং লেনথ অনেক ভালো হয়েছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Virat Kohli

    পরবর্তী খবর