Home /News /sports /

IPL spinners: আইপিএল নিলামে যে পাঁচ অলরাউন্ডার স্পিনারের ওপর নজর থাকবে ফ্র্যাঞ্চাইজিগুলির

IPL spinners: আইপিএল নিলামে যে পাঁচ অলরাউন্ডার স্পিনারের ওপর নজর থাকবে ফ্র্যাঞ্চাইজিগুলির

ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর ভাল দাম পেতে পারেন

ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর ভাল দাম পেতে পারেন

5 Indian all round spinners can get big deal in IPL Auction. আইপিএল নিলামে বিরাট দাম উঠতে পারে এই পাঁচজন স্পিনারের, রাহুল তেওয়াটিয়া শেলডন কট্রেলকে ওভারে ৫টি ছয় মারার পর থেকেই নজরে আসেন তিনি।

  • Share this:

    #দুবাইঃ আর কিছু দিন পরেই অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল ২০২২ এর মেগা অকশান। ভারতীয় বোর্ডের তরফ থেকে কোনো তারিখ ঘোষণা করা না হলেও সূত্রের মাধম্যে জানা যাচ্ছে যে জানুয়ারির প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে মেগা অকশানের আয়োজন করতে পারে আইপিএল কমিটি। আগের আইপিএলে অংশগ্রহণকারী ৮টি দলের সঙ্গে এই বছর দুটি নতুন দল সংযোজিত হয়ে মোট ১০দলের আইপিএল হতে চলেছে ২০২২ সালে।

    আরও পড়ুন - Zaheer Khan on IND vs SA : দক্ষিণ আফ্রিকার মাটিতে বিরাট বাহিনী ইতিহাস তৈরি করবে, আত্মবিশ্বাসী জাহির খান

    তার আগে নিলামে খেলোয়াড় বাছাই করার জন্য ভারতীয় বোর্ড,বিসিসিআই প্লেয়ার রিটেনশন পলিসি এনেছে। যেখানে আগের ৮টি দল নিজেদের যেকোনো ৪জন খেলোয়াড় ধরে রাখাতে পারবে। সেই খেলোয়াড়ের তালিকা নভেম্বরের মাসের শেষেই জমা দিতে হয়েছিল দলগুলিকে। নতুন দুই দল লখনউ এবং আমেদাবাদ তিনজন খেলোয়াড়কে নিতে পারে মেগা অকশানের আগেই।

    আরও পড়ুন - IND vs Pak under 19 : ছোটদের এশিয়া কাপে শেষ বলে পাকিস্তানের কাছে নাটকীয় হার ভারতের

    বিসিসিআইয়ের পক্ষ থেকে আগেই ঘোষণা করা হয়েছে যে আইপিএল ২০২২ ভারতে অনুষ্ঠিত হবে। ভারতে স্পিন সহায়ক উইকেটে যেমন সব দল চাইবে ভাল স্পিনার নেওয়ার ঠিক তেমনই টি টোয়েন্টি ক্রিকেটে শেষের ওভার গুলিতে অলরাউন্ডার ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। তাই স্পিনার অলরাউন্ডারদের দিকেই মূল লক্ষ্য থাকবে দলগুলির।

    কলকাতা নাইট রাইডার্স একমাত্র যারা দুই স্পিনার রিটেন করেছে তাদের টিমে। দলে রাখা হয়েছে অলরাউন্ডার স্পিনার সুনীল নারিনকে এবং বরুণ চক্রবর্তী। দিল্লি বা হাতি অলরাউন্ডার স্পিনার অক্ষর প্যাটেলকে নিজেদের দলে রেখেছে। ভারত তথা বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার জাদেজাকে চেন্নাই রেখেছে নিজের দলে।

    দেখে নেওয়া যাক যে পাঁচ অলরাউন্ডার স্পিনারকে দলে নেওয়ার জন্য ঝাপাতে পারে দলগুলি -

    রবিচন্দ্রন অশ্বিন: চেন্নাই সুপার কিংসে ধোনির নেতৃত্বে খেলে দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়েছিলেন এই স্পিনার। দিল্লি তাকে রিটেন করেনি এই বছর। গত মরশুমে আইপিএলে ১৩ম্যাচে তিনি নেমেছেন দিল্লির হয়ে। নিয়েছেন মোট ৭টি উইকেট। অর্থাৎ সেরকম ভাল পারফরম্যান্স তিনি দিতে পারেননি গত বছর। কিন্তু পরিসংখ্যান দিয়ে তার অনুভব যাচাই করা একদম অনুচিত।ভারতের সবচেয়ে অভিজ্ঞ অফস্পিন বোলার তিনি।

    ওয়াশিংটন সুন্দর: আঙুলের চোটের জন্য গতবারের আইপিএলের দ্বিতীয় পর্ব থেকে ছিটকে যান এই স্পিনার অলরাউন্ডার। বিরাট কোহলির রয়াল চ্যালেঞ্জার্স দলে ছিলেন তিনি। মেগা অকশানের আগে ব্যাঙ্গালোর দল তাকে দলে রাখেনি। সুন্দর তার সুনির্দিষ্ট লাইন, লেন্থ এবং গতির জন্য প্রশংসিত। উইকেটে বল করে ব্যাটসম্যানকে খেলতে বাধ্য করেন তিনি।

    ক্রুনাল পান্ডিয়া: হার্দিক পান্ডিয়ার দাদা ক্রুনাল পান্ডিয়া গত দুবছর আইপিএলে ভাল পারফরমেন্স করতে পারেননি। তাই তাকে এবং হার্দিক দুজনকেই দলে রাখেনি মুম্বই ইন্ডিয়ান্স। গত দুবছরে ২৯টি ম্যাচে মাত্র ১১টি উইকেট নিয়েছেন তিনি। কিন্তু আগের আইপিএল গুলিতে তার খেলা চোখের পরার মতই ছিল। ব্যাট এবং বল উভয়তেই সমানভাবে পারদর্শী এই ক্রিকেটার।

    রাহুল তেওয়াটিয়া :শেলডন কট্রেলকে ওভারে ৫টি ছয় মারার পর থেকেই নজরে আসেন তিনি। কম বলে দ্রুত রান সংগ্রহ করতে যেমন সিদ্ধহস্ত তিনি,আবার মাঝের ওভারগুলিতে বিপক্ষের রান আটকে দিতেও পারদর্শী তিনি। গতবছর আইপিএলে রাজস্থানের হয়ে খেলেছেন তিনি। ১৪ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন তিনি,করেছেন মোট ৫২১ রান।

    কৃষ্ণপ্পা গৌতম: ২০২১ আইপিএলে ৯.২৫ কোটি দামে তাকে কিনেছিল চেন্নাই সুপারকিংস। কিন্তু তিনি দলের হয়ে মাঠে নামারও সুযোগ পাননি। তবে এবার তাকে আর দলে রাখেননি চেন্নাই ম্যানেজমেন্ট। যদিও গৌতম যেকোনো দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠতে পারে।২০১৮ আইপিএলে রাজস্থানের হয়ে খেলেছিলেন তিনি। সেই আইপিএলে ১৪ ম্যাচে ১১টি উইকেট নেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL Auction, Ravichandran Ashwin

    পরবর্তী খবর