Home /News /sports /

IND vs NZ 1st Test, Day 2: লাথাম এবং ইয়ংয়ের ব্যাটে দ্বিতীয় দিনের শেষে পাল্টা লড়াই নিউজিল্যান্ডের

IND vs NZ 1st Test, Day 2: লাথাম এবং ইয়ংয়ের ব্যাটে দ্বিতীয় দিনের শেষে পাল্টা লড়াই নিউজিল্যান্ডের

দুই ওপেনারের ব্যাটে পাল্টা লড়াই দিচ্ছে নিউজিল্যান্ড

দুই ওপেনারের ব্যাটে পাল্টা লড়াই দিচ্ছে নিউজিল্যান্ড

Tom Latham and Will Young 129 runs partnership in Kanpur Test. টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ড লড়াই করবে সেই বার্তা দিয়ে রাখল দ্বিতীয় দিন। টম লাথাম এবং উইল ইয়ং অনবদ্য ব্যাট করলেন

  • Share this:

    ভারত -৩৪৫

    নিউজিল্যান্ড -১২৯/০

    নিউজিল্যান্ড পিছিয়ে ২১৬ রানে

    #কানপুর: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়েছিল নিউজিল্যান্ড। তারপর দুবাইতে টি টোয়েন্টি বিশ্বকাপেও টিম ইন্ডিয়ার স্বপ্নের সলিল সমাধি করে দিয়েছিল কিউইরা। ভারতের মাটিতে এসে অবশ্য টি টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ব্ল্যাক ক্যাপ্স। কিন্তু টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ড লড়াই করবে সেই বার্তা দিয়ে রাখল দ্বিতীয় দিন। কানপুরে ( Kanpur test) দ্বিতীয় দিন ( day 2) সকালটা ভারতের কিছুটা আনন্দের হলে, বাকি দিনটা থাকল নিউজিল্যান্ডের (New Zealand) দখলে।

    আরও পড়ুন - Bangladesh vs Pakistan: বাংলাদেশের মাটিতে পাকিস্তান দলের National Flag উত্তোলন, বাবর আজম সহ ২১জনের বিরুদ্ধে মামলা দায়ের

    ভারতীয় ব্যাটিং লাইনআপকে পাঁচ উইকেট নিয়ে ভাঙলেন অভিজ্ঞ টিম সাউদি ( Tim Southee) । তবুও যথেষ্ট রান তুলেছিল ভারত। প্রায় দুটো সেশন ব্যাট করলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম ( Tom Latham) লাথাম এবং উইল ইয়ং ( Will Young) । দুই ব্যাটার অর্ধশতরান করে ফেলেছেন। অশ্বিনের ১৭ ওভার, রবীন্দ্র জাডেজার ১৪ ওভার এবং অক্ষর পটেলের ১০ ওভার খেলে ফেলেছেন। রক্ষণ সামলে ভারতীয় স্পিনারদের নির্বিষ করে দিলেন লাথামরা।

    আরও পড়ুন -ATK Mohun Bagan vs SC East Bengal coach : রাত পোহালেই কলকাতা ডার্বি, কী বলছেন মোহনবাগান এবং ইস্টবেঙ্গল কোচ?

    ভারতীয় বোলারদের কাছে কোনও অস্ত্র ছিল না তাঁদের রক্ষণ ভাঙার। সব অস্ত্রই আটকে গেল লাথামদের ব্যাটে। মাথা নিচু করে বলের সামনে ব্যাট পাতলেন তাঁরা। দ্বিতীয় দিনের শুরু থেকেই দাপট দেখাচ্ছিলেন টিম সাউদিরা। কিন্তু শ্রেয়স আয়ারের শতরান সে সব কিছু ভুলিয়ে রেখেছিল। অভিষেক ম্যাচে শ্রেয়সের শতরানের উচ্ছ্বাস ছুঁয়ে যাচ্ছিল ভারতীয় সমর্থকদের মনকেও। তাই ৩৪৫ রানে অল আউট হওয়ার পরেও আশা ছিল রবিচন্দ্রন অশ্বিনদের উপর।

    কানপুরের মন্থর পিচে স্পিনের জাদুতে নিউজিল্যান্ডকে উড়িয়ে দেওয়ার স্বপ্ন বুনতে শুরু করে দিয়েছিলেন সমর্থকরা। কিন্তু দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর কোনও উইকেট না হারিয়ে ১২৯ রান। ইয়ং ১৮০ বলে ৭৫ রান করে অপরাজিত। লাথাম অপরাজিত রয়েছেন ৫০ রানে। দুটো সেশন ব্যাট করে খুব বেশি রান তুলতে না পারলেও উইকেট দিলেন না কিউয়ি ওপেনাররা। তৃতীয় দিন বড় রান তুলতে চাইবেন তাঁরা। অন্য দিকে ভারতের লক্ষ্য থাকবে দ্রুত উইকেট ফেলা।

    পিচ প্রস্তুতকারকরা অবশ্য অভয় দিচ্ছেন। কানপুরে কালো মাটি ব্যবহার করা হয় পিচ বানাতে। প্রথম দুদিন ব্যাটসম্যানরা সাহায্য পেয়ে থাকেন। কিন্তু তৃতীয় দিন থেকে শুরু হয় স্পিনারদের দাপট। এটাই রীতি। ফুটমার্ক কাজে লাগাতে পারলে শনিবার অশ্বিন, জাদেজা, অক্ষর প্যাটেলরা সাফল্য পাবেন ধরে নেওয়া যায়। একবার উইকেট ভাঙতে শুরু করলে কিউই ব্যাটসম্যানদের পক্ষে কাজটা কঠিন হয়ে যাবে।

    অবশ্য অধিনায়ক উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেলর যতক্ষণ থাকবেন লড়াই করবে নিউজিল্যান্ড। তাই ভারতের লক্ষ্য হবে তাড়াতাড়ি কয়েকটা নিউজিল্যান্ডের উইকেট তুলে নেওয়া। ভারত ভেবেছিল একটা ইনিংসে ব্যাট করলেই হবে। কাল বোলাররা সফল না হলে সেই ভাবনা বদলাবে নিশ্চিত করেই বলা যায়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: India vs New Zealand, Test Cricket

    পরবর্তী খবর