Home /News /sports /

IND vs NZ 2nd test, Day 1 : বিরাট, পূজারাদের ব্যর্থতা ঢেকে দিয়ে অনবদ্য শতরানে ভারতকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ময়াঙ্ক

IND vs NZ 2nd test, Day 1 : বিরাট, পূজারাদের ব্যর্থতা ঢেকে দিয়ে অনবদ্য শতরানে ভারতকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ময়াঙ্ক

কিউইদের বিরুদ্ধে প্রায় নিখুঁত শতরান করলেন ময়াঙ্ক

কিউইদের বিরুদ্ধে প্রায় নিখুঁত শতরান করলেন ময়াঙ্ক

IND vs NZ 2nd test Mayank Agarwal brilliant century in Mumbai. আইপিএল নিলাম শুরু হওয়ার আগে কেন তাকে ধরে রেখেছে পঞ্জাব কিংস তার প্রমান দিলেন ময়াঙ্ক আগারওয়াল।টেস্ট কেরিয়ারের চতুর্থ শতরানটি এল ১৯৬ বলে, ১৩টি চার ও তিনটি ছয়ের সাহায্যে।

আরও পড়ুন...
  • Share this:

    ভারত -২২১/৪

    #মুম্বই: আইপিএল নিলাম শুরু হওয়ার আগে কেন তাকে ধরে রেখেছে পঞ্জাব কিংস তার প্রমান দিলেন ময়াঙ্ক আগারওয়াল। এমনি এমনি তার দাম ১২ কোটি ওঠেনি। আজ চাপের মুখে দাঁড়িয়ে যে ইনিংস উপহার দিলেন, তা দেখে প্রশংসায় মেতেছেন সুনীল গাভাসকার থেকে ভিভিএস লক্ষণের মত প্রাক্তনরা। আগ্রাসী তিনি বরাবর। কিন্তু আজকের ইনিংস পরিস্থিতি অনুযায়ী খেলা। দলের প্রয়োজন বুঝে উইকেটে পড়ে থাকা। আজ বেলা ১২টায় শুরু হয়েছিল প্রথম দিনের খেলা। বৃষ্টিতে আউটফিল্ড ভিজে থাকাতেই এই দেরি।

    আরও পড়ুন - Cristiano Ronaldo 800 goals : বিশ্ব ফুটবলে নতুন নজির ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর, পেছনে ফেললেন মেসিকে

    বেলা ২টো ৪০ মিনিট অবধি ৩৭ ওভারে ৩ উইকেটে ১১১ রান নিয়ে চা বিরতিতে গিয়েছিল ভারত। তার কিছু আগেই অর্ধশতরান পূর্ণ করেন ময়াঙ্ক ১১৯ বল খেলে। তখনও অবধি ৬টি চার ও ২টি ছয় মেরেছিলেন। চা বিরতিতে ময়াঙ্ক অপরাজিত ছিলেন ৫২ রানে। টেস্ট কেরিয়ারের চতুর্থ শতরানটি এল ১৯৬ বলে, ১৩টি চার ও তিনটি ছয়ের সাহায্যে। ২০১৯ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশাখাপত্তনমে করেছিলেন ৩৭১ বলে ২১৫।

    আরও পড়ুন - AK 203 Rifle Indian army : এ কে ২০৩ রাইফেল আসছে ভারতীয় সেনার হাতে, প্রবল চাপে চিন এবং পাকিস্তান

    এরপর পুনে টেস্টে প্রোটিয়াদের বিরুদ্ধে করেন ১৯৫ বলে ১০৮। ওই বছরের নভেম্বরে ইন্দোরে তিনি বাংলাদেশের বিরুদ্ধে খেলেন ৩৩০ বলে ২৪৩ রানের ইনিংস। তারপর ফের শতরান পেলেন এদিন। কানপুর টেস্টের দুই ইনিংসে ১৩ ও ১৭ রানে আউট হওয়ায় চাপে পড়েছিলেন। যা কেটে গেল কিউয়িদের বিরুদ্ধে অনবদ্য শতরানে। মুম্বই টেস্টে প্রথম একাদশে তাঁর থাকা নিয়ে জল্পনা চলছিল। লোকেশ রাহুল ও রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে না খেলায় ময়াঙ্ক চলতি সিরিজে নিজেকে প্রমাণ করার আরও একটু সুযোগ পান।

    আজ তার পূর্ণ সদ্ব্যবহার করে টেস্টে চতুর্থ শতরান হাঁকালেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ময়াঙ্কের প্রথম টেস্ট সেঞ্চুরি ভারতকে বড় রানের দিকে নিয়ে যাচ্ছে। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ৭০ ওভারে চার উইকেটে ২২১। ১৪টি চার ও চারটি ছয়ের সাহায্যে ২৪৬ বলে ১২০ রানে অপরাজিত আছেন ময়াঙ্ক। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে ৫৩ বলে ২৫ রান করে অপরাজিত ঋদ্ধিমান।

    ১০টি মেডেন-সহ ২৯ ওভারে ৭৩ রান দিয়ে চার উইকেটই নিয়েছেন মুম্বই-জাত আজাজ প্যাচেল। উইলিয়াম সমারভিলের ইকনমি ৫.৭৫। কাইল জেমিসন ৯ ওভারে ৩০ ও রাচিন রবীন্দ্র ৪ ওভারে ২০ রান খরচ করে কোনও উইকেট দখল করতে পারেননি। দ্বিতীয় দিন নির্দিষ্ট সময় খেলা শুরু হয় কিনা সেটাও একটা ব্যাপার।

    তবে শনিবার ওয়াংখেড়েতে দিনহাটা আরও টার্ন পাবেন ধরে নেওয়া যায়। প্রথম ঘন্টা দেখে খেলতে পারলে আরও বড় রান করার ক্ষমতা রাখেন ময়াঙ্ক। একটু সমর্থন দিতে হবে ঋদ্ধিমানকে। এরপর জয়ন্ত যাদব, অশ্বিন এবং অক্ষর প্যাটেল রয়েছেন। ভারতের টার্গেট হবে ৩৫০ রান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs NZ, Mayank Agarwal

    পরবর্তী খবর