Home /News /sports /
India vs South Africa: ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ ক্রমশ উজ্জ্বল হচ্ছে, মুম্বই টেস্টের মাঝে হতে পারে দল ঘোষণা

India vs South Africa: ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ ক্রমশ উজ্জ্বল হচ্ছে, মুম্বই টেস্টের মাঝে হতে পারে দল ঘোষণা

File Photo

File Photo

India Tour of South Africa: দক্ষিণ আফ্রিকায় করোনার ওমিক্রন ভেরিয়েন্ট আবহে বায়ো বাবলের নিরাপত্তা নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকার ইন্টারন্যাশনাল রিলেশনস অ্যান্ড কোঅপারেশন।

  • Share this:

কলকাতা: ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজের সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে। দক্ষিণ আফ্রিকায় করোনার ওমিক্রন ভেরিয়েন্ট আবহে বায়ো বাবলের নিরাপত্তা নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকার ইন্টারন্যাশনাল রিলেশনস অ্যান্ড কোঅপারেশন (BCCI Update on South Africa)।

ডিআইআরসিও-র তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘দক্ষিণ আফ্রিকা যাবতীয় আগাম সতর্কতা অবলম্বন করবে ভারতীয় দলের স্বাস্থ্য ও নিরাপত্তার জন্য। ইতিমধ্যেই সফররত ভারতীয় ‘এ’ ও দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের জন্য জৈব বলয় আবহাওয়া তৈরি করা হয়েছে। এরকমভাবে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে সব রকম ব্যবস্থা থাকছে।’’

আরও পড়ুন-বিরাট ফিরলেও দলে থাকবেন রাহানে, মুম্বই টেস্টের প্রথম এগারো কেমন হবে?

ভারতীয় বোর্ডকে ধন্যবাদ জানানো হয়েছে ‘এ’ দলের সফর বাতিল না করার জন্য। এই মুহূর্তে ভারতীয় ‘এ’ দল দক্ষিণ আফ্রিকায় সফররত। প্রোটিয়া ‘এ’ দলের বিরুদ্ধে তিনটি চারদিনের বেসরকারি টেস্ট ম্যাচ খেলবে সাইরাজ বাহুতুলের শিষ্যরা। বোর্ডের তরফে খবর সম্পূর্ণ সিরিজ শেষ করে দেশে ফিরবে ‘এ’ দল। সিরিজ হওয়ার পক্ষে আরও একটি বিষয় যাচ্ছে। একাধিক দেশ তাদের সীমান্ত বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। দক্ষিণ আফ্রিকা থেকে সেখানে যাওয়ায় বিধিনিষেধ জারি করেছে। সেখানে এখনও এরকম কোনও সিদ্ধান্ত নেয়নি। বিমান চলাচল বন্ধ হয়নি। তাই বাধা না থাকায় মনে করা হচ্ছে বিশেষ চাটার্ড বিমানে ভারতীয় দলকে নিয়ে যাওয়া হবে দক্ষিণ আফ্রিকায়।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হলেই টিম ইন্ডিয়া উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। মঙ্গলবার বিসিসিআই কোষাধক্ষ্য অরুণ ধুমাল জানান, ‘‘খেলোয়াড়দের স্বাস্থ্য সংক্রান্ত বিষয়টি সবার আগে। সেটি সবচেয়ে আগে মাথায় রাখা হচ্ছে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের সব সময় আলোচনা চলছে। আশা করি সময় মত  সবকিছু হবে। সরকারের সঙ্গেও আমাদের আলোচনা চলছে।’’

আরও পড়ুন- মেসির জন্য নগ্ন হতে চান ব্রাজিলিয়ান মডেল, কী করলেন আর্জেন্টাইন তারকা?

প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাটরা তিনট টেস্ট ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ এবং চারটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ডিসেম্বর-জানুয়ারিতে। ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে দর্শকশূন্য মাঠের প্রয়োজনে ম্যাচ আয়োজন করা হবে। জোড়া জৈব সুরক্ষা বলয় রাখা হবে। এমনকি মাঠের সংখ্যা কমিয়ে নিয়ে আসা হতে পারে। সিরিজ বাতিল হলে বিরাট আর্থিক ক্ষতির মুখে পড়বে দক্ষিণ আফ্রিকা। সবরকম ব্যবস্থা রাখছে প্রোটিয়া শিবির।

ঈরণ রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: BCCI, Cricket News, India vs South Africa

পরবর্তী খবর