Home /News /sports /

Zaheer Khan on IND vs SA : দক্ষিণ আফ্রিকার মাটিতে বিরাট বাহিনী ইতিহাস তৈরি করবে, আত্মবিশ্বাসী জাহির খান

Zaheer Khan on IND vs SA : দক্ষিণ আফ্রিকার মাটিতে বিরাট বাহিনী ইতিহাস তৈরি করবে, আত্মবিশ্বাসী জাহির খান

অধিনায়ক বিরাট কোহলির সামনে নতুন ইতিহাস তৈরির সুযোগ দক্ষিণ আফ্রিকায়

অধিনায়ক বিরাট কোহলির সামনে নতুন ইতিহাস তৈরির সুযোগ দক্ষিণ আফ্রিকায়

Team India good chance of series win in South Africa says Zaheer Khan. বিরাটদের আফ্রিকান সাফারি সুখের হবে বলছেন জাহির।জাহির খানের মতে ,ওপেনিংয়ে একাধিক অপশন রয়েছে। দলে অনেক খেলোয়াড়রা ধারাবাহিকভাবে ভালো প্রদর্শন করছে।

  • Share this:

    #জোহানেসবার্গ: বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদেরকে হারিয়ে প্রথমবারের জন্য টেস্ট সিরিজ জয় করবে বলে আত্মবিশ্বাসী ভারতের প্রাক্তন জোরে বোলার জাহির খান (Zaheer Khan India vs South Africa)। ২০১৭-১৮ সালে শেষবার বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলেছিল। সেবার প্রথম দুই টেস্টে পরাজয়ের পর তৃতীয় টেস্টে জোহানেসবার্গে দ্রুতগতির বাউন্সি পিচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সম্মান রক্ষা করেছিল তারা।

    আরও পড়ুন - IND vs Pak under 19 : ছোটদের এশিয়া কাপে শেষ বলে পাকিস্তানের কাছে নাটকীয় হার ভারতের

    এবার দক্ষিণ আফ্রিকায় কোহলির অধিনায়ক হিসেবে দ্বিতীয় সফর। জাহির খান মনে করেন বর্তমান ভারতীয় দল এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস রচনা করবে। ভারতীয় দল আজ সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে (Centurion Super Sport Park) এবারের যাত্রা শুরু করছে। দ্বিতীয় টেস্ট জোহানেসবার্গ ও তৃতীয় টেস্ট কেপটাউনে হবে।

    আরও পড়ুন -IPL Mega Auction : আইপিএল নিলামে রিলিজ হওয়া যে চার নামী তারকা ক্রিকেটার বড় দাম পেতে পারেন

    সম্প্রতি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় জাহির খান বলেন, এই দল সাম্প্রতিক সময়ে যে খেলাটা খেলে এসেছে, সেটাই চালিয়ে যাক। বিভিন্ন পরিবেশে ভারতের বোলিং ইউনিটের প্রদর্শন তার নজর কেড়েছে এবং দক্ষিণ আফ্রিকার পরিবেশে তারা আরো ভয়ানক হয়ে উঠতে পারেন বলে জাহিরের মত। দক্ষিণ আফ্রিকার পরিবেশে ২০ উইকেট নেওয়ার ক্ষমতা এই ভারতীয় বোলিং ইউনিটের (Indian bowling unit) আছে বলে তিনি মনে করেন।

    টেস্ট সিরিজে রোহিত শর্মার (Rohit Sharma) অভাব ভারতীয় দল অনুভব করবে বলে তার মনে কোনো সন্দেহ নেই। তবে জাহির খানের মতে , "ওপেনিংয়ে একাধিক অপশন রয়েছে। দলে অনেক খেলোয়াড়রা ধারাবাহিকভাবে ভাল প্রদর্শন করছে। এর পাশাপাশি বেঞ্চে যারা বসে রয়েছে তারাও দক্ষ খেলোয়াড়।টিম ম্যানেজমেন্টের কাছে এই মাথাব্যাথাটা ভাল।"

    অজিঙ্ক রাহানের (Ajinkya Rahane) খারাপ ফর্ম নিয়ে তার মন্তব্য "যে কোনো ক্রিকেটারই তার কেরিয়ারে খারাপ সময় দিয়ে যায়। খারাপ ফর্ম থেকে বেরিয়ে আসার জন্য মানসিক কাঠিন্য দরকার। কিন্তু আমি রাহানেকে বলব , তোমার এটা বিশ্বাস রাখতে হবে যে তুমি বড় রান থেকে কেবল একটা ইনিংস দূরে।"

    সাম্প্রতিক সময়ে রাহানে ও পূজারার (Cheteshwar Pujara) ফর্ম নিয়ে আলোচনার প্রেক্ষিতে জাহিরের মত মাঠে নেমে এরা তাদের পারফর্মেন্সের মাধ্যমেই মাঠের বাইরের যাবতীয় শোরগোল বন্ধ করে দিতে পারে। সেঞ্চুরিয়ন টেস্টে ভারতের প্রথম একাদশ কি হওয়া উচিত এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে জাহিরের মন্তব্য, সুস্পষ্ট পরিকল্পনা ও কৌশলগত সিদ্ধান্ত অনুযায়ী প্রথম একাদশ হওয়া উচিত। এক এককটা টেস্ট ম্যাচ অনুযায়ী প্রথম একাদশ বাছাই করা উচিত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Zaheer Khan

    পরবর্তী খবর