Home /News /sports /

Hockey Manpreet Singh : চিনের মাটিতে এশিয়ান গেমস হকিতে চ্যাম্পিয়ন হওয়া লক্ষ্য মনপ্রীতদের

Hockey Manpreet Singh : চিনের মাটিতে এশিয়ান গেমস হকিতে চ্যাম্পিয়ন হওয়া লক্ষ্য মনপ্রীতদের

এশিয়ান গেমসে সোনা জয়ের লক্ষ্যে প্রস্তুত ভারতীয় হকি দল

এশিয়ান গেমসে সোনা জয়ের লক্ষ্যে প্রস্তুত ভারতীয় হকি দল

India hockey captain Manpreet Singh ready for Asian Games. পরের বছর চিনের মাটিতে এশিয়ান গেমসে সোনা জয় লক্ষ্য ভারতীয় হকির

  • Share this:

    #বেঙ্গালুরু: চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে শেষ দুবারের সাক্ষাতে দুবারই জয় পেয়েছিল ভারত। ঢাকায় প্রথম সাক্ষাতে ৩-১ এবং দ্বিতীয় সাক্ষাতে ৪-৩ জিতেছিল ভারত। তবে ব্রোঞ্জ জিতলেও চ্যাম্পিয়ন হতে না পারার দুঃখ রয়ে গিয়েছে ভারতীয় হকি দলে। জাপানের বিরুদ্ধে লিগের ম্যাচে ৬ গোলে জিতেও সেই দলের বিরুদ্ধে সেমিফাইনালে হেরে বিদায় মেনে নিতে পারেননি ভারতের হকি প্রেমিরা।

    আরও পড়ুন - Sehwag bribed Asad Rauf : দামি উপহার দিয়ে পাকিস্তানি আম্পায়ারকে পকেটে নিয়েছিলেন সেহওয়াগ !

    ৪১ বছর পর ওলিম্পিক পদক। টোকিও গেমসে ঐতিহাসিক ব্রোঞ্জ জয়ের পর ভারতীয় হকি দলকে নিয়ে প্রত্যাশা বেড়ে গিয়েছে। এবার অধিনায়ক মনপ্রীত সিংয়ের লক্ষ্য, এশিয়ান গেমসে সোনা জয়। আগামী সেপ্টেম্বরে চিনের হ্যাংঝাউয়ে বসবে এশিয়ার সেরা মাল্টি গেমসের আসর। ভারতের অধিনায়ক বলেন, কোনও সন্দেহ নেই, এশিয়ান গেমস খুবই বড় ইভেন্ট। লড়াই খুবই কঠিন। আর প্রত্যেকেই ওলিম্পিকসে খেলে নিজেদের তৈরি করে নিয়েছে। তবে আমাদের লক্ষ্য সোনা জয়।

    আরও পড়ুন - Sandesh Jhingan Atk Mohun Bagan: সন্দেশের প্রত্যাবর্তন! ক্রোয়েশিয়ার ক্লাব থেকে ফের সবুজ মেরুনে ভারত সেরা ডিফেন্ডার

    কারণ, তাহলে ২০২৪ প্যারিস ওলিম্পিকসে সরাসরি খেলার সুযোগ পাওয়া যাবে। উল্লেখ্য, ২০১৮ জাকার্তা গেমসে ব্রোঞ্জ জেতে ভারতীয় দল। এদিকে, ফেব্রুয়ারিতে ভুবনেশ্বরে অনুষ্ঠিত হবে এফআইএইচ প্রো লিগ। যেখানে স্পেন,জার্মানি,আর্জেন্তিনা ও ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবেন হরমনপ্রীতরা। এই বিষয়ে ভারত অধিনায়ক বলেন, এশিয়ান গেমসের লক্ষ্যে খুব ভাল প্রস্তুতির মঞ্চ প্রো লিগ।

    স্পেন, জার্মানির মতো দেশগুলির বিরুদ্ধে দু’বার করে খেলার সুযোগ পাওয়া যাবে। যদিও নতুন বছরে একাধিক আন্তর্জাতিক টুর্নামেন্ট রয়েছে। প্রায় দু’বছর পর আমার প্রিয় মাঠ ভুবনেশ্বরে খেলব। প্রো লিগে বিভিন্ন কম্বিনেশনে খেলিয়ে দলকে পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন কোচ রিড। ঢাকাতে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্রোঞ্জ জেতার পর ভারতের প্লেয়াররা দশদিনের বিশ্রাম পেয়েছেন।

    এবার বেঙ্গালুরু শিবিরে যাওয়ার অপেক্ষায় গ্রাহাম রিডের প্লেয়াররা। ভারতের কোচ এই বছরই প্যারিস ওলিম্পিকসের জন্য সেরা ৩৩জন প্লেয়ারকে বেছে নিতে চান। মনপ্রীত বলেন, বেঙ্গালুরুর শিবিরে প্লেয়ারদের গত বছরের পারফরম্যান্স মূল্যায়ন করা হবে। একইসঙ্গে তৈরি হবে ২০২২ সালের রোডম্যাপ। প্রচুর তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে।

    আগামী দিনে ভারতীয় হকির সাপ্লাই লাইনের অভাব হবে না। কিন্তু আপাতত লক্ষ্য প্রো লিগে ভাল করার পাশাপাশি এশিয়ান গেমসে স্বর্ণপদক জয়। তার জন্য কোচ গ্রাহাম রিড বিভিন্ন ফরমেশনে দলকে তৈরি করছেন। চিনের মাটিতে পরের বছর হকিতে স্বর্ণপদক নিয়ে ফিরতে চায় ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Asian Games, Indian Hockey Team

    পরবর্তী খবর