• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs SCO first innings : শামি, জাদেজাদের দুরন্ত বোলিং পারফরম্যান্স, ৮৫ তেই শেষ স্কটল্যান্ড

IND vs SCO first innings : শামি, জাদেজাদের দুরন্ত বোলিং পারফরম্যান্স, ৮৫ তেই শেষ স্কটল্যান্ড

জাদেজা চার ওভার বল করে ১৫ রান দিয়ে তিনটি উইকেট তুলে নিলেন।

জাদেজা চার ওভার বল করে ১৫ রান দিয়ে তিনটি উইকেট তুলে নিলেন।

IND vs SCO Brilliant bowling display by Jadeja and Shami as India bundles Scotland for 85. রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামিদের বিরুদ্ধে এদিন জবাব ছিল না স্কটিশ ব্যাটসম্যানদের।

  • Share this:

    #দুবাই: জন্মদিনের দিন শেষ পর্যন্ত টস ভাগ্য সহায় হয়েছিল বিরাট কোহলির। বহুদিন বাদে টস জিতলেন তিনি। স্কটল্যান্ডকে ব্যাট করতে পাঠালেন। প্রথম থেকেই ভারতীয় বোলাররা চেপে ধরল স্কটিশদের। ওপেনিং করতে নেমে বাহাতি জর্জ মানসে কিছুটা লড়াই করেছিলেন। চারটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি মেরে ২৪ করলেন। শামির বলে মারতে গিয়ে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

    এরপর রবীন্দ্র জাদেজা বেশ বেরিংটনকে বোল্ড এবং ক্রসকে এলবি করলেন একই ওভারে। ২৯ রানে চার উইকেট হারিয়ে তখনই ব্যাকফুটে চলে গিয়েছিল স্কটল্যান্ড। ভারতীয় বোলারদের দাপট ক্রমশ বাড়তে থাকল। দশ ওভারে স্কটল্যান্ড করল ৪৪/৪। কিছুটা লড়াই করার চেষ্টা করলেন মাইকেল লিস্ক। কিন্তু ব্যক্তিগত ২১ রানের মাথায় রবীন্দ্র জাদেজার বলে এলবি হয়ে গেলেন। বুমরার ইয়র্কার, স্লো বলের হদিশ করতে পারছিল না স্কটল্যান্ড। গ্রিভস ফিরে গেলেন অশ্বিনের বলে এক করে।

    স্কটল্যান্ড ১০০ রান পার করতে পারবে কিনা সন্দেহ দেখা দিয়েছিল। ভারতীয় বোলারদের ক্রমাগত চাপে দম বন্ধ হয়ে গিয়েছিল তাদের। জাদেজা চার ওভার বল করে ১৫ রান দিয়ে তিনটি উইকেট তুলে নিলেন।১৬ তম ওভারে দুটি উইকেট নিলেন শামি। একটি রান আউট হল।

    অনেক যদি, কিন্তু, পার্মুটেশন, কম্বিনেশন মিলে গেলে তবেই ভারতের সেমিফাইনালে যাওয়ার টিকিট মিলতে পারে। কিন্তু ক্রিকেটে এতকিছু এক সঙ্গে মিলবে, এই ভাবনা মুর্খামি। ইতিহাসে এই প্রথমবার কোনও বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে। দ্বিতীয় ম্যাচে কিউইদের সামনে আরও কুৎসিত হার হজম করতে হয়েছে বিরাট বাহিনীকে। সেই হার এতটাই বিশ্রী যে প্রলেপ দিতে পারেনি আফগানিস্তানের বিরুদ্ধে বিশাল জয়ও।৮৫ রানে শেষ হয়ে গেল স্কটল্যান্ড। বুমরাহ হয়ে গেলেন টি টোয়েন্টি ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী।

    Published by:Rohan Chowdhury
    First published: