Home /News /sports /
Misbah-ul-Haq on Imran Khan : পাকিস্তান ক্রিকেটকে পথে বসিয়েছেন ইমরান! বিস্ফোরক প্রাক্তন তারকা

Misbah-ul-Haq on Imran Khan : পাকিস্তান ক্রিকেটকে পথে বসিয়েছেন ইমরান! বিস্ফোরক প্রাক্তন তারকা

পাক ক্রিকেটের জন্য কিছুই করেননি ইমরান, বলছেন মিসবাহ

পাক ক্রিকেটের জন্য কিছুই করেননি ইমরান, বলছেন মিসবাহ

Misbah ul haq said Imran Khan did not improve cricket as prime minister. পাক ক্রিকেটের জন্য কিছুই করেননি ইমরান, বলছেন মিসবাহ

  • Share this:

    #লাহোর: পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের একমাত্র বিশ্বকাপ (৫০ ওভারের) এসেছিল ইমরান খানের হাত ধরে। সম্প্রতি পাকিস্তানের শাসন ক্ষমতার বদল হয়েছে। দেশটির ক্রিকেটের সঙ্গে ছত্রে ছত্রে জড়িয়ে আছে রাজনীতি। এর মাঝেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) স্বাধীনতা নিয়ে সোচ্চার হয়েছেন দেশটির প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। তিনি রাজনৈতিক প্রভাবমুক্ত ক্রিকেট বোর্ড চেয়েছেন।

    আরও পড়ুন - Rohit Sharma happy birthday : আজ রোহিতের ৩৫ তম জন্মদিন! শুভেচ্ছার ঢল সারা ক্রিকেট বিশ্ব থেকে

    এবার আরেক প্রাক্তন অধিনায়ক মিসবাহ উল হক পাকিস্তান ক্রিকেটের কাঠামো বদলে ফেলার দাবি জানালেন। সেই সঙ্গে ঘুরিয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচনাও করেছেন। বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান প্রধানমন্ত্রীত্ব হারাতেই সরব হয়েছেন দেশটির প্রাক্তন ক্রিকেটাররা। পিসিবি চেয়ারম্যান রমিজ রাজার চাকরিও সংকটে আছে।

    আরও পড়ুন - Boris Becker jailed : শেষ পর্যন্ত জেলেই গেলেন কিংবদন্তি টেনিস তারকা! অপরাধ জানলে চমকে যাবেন

    এবার একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মিসবাহ বলেছেন, শুধু পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান বদল হলেই দেশে খেলাটার কোনো পরিবর্তন হবে না। যেভাবে আমাদের ক্রিকেটীয় কাঠামো পরিচালনা করা হয়, তার পরিবর্তন দরকার। আমাদের অগ্রাধিকারের বিষয়গুলোও পরিবর্তন করতে হবে। প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের নেওয়া পরিকল্পনাগুলির কোনো সুফল পাকিস্তান ক্রিকেটে দেখা যায়নি বলেই মনে করেন মিসবাহ।

    তিনি বলেছেন, তিন বছর হয়ে গেল ক্রিকেট বা অন্য কোনো খেলায় বিভিন্ন বিভাগ এবং প্রতিষ্ঠানগুলির ভূমিকা দেখা যাচ্ছে না। কিন্তু এখনও পর্যন্ত আমরা কী অর্জন করতে পেরেছি? ঘরোয়া ক্রিকেটের জন্য এখন প্রদেশ ভিত্তিক সংস্থা তৈরি করে দল গঠন করা হচ্ছে। এটা প্রশাসনিক জটিলতা বৃদ্ধি ছাড়া আর কিছুই করেনি। মিসবাহর মতে, ঘরোয়া ক্রিকেটের কাঠামো নিয়ে পিসিবি পরীক্ষা নিরীক্ষা করতেই পারে। তাতে বিশেষ কোনো ক্ষতি হবে না।

    এতদিন ধরে যে ক্রিকেটীয় কাঠামো চলে আসছে সেটা তখনই বাতিল করা উচিত, যখন নতুন ব্যবস্থায় কিছু লাভ হবে। তার মতে, ক্রিকেট বোর্ড থেকে ব্যক্তি পরিবর্তন করলে খেলাটার কোনো পরিবর্তন হয় না। তার ভাষায়, যিনিই চেয়ারম্যান হন না কেন, তার লক্ষ্য থাকতে হবে ক্রিকেট পরিচালনার বিষয়ে। কে চেয়ারম্যান হল এটা গুরুত্বপূর্ণ নয়। পদ্ধতির পরিবর্তনই আসল কথা।

    ইমরান খান পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তি বরাবর থাকবেন মেনে নিয়ে মিসবাহ বলেন, প্রধানমন্ত্রী যেহেতু নিজেকে এত বড় ক্রিকেটার ছিলেন, তাই তার আমলে পাকিস্তান ক্রিকেটের আরো উন্নতি প্রয়োজন ছিল। ইমরান খান স্বার্থপরের মত কাজ করে গিয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Imran Khan, PCB

    পরবর্তী খবর