Home /News /sports /
Allan Donald on Virat Kohli : বিরাটের শতরান আর বেশি দূরে নেই! একদম নিশ্চিত অ্যালান ডোনাল্ড

Allan Donald on Virat Kohli : বিরাটের শতরান আর বেশি দূরে নেই! একদম নিশ্চিত অ্যালান ডোনাল্ড

বাকি দুটো ম্যাচের একটিতে বিরাটের শতরান দেখছেন ডোনাল্ড

বাকি দুটো ম্যাচের একটিতে বিরাটের শতরান দেখছেন ডোনাল্ড

Virat Kohli not invincible but will score big runs for sure says Allan Donald. দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাকি দুটো ম্যাচের একটিতে বিরাটের শতরান দেখছেন ডোনাল্ড

  • Share this:

    #পার্ল: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পর প্রথম একদিনের ম্যাচেও জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। হাতে রয়েছে দুটি ম্যাচ। সম্মান বাঁচানোর একদিনের সিরিজ জিততে গেলে যে দুটি ম্যাচ জয় ছাড়া রাস্তা নেই ভারতের। শুক্রবার দ্বিতীয় ম্যাচ। মাঝে শুধু মাত্র একটা দিন। ভারত সিরিজ জয় করতে পারবে কিনা উত্তর দেবে সময়। কিন্তু আপাতত বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন অ্যালান ডোনাল্ড।

    আরও পড়ুন -ICC Men's ODI team 2021: টি টোয়েন্টির পর আইসিসির একদিনের ক্রিকেটের সেরা দলেও নেই কোনও ভারতীয়

    দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার মনে করেন প্রথম ম্যাচে ভারত হেরে গেলেও ব্যাট হাতে বিরাট কোহলির ৫১ রানের ইনিংস তার বড় রানে ফেরার ইঙ্গিত। বিরাট অপরাজেয় মনে করেন না ডোনাল্ড। কিন্তু আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান মানতে দ্বিধা নেই তার। তাই মাত্র তিনটি বাউন্ডারি দিয়ে বিরাটের ইনিংস সাজানো হলেও, ডোনাল্ড নিশ্চিত যেভাবে তিনি এগোচ্ছিলেন তাতে স্পষ্ট হিসেব কষে ক্রিজে ছিলেন ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক।

    আরও পড়ুন - SC East Bengal vs FC Goa: মারিও ম্যাজিকে ১১ ম্যাচ পরে আইএসএলে প্রথম জয় পেল ইস্টবেঙ্গল

    শামসির বলে সুইপ মেরে আউট না হলে হয়তো শতরান পেয়ে যেতেন। তবে রাবাডা ছাড়াও দক্ষিণ আফ্রিকার বোলাররা যে লাইন এবং লেন্থ ব্যবহার করে বল করেছেন, তার প্রশংসা করেন ডোনাল্ড। বিরাট বা বাকি ভারতীয় ব্যাটসম্যানদের সহজে শট খেলার জায়গা দেননি লুঙ্গি, মার্করাম, মহারাজ, মার্কো জেনসেনরা। প্রতিটা রান করার জন্য পরিশ্রম করতে হয়েছে ভারতীয়দের।

    তবে অ্যালান ডোনাল্ড মনে করেন যেকোনো বড় ব্যাটসম্যান খারাপ সময়ের মধ্যে দিয়ে যায়। অতীতে সচিন, লারা, রিকি পন্টিংদের খারাপ সময় গিয়েছে। আধুনিক ক্রিকেটে স্টিভ স্মিথ, জো রুটরাও ব্যর্থ হয়েছেন। ফের ছন্দে ফিরেছেন। বিরাটকে দেখে তিনি নিশ্চিত প্রায় দু'বছর ধরে না পাওয়া শতরান খুব তাড়াতাড়ি করে ফেলবেন কোহলি। হয়তো বাকি দুটো ম্যাচের মধ্যে একটিতে চলে আসতে পারে সেই শতরান।

    কিন্তু সিরিজ জয়ের ব্যাপারে দক্ষিণ আফ্রিকা শেষ পর্যন্ত লড়াই করবে নিশ্চিত সাদা বিদ্যুৎ নামে পরিচিত প্রাক্তন দক্ষিণ আফ্রিকার স্পিডস্টার। পাশাপাশি ভারত খালি হাতে দক্ষিণ আফ্রিকা থেকে ফিরতে চাইবে না জানেন ডোনাল্ড। তাই শেষ দুটি ম্যাচ প্রচন্ড লড়াই হবে মনে করেন তিনি। ভারতের মিডল অর্ডার যদি সামলে নিতে পারে তাহলে দক্ষিণ আফ্রিকা পাল্টা চাপে পড়তে পারে বলছেন ডোনাল্ড।

    উল্লেখ্য আর এক দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি জন্টি রোডস জানিয়েছিলেন অধিনায়কত্বের ঝামেলা সরে গিয়ে এখন বিরাট কোহলি অনেক বেশি খোলা মনে ব্যাট করবে। এটাই চিন্তা দক্ষিণ আফ্রিকার। প্রথম ম্যাচে সেই ইঙ্গিত দিয়েছেন বিরাট। ভারতীয় সমর্থকরা আশাবাদী কিং কোহলির ব্যাটেই শেষ দুটি ম্যাচে বিজয়ীর হাসি হাসবে ভারত। খালি হাতে ফিরবে না রামধনুর দেশ থেকে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Virat Kohli

    পরবর্তী খবর