Home /News /sports /

Cristiano Ronaldo 800 goals : বিশ্ব ফুটবলে নতুন নজির ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর, পেছনে ফেললেন মেসিকে

Cristiano Ronaldo 800 goals : বিশ্ব ফুটবলে নতুন নজির ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর, পেছনে ফেললেন মেসিকে

এভাবেই আর্সেনালের বিরুদ্ধে জ্বলে উঠলে্ন রোনাল্ডো

এভাবেই আর্সেনালের বিরুদ্ধে জ্বলে উঠলে্ন রোনাল্ডো

Cristiano Ronaldo 800 career goals. বিশ্বের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পেশাদার ক্যারিয়ারে ছুঁয়ে ফেললেন ৮০০ গোলের মাইলফলক।

  • Share this:

    #লন্ডন: দু'দিন আগেই তাকে অতিক্রম করে ব্যালন ডি'ওর (Ballon d'Or Lionel Messi)সম্মান পেয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকা যেখানে এই সম্মান সপ্তমবার অর্জন করেছেন, সেখানে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ঝুলিতে আছে পাঁচটা ব্যালন ডি'ওর। ষষ্ঠটা পাওয়ার লড়াই তিনি চালিয়ে যাবেন তার ইঙ্গিত পাওয়া গেল বৃহস্পতিবার রাতে। নতুন উচ্চতায় উঠলেন ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

    আরও পড়ুন - Virat Kohli: কোহলি আউট না নট আউট, জোর তরজা, দেখুন ভাইরাল ভিডিও

    পেশাদার ক্যারিয়ারে ছুঁয়ে ফেললেন ৮০০ ( Cristiano Ronaldo eight hundred goals) গোলের মাইলফলক। তার ইতিহাসগড়া ম্যাচে আর্সেনালের বিপক্ষে ৩-২ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড( Manchester United beat arsenal 3-2)। ওল্ড ট্র‍্যাফোর্ডে ( Old Trafford) হওয়া ম্যাচটিতে ক্ষণে ক্ষণে বদলেছে খেলার চিত্রনাট্য। শুরুতে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল ইউনাইটেড।

    পরে ব্রুনো ফার্নান্দেসের( Bruno Fernandes) গোলে সমতা ফেরানোর পর রোনাল্ডোর জোড়া গোলে জয় নিশ্চিত হয় রেড ডেভিলদের। খেলার ধারার বিপরীতে ১৩ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন স্মিথ রো। এই গোল ফিরিয়ে দিতে ইউনাইটেডকে অপেক্ষা করতে হয় ৪৪ মিনিট পর্যন্ত। ব্রুনো লক্ষ্যভেদ করলে সমতায় ফিরে বিরতিতে যায় ইউনাইটেড। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৫২ মিনিটের সময় দলকে এগিয়ে দেন রোনাল্ডো। একইসঙ্গে পূরণ হয় তার ক্যারিয়ারের ৮০০ গোল।

    আরও পড়ুন -Pro Kabaddi time table and schedule: জানেন তো প্রো কাবাডি লিগের পুরো সূচি এবং খেলার সময় ? দেখে নিন

    তবে দুই মিনিটের মধ্যেই আর্সেনালের হয়ে দ্বিতীয় গোলটি করেন মার্টিন ওডেগার্ড, ম্যাচে ফিরে আসে সমতা। শেষ পর্যন্ত ওডেগার্ডের ভুলেই ম্যাচটি হাতছাড়া হয় আর্সেনালের। ম্যাচের ৭২ মিনিটের সময় ডি-বক্সের মধ্যে ফ্রেডকে ফাউল করেন ওডেগার্ড, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলের জয় নিশ্চিত করেন পর্তুগিজ মহাতারকা। ম্যাচে জোড়া গোলের সুবাদে ৮০১ গোল হয়ে গেছে রোনাল্ডোর। পেশাদার ফুটবলে প্রথম ফুটবলার হিসেবে ৮০০ গোল করলেন তিনি।

    অবশ্য আনঅফিসিয়াল একটি হিসেবে ৮০৫ গোল রয়েছে চেকোস্লোভাকিয়ান তারকা জোসেফ বিকানের। নতুন উচ্চতায় ওঠার পথে পর্তুগাল জাতীয় দলের হয়ে ১১৫ গোল করেছেন রোনাল্ডো। এছাড়া ক্লাব ফুটবলে স্পোর্টিং লিসবনের হয়ে ৫, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৩০, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০ ও জুভেন্টাসের হয়ে ১০১ গোল করেছেন পর্তুগিজ সুপারস্টার। অসাধারণ এই অর্জনের পরও উচ্ছ্বাসে ভেসে যাচ্ছেন না রোনালদো।

    চূড়ান্ত লক্ষ্য অর্জনের আগে যেন থামাথামি নেই তার। ম্যাচের পর নিজের ভাবনা জানান তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে নিজের অর্জন নিয়ে নেই একটি শব্দও। বললেন স্রেফ দলের কথা। আমরা এর মধ্যেই পরের ম্যাচ নিয়ে ভাবছি, উদযাপনের কোনো সময় নেই! আজকের জয়টি দারুণ গুরুত্বপূর্ণ ছিল পথে ফেরার জন্য, তবে লক্ষ্য ছুঁতে এখনও অনেক পথ পাড়ি দিতে হবে আমাদের।

    আমার সব সতীর্থকে অভিনন্দন, দুর্দান্ত স্পিরিট ছিল আজ। এবং বিশেষ কৃতজ্ঞতা আমাদের সমর্থকদের প্রতি, আপনাদের ছাড়া এটা করতে পারতাম না আমরা। ম্যানচেস্টার ইউনাইটেড পরের ম্যাচটি খেলবে রোববার, ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। রোনাল্ডো মনে করেন তিনি বরাবর মুখে নয়, মাঠেই জবাব দিয়ে এসেছেন। এবারেও তাই দেবেন। মেসিকে তিনি হিংসে করেন না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Cristiano Ronaldo

    পরবর্তী খবর