Gautam Gambhir Tweet: 'ভারত এই জন্যই মাতৃভূমি', শহিদ মেজরের স্ত্রী সেনায় যোগ নিয়ে বললেন গম্ভীর

শনিবার নিকিতার ভারতীয় সেনায় যোগদানের খবর আলোড়ন ফেলে ছিল গোটা দেশে।

শনিবার নিকিতার ভারতীয় সেনায় যোগদানের খবর আলোড়ন ফেলে ছিল গোটা দেশে।

  • Share this:

    #নয়াদিল্লি:

    মাত্র ৯ মাসের দাম্পত্য জীবন ছিল তাঁর। বিয়ের ৯ মাস পরই এক সকালে সব কিছু এলোমেলো হয়ে যায়। তছনছ হয়ে যায় বিবাহিত জীবন। প্রথমে তিনি কিছুই মেনে নিতে পারছিলেন না। কে-ই বা মানতে পারে এমন ঘটনা! কিন্তু নির্মম বাস্তবতা অনেক কিছু শিখিয়ে দিয়েছিল তাঁকে। ২০১৯ সালে পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় প্রাণ হারান মেজর বিভূতি ধন্ডিয়াল। সেদিন তাঁর কফিনের সামনে দাঁড়িয়ে স্ত্রী নিকিতা প্রতিজ্ঞা করেছিলেন, স্বামীর অপূর্ণ কাজ তিনি শেষ করবেন। সেদিন স্ত্রীর ভূমিকা পালন করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিলেন তিনি। বিশ্বাসই করতে পারছিলেন না, তাঁর প্রিয় মানুষটি আর নেই। নিজের অজ্ঞাতেই বারবার মেজর বিভূতির কানের সামনে গিয়ে বলে ফেলছিলেন, তোমাকে খুব ভালবাসি। বারবার চুম্বন ছুড়ে দিচ্ছিলেন তাঁর দিকে। প্রতিজ্ঞার কথা ভোলেননি নিকিতা। দু'বছর পর শেষ পর্যন্ত ভারতীয় সেনায় যোগ দিলেন তিনি।

    শহীদ মেজর বিভূতি কাশ্মীরের 55 রাষ্ট্রীয় রাইফেলস-এ কর্তব্যরত ছিলেন। তাঁর শেষ যাত্রায় স্ত্রী নিকিতা প্রতিজ্ঞা করেছিলেন, তিনিও স্বামীর মতো দেশসেবা করবেন। সেদিনের শপথ পূরণ করলেন তিনি। শনিবার নিকিতার ভারতীয় সেনায় যোগদানের খবর আলোড়ন ফেলে ছিল গোটা দেশে। দু'বছর কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের পর ভারতীয় সেনায় যোগ দিয়েছেন নিকিতা। তাঁর প্রতিজ্ঞা পূরণের পর ভারতীয় দলের প্রাক্তন ওপেনার ও বিজেপি সাংসদ গৌতম গম্ভীর আবেগপ্রবণ হয়ে পড়েছেন। এদিন নিকিতাকে সম্মান জানাতে তিনি যে টুইট করেছেন সেটি প্রশংসা কুড়িয়েছে। গৌতম গম্ভীর এমনিতেই দেশের যে কোনও ব্যাপারে আবেগপ্রবণ। ভারতীয় সেনার প্রতি বরাবর সম্মান প্রদর্শন করে এসেছেন তিনি। আর তাই নিকিতার এই সাহসী সিদ্ধান্ত তাঁকে আপ্লুত করে দিয়েছে।

    গম্ভীর এদিন টুইটারে লেখেন, কোনও অভিনেতা বা ক্রিকেটার নয়। এই মহিলা আসলে দেশের প্রকৃত নায়ক। এই জন্যই ভারতকে বলা হয় মাতৃভূমি। পিতৃভূমি বলা হয় না। জয় হিন্দ। উল্লেখ্য, ভারতীয় সেনায় যোগ দেওয়ার পরই নিকিতা তাঁর মা-ও শাশুড়ির কথা বলেছিলেন। তিনি বলেছিলেন, আমার মা ও শাশুড়ি যেভাবে আমার ওপর ভরসা রেখে ছিলেন তা আমার কাছে অনুপ্রেরণার মতো ছিল। আমি সবাইকে বলব, নিজের ওপর বিশ্বাস রাখুন। তা হলেই লক্ষ্যে পৌঁছতে পারবেন। নিজের ওপর বিশ্বাস ও ভরসা রাখাটাই শেষ কথা।

    Published by:Suman Majumder
    First published: