Home /News /sports /

IND vs SA: গব্বর ইজ ব্যাক! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলে কামব্যাক করতে চলেছেন শিখর ধাওয়ান

IND vs SA: গব্বর ইজ ব্যাক! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলে কামব্যাক করতে চলেছেন শিখর ধাওয়ান

File Photo

File Photo

Shikhar Dhawan may comeback in Indian Team: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচের সিরিজে ভারতীয় দলে ডাক পেতে পারেন দিল্লির ওপেনার।

  • Share this:

কলকাতা: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে তিনি সুযোগ পাননি। শেষ একদিনের ম্যাচ খেলেছেন ৬ মাস আগে। টেস্ট দল থেকেও তিনি বাদ। তবু তিনি দ্রাবিড় জমানায় ভরসা হতে চলেছেন ভারতীয় ব্যাটিং লাইন আপের। ভারতীয় ক্রিকেটের প্রত্যাবর্তন ঘটতে চলেছে শিখর ধাওয়ানের। সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচের সিরিজে ভারতীয় দলে ডাক পেতে পারেন দিল্লির ওপেনার (Shikhar Dhawan may comeback in Indian Team)।

তৃতীয় ওপেনার হিসেবে দক্ষিণ আফ্রিকা যেতে পারেন ধাওয়ান। রোহিত এবং রাহুল ওপেনিংয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দ হলেও শিখর ধাওয়ানকে আরো একটা সুযোগ দিতে চান কোচ রাহুল দ্রাবিড় এবং নির্বাচকরা। ইংল্যান্ডের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার সময় শ্রীলঙ্কার বিরুদ্ধে রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে ভারতীয় ‘এ’ দলের অধিনায়ক হয়ে শেষবার ওয়ান ডে এবং টি-টোয়েন্টি ম্যাচে নেমেছিলেন ধাওয়ান।

আরও পড়ুন-বাংলাদেশে ধরা পড়ল ওমিক্রন, আতঙ্ক ছড়াচ্ছে সর্বত্র !

ভারতের বাঁহাতি ওপেনার চিরকাল আইসিসি টুর্নামেন্টে টিমের নির্ভরযোগ্য অস্ত্র ছিলেন ভারতীয় দলে। কিন্তু গত টি-টোয়েন্টি বিশ্বকাপে শিখরকে বাদ দিয়েই টিম পাঠানো হয়। নকআউটে উঠতে ব্যর্থ হয় ভারত। সেই ভুল শোধরাতেই হয়তো ফের শিখরের দিকে তাকাতে হচ্ছে নির্বাচকদের। বোর্ড সূত্রে খবর, আর দিন কয়েকের মধ্যেই একদিনের টিমও বেছে নেওয়া হবে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য। সেখানে শিখরের প্রত্যাবর্তন মোটামুটি নিশ্চিত। তবে বর্তমানে খুব একটা ফর্মে নেই শিখর ধাওয়ান। বিজয় হাজারে ট্রফিতে দিল্লির হবে এখনও তিনটি ম্যাচ খেলে একটা তো হাফ-সেঞ্চুরি নেই। এমনকি ২০ রান টপকাতেও পারেননি। তবে নির্বাচকরা দিল্লির ওপেনারকে ভারতীয় দলে প্রত্যাবর্তন করাতে চান।

আরও পড়ুন-উদ্দেশ্য বিনামূল্যে ভালো খাওয়া আর পাঁচতারায় থাকা! নকল বাগদানের খবর রটিয়ে দিলেন যুবক-যুবতী! তার পর?

বড় মঞ্চে শিখর ধাওয়ান সবসময়ই ভারতের সেরা অস্ত্র। অন্যদিকে এখন ঘোষণা না হলেও একদিনের ক্রিকেটে ভারতীয় দলের সহ-অধিনায়ক হচ্ছেন কেএল রাহুল। দল ঘোষণা হওয়ার সময় রাহুলের নাম ঘোষণা করা হবে রোহিতের ডেপুটি হিসেবে। যদিও বোর্ডের একাংশের দাবি, রোহিতের ডেপুটি হওয়ার দৌড়ে রাহুলের  সঙ্গে পুরোপুরি আছেন ঋষভ পন্থও। নির্বাচকরা নাকি তাঁকে আগামী দিনের নেতা হিসাবে ভাবছেন। তাই এখন থেকেই তাঁকে তৈরি করা হতে পারে। কিন্তু যা খবর, তাতে আপাতত পন্থ সহ-অধিনায়ক হচ্ছেন না।

ঈরন রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Shikhar Dhawan

পরবর্তী খবর