Home /News /sports /
French Open 2022: বুড়ো হাড়ে ভেল্কি! ফরাসি ওপেনে জকোভিচকে হারিয়ে সেমিতে নাদাল

French Open 2022: বুড়ো হাড়ে ভেল্কি! ফরাসি ওপেনে জকোভিচকে হারিয়ে সেমিতে নাদাল

French Open 2022

French Open 2022

সেমিতে এবার তিনি মুখোমুখি হবেন জার্মানির আলেকজান্ডার জাভেরেভের সঙ্গে। (French Open 2022)

  • Share this:

    #কলকাতা: লাল সুঁড়কির কোর্টের রাজা রাফায়েল নাদাল। তিনি অপ্রতিরোধ্য, তিনিই শেষ কথা। বুধবার ফের একবার সে কথাই প্রমাণ করলেন স্পেনের তারকা খেলোয়াড় নাদাল। ফরাসি ওপেনে নোভাক জকোভিচকে হারিয়ে সেমিফাইনালে উঠে গেলেন নাদাল। ৬-২, ৪-৬, ৬-২, ৭-৬ গেমে প্রায় চার ঘণ্টা ১২ মিনিট ধরে খেলে জোকারকে হারান নাদাল। সেমিতে এবার তিনি মুখোমুখি হবেন জার্মানির আলেকজান্ডার জাভেরেভের সঙ্গে। (French Open 2022)

    কোয়ার্টার ফাইনালে স্পেনের কার্লোস এলকারেজকে পরাজিত করেছেন জাভেরেভ। অর্থাৎ আরও একটা গ্র্যান্ডস্ল্যাম জেতা থেকে মাত্র ২ কদম দূরে রয়েছেন স্প্যানিশ তারকা নাদাল। ম্যাচের ফল দেখে মনে হবে নাদালের জয় কিছুটা সহজই হয়েছে। কিন্তু দুটো সেট ৬-২, ৬-২ জিতলেও পুরো ম্যাচে দারুণ লড়াই হয়েছে। শেষ অবধি চতুর্থ সেট টাইব্রেকারে বের করে নেন রাফা।

    আরও পড়ুন: নজরুল মঞ্চে জমজমাট গান গাইলেন প্রিয় গায়ক, শেষ হতেই সব শেষ! প্রয়াত কেকে, দেখুন

    আরও পড়ুন: ইয়ারো দোস্তি থেকে পল, গানে গানে জীবনের শিক্ষকও ছিলেন গায়ক কেকে

    বিতর্কের পর এই প্রথম গ্র্যান্ডস্ল্যাম খেলছেন নোভাক জকোভিচ। জোকারের বিরুদ্ধে এটি ছিল ২৯ তম জয় নাদালের। ফরাসি ওপেন টেনিসে এটি রাফায়েল নাদালের ১১০ তম জয়। এর আগে, দুই খেলোয়াড়ের মধ্যে ৫৮ ম্যাচে, জোকোভিচ ৩০টি এবং নাদাল ২৮টি ম্যাচে জিতেছিলেন। জয়ের পর থেকে নাদালের মুখের হাসি যেন থামছেই না। টিকা বিতর্কের পর এই প্রথম গ্র্যান্ডস্লাম খেলতে নামা জকোভিচকে বেশ কিছু ক্ষেত্রে নড়বড়ে দেখিয়েছে। গত বছর চারটি গ্র্যান্ডস্লাম খেলে নজির গড়া জকোভিচ এখন আগের ছন্দে ফিরতে অনেকটা দূরে বলেই মনে হয়।

    তবে চোট নিয়ে চলতি ফরাসি ওপেনে নেমে রাফা প্রমাণ করলেন লাল সুঁড়কির কোর্টটা তাঁরই। এ যেন বুড়ো হাড়ে ভেল্কি দেখানোর মতোই জয়। যদিও পরপর দু লম্বা ম্যাচ খেলে ক্লান্ত হয়েই সেমিতে নামবেন ২১ গ্র্যান্ডস্লামের মালিক রাফা। এবার দেখার সেমির লড়াই।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: French Open, Novak Djokovic, Rafael Nadal

    পরবর্তী খবর