Home /News /sports /
Chris Gayle , RCB: ক্রিস গেইল এবং ডি ভিলিয়ার্সকে নজিরবিহীন সম্মান দিল আরসিবি! রইল ভিডিও

Chris Gayle , RCB: ক্রিস গেইল এবং ডি ভিলিয়ার্সকে নজিরবিহীন সম্মান দিল আরসিবি! রইল ভিডিও

সোনায় মুড়ে দেওয়া হল ক্রিস গেইল এবং ডি ভিলিয়ার্সকে

সোনায় মুড়ে দেওয়া হল ক্রিস গেইল এবং ডি ভিলিয়ার্সকে

Virat Kohli RCB special gold plated mementos for Chris Gayle and AB de Villiers. ক্রিস গেইল এবং ডি ভিলিয়ার্সকে নজিরবিহীন সম্মান দিল আরসিবি

  • Share this:

    লন্ডন: আইপিএল ভারতে শুরু হওয়ার পর থেকে শুরু করে গত বছর পর্যন্ত পৃথিবীর সেরা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট হয়ে ওঠার পেছনে তাদের অবদান অনস্বীকার্য। একজন ক্রিস গেইল অন্যজন এবি ডি ভিলিয়ার্স। ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকান কিংবদন্তিকে হল অফ ফেমে জায়গা করে দিল আরসিবি। সোনার কয়েন এবং বিশেষ শংসাপত্র দেওয়া হল।

    আরও পড়ুন - India vs South Africa : ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার, দেখে নিন

    গেইল এবং ডি ভিলিয়ার্স দুজনেই এই সম্মান পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে যে কয়েকজন ক্রিকেটার মানুষকে আনন্দ দেওয়ার জন্য খেলেছেন, তাদের মধ্যে অন্যতম ক্রিস গেইল। ব্যাট হাতে যেমন ঝড় তোলেন, তেমনই মাঠের বাইরে তার রঙিন জীবন সবসময় চর্চার বিষয়। তিনি ইউনিভার্স বস বলে কথা। বাকিদের সঙ্গে গুলিয়ে ফেললে হবে না।

    বছরের পর বছর ধরে আইপিএলের প্রভাব, প্রতিপত্তি, জনপ্রিয়তা, সবই বেড়েছে। আইপিএল ব্র্যান্ডের এই খ্যাতির পিছনে বিরাট বড় অবদান রয়েছে ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের। তবে এ মরশুমে তিনি নিলামেই নাম দেননি। কেন হঠাৎ আইপিএল খেলায় অনিচ্ছুক হলেন গেইল, তা নিয়ে না না তত্ত্ব উঠে আসছিল। এবার গেইল নিজেই মুখ খুললেন।

    গত দুই মরশুমে গেইল মাত্র ১৭টি ম্যাচ খেললেও, আইপিএল কেরিয়ারে তিনি মোট ১৪২টি ম্যাচে ১৪৮.৯৬-র গড়ে ৪৯৬৫ রান করেছেন। আইপিএলে এক ইনিংসে সর্বকালের সর্বোচ্চ, ১৭৫ রানও এসেছে গেইলের ব্যাট থেকেই। এ বছরই উইন্ডিজ কিংবদন্তির বয়স ৪৩ হবে। তবে এ মরশুমে না খেললেও, পরের মরশুমে আবারও আইপিএলে নাম দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন গেইল।

    পরের বছর আমি ফিরছি। ওদের আমায় প্রয়োজন। আমি আইপিএলে তিনটি দল কলকাতা, আরসিবি ও পঞ্জাবের হয়ে খেলেছি। আরসিবি বা পঞ্জাবের হয়ে আমি অন্তত একটি আইপিএল জিততে চাই। আরসিবির হয়ে দারুণ সময় কাটিয়েছি এবং আইপিএলে ওদের হয়ে সবথেকে বেশি সফলতা পেয়েছি আমি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: AB de Villiers, Chris Gayle, IPL 2022

    পরবর্তী খবর