Home /News /sports /
IND vs SL, Pink Ball test : ঋষভের পর জ্বলে উঠলেন শ্রেয়স, তিন দিনের মধ্যেই শেষ হওয়ার পথে পিঙ্ক বল টেস্ট

IND vs SL, Pink Ball test : ঋষভের পর জ্বলে উঠলেন শ্রেয়স, তিন দিনের মধ্যেই শেষ হওয়ার পথে পিঙ্ক বল টেস্ট

আবার অনবদ্য ৬৭ রানের ইনিংস খেললেন শ্রেয়স আইয়ার

আবার অনবদ্য ৬৭ রানের ইনিংস খেললেন শ্রেয়স আইয়ার

India in commanding position at the end of day 2 against Sri Lanka in pink ball test Bengaluru. জয়ের জন্য শ্রীলংকার প্রয়োজন ৪১৯ রান।ঋষভের পর জ্বলে উঠলেন শ্রেয়স

  • Share this:
    ভারত -২৫২ এবং ৩০৩/৯ শ্রীলংকা - ১০৯ এবং ২৮/১ জয়ের জন্য শ্রীলংকার প্রয়োজন ৪১৯ রান

    #বেঙ্গালুরু: মোহালির টেস্ট ম্যাচ শেষ হতে সময় লেগেছিল তিনদিন। বেঙ্গালুরুর পিঙ্ক বল টেস্ট শেষ হতেও তিন দিনের বেশি লাগা উচিত নয়। এই শ্রীলঙ্কা দল শক্তির দিক থেকে ভারতীয় দলের অর্ধেক নয়। তাদের হেরে যাওয়া শুধু সময়ের অপেক্ষা। ভারতের সামনে আত্মসমর্পণ ছাড়া তাদের গতি নেই। ভারতের যেকোনো মাঝারি মানের রঞ্জি দলের সমান যোগ্যতা এই লঙ্কান দলটার। শ্রীলঙ্কার ইনিংসের শেষ উইকেট নিলেন অশ্বিন। ১৪৩ রানে এগিয়েছিল ভারত।

    আরও পড়ুন - Rishabh Pant quickest 50: শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট হাতে কপিলের এই রেকর্ড ভেঙে দিলেন ঋষভ পন্থ ! দেখুন

    প্রথম দশ ওভারে কোনও উইকেট পড়ল না ভারতের। এমবুলডেনিয়ার বলে ফিরলেন ময়ঙ্ক (২২)। অর্ধশতরানের আগেই ফিরে গেলেন রোহিত (৪৬)। বেশ আকর্ষণীয় ব্যাটিং করছিলেন ভারতের অধিনায়ক। মনে হচ্ছিল বড় রান পাবেন। কিন্তু ছয় মারতে গিয়ে লং অনে ক্যাচ দিয়ে ফেরেন। হতাশা স্পষ্ট বোঝা যাচ্ছিল রোহিতকে দেখে। ৩৫ রানে আউট বিহারি। উইকেট পেলেন জয়বিক্রম।

    শতরান পাওয়ার জন্য আরও অপেক্ষা করতে হবে বিরাট কোহলিকে। দ্বিতীয় ইনিংসে ১৩ রানে জয়বিক্রমের বলে আউট হলেন তিনি। এলবিডব্লিউ হলেন বিরাট। ৩১ বলে ঝোড়ো ৫০ করে জয়বিক্রমের বলে ফিরলেন পন্থ। এদিন কপিল দেবের রেকর্ড ভেঙ্গে দিলেন তিনি। আজকের আগে পর্যন্ত ভারতীয়দের মধ্যে টেস্ট ক্রিকেটে দ্রুততম অর্ধশত রান ছিল কপিল দেবের। ঋষভ পন্থ করলেন ২৮ বলে। সাতটি বাউন্ডারি এবং দুটি ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে।

    যেটুকু সময় ছিলেন ঝড় বইয়ে দিলেন। পুরো স্টেডিয়াম উঠে দাড়িয়ে হাততালি দিচ্ছিল ঋষভ পন্থ আউট হওয়ার পর। রাহুল দ্রাবিড়ের সাহায্যে তিনি যে উন্নতি করেছেন তা বোঝা যাচ্ছে। দ্বিতীয় ইনিংসেও ৫০-এর গন্ডি পেরোলেন শ্রেয়স। এই মুহূর্তে জীবনের সেরা ছন্দে আছেন। ব্যাট হাতে স্বপ্নের ছন্দে রয়েছেন শ্রেয়স। যেমন ইচ্ছে তেমন খেলছেন। তাকে আউট করার রাস্তা খুঁজে পাচ্ছেন না বোলাররা।

    ফের্নান্দোর বলে ফিরলেন জাডেজা (২২)। এমবুলডেনিয়ার বলে ফিরলেন অশ্বিন (১৩)। শেষ পর্যন্ত শ্রেয়স আইয়ার আউট হলেন এলবিডব্লিউ। এম্বুলদেনিয়ার বলে। ৬৭ করে আউট হলেন তিনি। শেষদিকে কয়েকটা বড় শট খেললেন শামি। লঙ্কান বোলারদের মধ্যে সবচেয়ে সফল জয় বিক্রম। চারটি উইকেট নিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে ৩০৩ রান করে ভারত। জিততে হলে শ্রীলঙ্কার প্রয়োজন ৪৪৭ রান।

    শ্রীলঙ্কা ব্যাট করতে নেমেই থিরিমানের উইকেট হারায়। বুমরাহর বলে এলবিডব্লিউ হন। নতুন বলে আগুন ঝরালেন বুমরাহ। অন্য দিক থেকে শামি যোগ্য সহায়তা করলেন। দিনের শেষে অপরাজিত কুশল মেন্ডিস এবং অধিনায়ক করুনারত্নে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Pink Ball Test

    পরবর্তী খবর