Home /News /sports /
Thomas Cup 2022: মশা মারার ব্যাটের ছবি দিয়ে ভারতীয় দলকে শুভেচ্ছা! আইএএস অফিসারের কাণ্ডে ছিঃ ছিঃ

Thomas Cup 2022: মশা মারার ব্যাটের ছবি দিয়ে ভারতীয় দলকে শুভেচ্ছা! আইএএস অফিসারের কাণ্ডে ছিঃ ছিঃ

Thomas Cup 2022: এত বড় ঐতিহাসিক জয় পেয়েছে ভারতীয় ব্যাডমিন্টন দল। দেশের সরকারি আমলার কাছে তার কোনও মূল্য নেই?

  • Share this:

    #নয়াদিল্লি: তিনি একজন আইএএস অফিসার। মশা মারার ব্যাট আর ব্যাডমিন্টন র‌্যাকেটের তফাত্ কি তিনি জানতেন না!

    ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে হারিয়ে থমাস কাপে (Thomas Cup 2022) জিতেছে ভারতীয় দল। ভারতীয় ব্যাডমিন্টনে নতুন ইতিহাস লিখেছে এই জয়। তবে দেশেরই কিছু মানুষের কাছে হয়তো এই ঐতিহাসিক জয়ের কোনও দাম নেই।

    ভারতীয় ব্যাডমিন্টন দলকে অভিনন্দন জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের ক্রীড়াজগতে বহু উঠতি তারকাকে প্রেরণা জুগিয়েছে এই জয়। তবে এমন জয় নিয়ে এবার ঠাট্টা করে বিতর্ক সৃষ্টি করলেন এক আইএএস অফিসার।

    আরও পড়ুন- অভিনব বিন্দ্রার লক্ষ্যভেদই লক্ষ্য, জুনিয়র বিভাগে রুপো আসানসোলের ছেলের

    সোমেশ উপাধ্যায় নামে ওই আইএএস (IAS Officer) অফিসারের একটি টুইট নিয়ে সোস্যাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি হয়েছে। তিনি একটি মশা মারার ব্যাটের ছবি দিয়ে লিখেছেন, ইন্দোনেশিয়ার খেলোয়াড়রা অবাক হয়ে গিয়েছে এটা ভেবে যে ভারতীয়রা এত ভাল ব্য়াডমিন্টন খেলে কী করে!

    ভারতীয় স্পিনার অমিত মিশ্রা পর্যন্ত সেই আইএএস অফিসারের টুইট নিয়ে সরব হয়েছেন। তিনি লিখেছেন, এমন টুইট শুধু নিম্ন রুচির নয়, দেশের ব্যাডমিন্টন খেলোয়াড়দের জন্য অপমানজনক। বহু সাধারণ মানুষও সেই আইএএস অফিসারের এমন কীর্তির সমালোচনা করেছেন।

     অনেকেই ওই অফিসারের এমন কুরুচিকর ঠাট্টা ভাল চোখে দেখেননি। ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে মেনশন করেও টুইট করেছেন অনেকে। একজন সরকারি আমলা হয়ে কী করে দেশের ব্য়াডমিন্টন তারকাদের নিয়ে এমন ঠাট্টা করলেন! প্রশ্ন তুলেছেন অনেকেই। তবে এত কিছুর পরও ওই আইএএস অফিসার এখনও নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাননি।

    আরও পড়ুন- সোনায় মুড়ে দেওয়া হল ক্রিস গেইল এবং ডি ভিলিয়ার্সকে, রইল ভিডিও

    ব্যাডমিন্টনের বিশ্বকাপ বলা হয় থমাস কাপকে। ফলে ভারতীয় দলের এমন সাফল্যকে অনেকেই ক্রিকেটের বিশ্বকাপ জয়ের সমান বলে উল্লেখ করেছেন। ১৪ বারের চ্যাম্পিয়নদের হারিয়ে এত বড় জয় তুলে নেওয়া চাট্টিখানি কথা নয়। সারা বিশ্বের বহু মানুষ ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছে। সেখানে দেশেরই এক সরকারি অফিসার এমন বললেন কী করে! এমন কুরুচিকর ঠাট্টার অর্থ কী!

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Badminton, Thomas Cup 2022

    পরবর্তী খবর