• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL UEFA WILL REMOVE BEER BOTTLES FROM EURO CUP 2020 PRESS CONFERENCE SMJ

Euro 2020: নড়েচড়ে বসল UEFA, মুসলিম ফুটবলারদের সাংবাদিক সম্মেলন থেকে বিয়ার বাদ!

চলতি ইউরোয় কোল্ড ড্রিঙ্ক ও বিয়ারের বোতল নিয়ে সমস্যার জেরে এবার বড় সিদ্ধান্ত নিল ইউরোর আয়োজকরা।

চলতি ইউরোয় কোল্ড ড্রিঙ্ক ও বিয়ারের বোতল নিয়ে সমস্যার জেরে এবার বড় সিদ্ধান্ত নিল ইউরোর আয়োজকরা।

  • Share this:

    #মাদ্রিদ:

    প্রথমে বিতর্ক হল কোকা কোলা বোতল নিয়ে। তার পর বিয়ারের বোতল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো চলতি ইউরোর সংবাদিক সম্মেলনে এসে কোল্ড ড্রিঙ্কের বোতল টেবিলের উপর থেকে সরিয়ে রেখেছিলেন। তার পর বার্তা দিয়েছিলেন, কোকা কোলার বদলে জল পান করার। সেই নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। এরই মধ্যে রোনাল্ডোর পুরনো একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। ১৫ বছর আগে তিনি কোকা কোলার বিজ্ঞাপনে মুখ দেখিয়েছিলেন। কোনাল্ডোর বোতল সরানোর জেরে কয়েক কোটি টাকা আর্থিক ক্ষতি হয়েছে কোকা কোলার। সংস্থার তরফে পরে বলা হয়েছিল, প্রেস কনফারেন্সে তারা খেলোয়াড়দের জন্য সুগার ফ্রি কোল্ড ড্রিঙ্ক রাখে। তা ছাড়া কে কেমন পানীয় পছন্দ করবে সেটা তার ব্যক্তিগত ব্যাপার। এর পর ফ্রান্সের তারকা ফুটবলার পল পোগবা সাংবাদিক সম্মেলনে এসে বিয়ারের বোতল সরিয়ে রাখেন।

    পল পোগবা ইসলাম গ্রহণ করেছেন। তা ছাড়া বছর কয়েক আগে পোগবা প্রকাশ্যে জানিয়েছিলেন, তিনি একেবারেই অ্যাহকোহলের সেবন করেন না। যদিও প্রকাশ্যে ধূমপান করে পোগবা বহুবার বিতর্কের কেন্দ্রে ছিলেন। তবে সেসব অতীত। ইসলাম গ্রহণ করার পর যে কোনওরকম নেশাদ্রব্য থেকে দূরে থাকেন বলে দাবি করেছিলেন পোগবা। চলতি ইউরোতে জার্মানি–ফ্রান্স ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে বিয়ারের বোতল সরিয়ে রেখেছিলেন পোগবা। সেই বিয়ার প্রস্তুতকারক সংস্থা আবার এবারের ইউরো অন্যতম স্পনসর। প্রথমে রোনাল্ডো, তার পর পোগবা, পর পর দুই ঘটনার পর এবার নড়চড়ে বসল উয়েফা। চলতি ইউরোয় কোল্ড ড্রিঙ্ক ও বিয়ারের বোতল নিয়ে সমস্যার জেরে এবার বড় সিদ্ধান্ত নিল ইউরোর আয়োজকরা।

    উয়েফার তরফে জানানো হয়েছে, মুসলিম ফুটবলারা অনুরোধ করলে 'ইউরো ২০২০'–র সংবাদ সম্মেলনের টেবিলে আর বিয়ারের বোতল রাখা হবে না। উয়েফার মুখপাত্র জানিয়েছেন, তাঁরা এই ব্যাপারে মুসলিম ফুটবলারদের মতামত জানতে চাইবেন। তাঁরা যদি বলেন, সাংবাদিক সম্মেলনে আর বিয়ারের বোতল থাকবে না তা হলে সেটাই হবে। উয়েফা জানিয়েছে, এমন সিদ্ধান্তে স্পনসর সংস্থাও কোনও আপত্তি জানায়নি। রোনাল্ডোর জন্য কোকা কোলার আর্থিক ক্ষতি হলেও পোগবার জন্য বিয়ার প্রস্তুতকারক সংস্থার কোনও ক্ষতি হয়েছে বলে এখনও জানা যায়নি।

    Published by:Suman Majumder
    First published: