• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs AFG In WT20: আফগানিস্তানের বিরুদ্ধেও টসে হার কোহলির, আজও কি টস যার, ম্যাচ তার!

IND vs AFG In WT20: আফগানিস্তানের বিরুদ্ধেও টসে হার কোহলির, আজও কি টস যার, ম্যাচ তার!

Ind vs Afg ICC T20 World Cup 2021 Toss Update: আফগানিস্তানের বিরুদ্ধেও টস হারলেন কোহলি।

Ind vs Afg ICC T20 World Cup 2021 Toss Update: আফগানিস্তানের বিরুদ্ধেও টস হারলেন কোহলি।

Ind vs Afg ICC T20 World Cup 2021 Toss Update: আফগানিস্তানের বিরুদ্ধেও টস হারলেন কোহলি।

  • Share this:

    #আবু ধাবি: পাকিস্তানের বিরুদ্ধে ১০ ও নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটে হেরে আপাতত টি-২০ বিশ্বকাপে কোণঠাঁসা ভারতীয় দল। সংযুক্ত আরব আমিরশাহীর পরিবেশে টস যেন বড় ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে বারবার। বেশিরভাগ ম্যাচে দেখা যাচ্ছে, পরে ব্য়াট করা দল ম্যাচ জিতেছে। তবে টি-২০ বিশ্বকাপে পর পর দুই ম্যাচে টস হেরেছেন ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি। আজও টস বড় ফ্যাক্টর হতে পারে। কারণ শিশির কিন্তু বোলারদের বিরক্ত করছে। ফলে আজও টস যার ম্যাচ তার, এটা বলা যেতেই পারে আজও। এমন ম্যাচে আবার টস হারলেন কোহলি। প্রথমে ব্যাটিং করবে ভারত। শেষমেশ এই ম্যাচে অশ্বিনকে প্রথম একাদশে সুযোগ দিল টিম ম্য়ানেজমেন্ট।

    চলতি টি-২০ বিশ্বকাপে সবাইকে অবাক করে দেওয়া পারফরম্যান্স করেছে আফগানিস্তান। গ্রুপ-২ থেকে পাকিস্তান সেমিফাইনালের টিকিট হাতে নিয়ে বসে রয়েছে। এখন দ্বিতীয় স্থান দখলের জন্য বাকি তিন দলের মধ্যে লড়াই চলছে। আর সেই লড়াইতেও বেশ এগিয়ে রয়েছেন রশিদ খানরা। আজ ভারতকে হারিয়ে দিতে পারলে সেমিতে ওঠার ব্যাপারে আফগানরা আরও অনেকটাই এগিয়ে যাবে। অন্যদিকে আজ হারলে বিশ্বকাপ থেকে ভারতীয় দলের বিদায় পাকা।

    আরও পড়ুন- Ind vs AFG: মেগা মোকাবিলার আগে বিশেষ ভিডিও বার্তা রশিদের, ভিডিও ভাইরাল

    পরিসংখ্যান বলছে, একদিনের ক্রিকেট হোক বা টি-২০, আফগানিস্তানের কাছে একবারও হারেনি ভারতীয় দল। তবে এই পরিসংখ্যান শুনে অনেকে বলবেন, বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছেও তো টিম ইন্ডিয়া কখনও হারেনি। এবার তো সেই রের্ড অক্ষত থাকল না। তা ছাড়া আফগানিস্তান এবার ভয়ডরহীন ক্রিকেট খেলছে। ফলে তারাও এবার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার যোগ্য দাবিদার। সব থেকে বড় ব্যাপার, দেশ তালিবান শাসনে রয়েছে। দেশের মানুষ চরম দুর্দশায় দিন কাটাচ্ছন। এমন চাপের পরিস্থিতিতেও রশিদ খান, মহম্মদ নবিরা দুরন্ত পারফর্ম করছেন।

    আরও পড়ুন- 'রবি শাস্ত্রী সাংবাদিক বৈঠকে আসে না কেন?' বড় প্রশ্ন তুললেন আজহারুদ্দিন

    বিশ্বকাপে ভারতের সেমিফাইনাল খেলার আশা প্রায় শেষ বললেই চলে। তবুও আজ আফগানদের বিরুদ্ধে জিতলে ও অন্য ম্যাচে নিউ জিল্যান্জকে স্কটল্যান্ড হারালে কিছুটা আশা বেঁচে থাকবে কোহলিদের। তাই আজ আফগানিস্তানের বিরুদ্ধে জেতা ছাড়া আর কোনও উপায় নেই ভারতীয় দলের। তবে এই ম্য়াচ বিরাটদের জিততে হবে বড় ব্যবধানে। কারণ নেট রান রেট-এর হিসাবে আফগানিস্তান দারুন জায়গায় রয়েছে।

    Published by:Suman Majumder
    First published: