• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL SPAIN COACH LUIS ENRIQUE CONFIDENT ABOUT SECURING SEMIFINAL SPOT AGAINST SWITZERLAND RRC

সুইস বিপ্লব থামিয়ে আজ সেমিফাইনালে চোখ স্প্যানিশ আর্মাডার

সুইসদের বিরুদ্ধে কঠিন লড়াই স্পেনের

সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা এই ম্যাচে আবারও অঘটন ঘটাতে মরিয়া চেষ্টা করবে সুইস দলটি। তবে স্পেনের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে চিন্তায় সুইস শিবির। কার্ড সমস্যার কারণে মিডফিল্ডে তাদের অন্যতম নির্ভরশীল ফুটবলার, জাকা এই ম্যাচে খেলতে পারবেন না

  • Share this:

    #সেন্ট পিটার্সবার্গ: দুরন্ত ফ্রান্সকে হারিয়ে স্প্যানিশ আর্মাডার মুখোমুখি সুইজারল্যান্ড। লক্ষ্য ইউরোর সেমিফাইনাল। টুর্নামেন্ট জেতার অন্যতম দাবিদার ফ্রান্সকে হারিয়ে সুইজারল্যান্ড সেমিইনাল যাওয়ার লক্ষ্য নিয়ে নামবে এবার। তাদের প্রতিপক্ষ ২০১০ প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। ফ্রান্সের বিরুদ্ধে পিছিয়ে পরে জয়লাভ করে আত্মবিশ্বাসী সুইস দল। টুর্নামেন্টের অন্যতম দাবিদার ফ্রেঞ্চ দলের বিরুদ্ধে পিছিয়ে গিয়েও পেনাল্টি শুটআউটে বাজিমাত করেছিল সুইস দল। আত্মবিশ্বাসী সুইজারল্যান্ড এখন যথেষ্ট আশাবাদী স্পেনকে হারানো নিয়ে।

    সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা এই ম্যাচে আবারও অঘটন ঘটাতে মরিয়া চেষ্টা করবে সুইস দলটি। তবে স্পেনের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে চিন্তায় সুইস শিবির। কার্ড সমস্যার কারণে মিডফিল্ডে তাদের অন্যতম নির্ভরশীল ফুটবলার, জাকা এই ম্যাচে খেলতে পারবেন না। তাই ফ্রান্স ম্যাচের সেরা মিডিওকে এই ম্যাচে পাবেন না কোচ পেটকোভিচ। পরিবর্ত হিসেবে শুরু করতে পারেন ডেনিস জাকারিয়া।

    তবে তার কাছে আশার খবর একটাই যে তার ফরোয়ার্ডের সমস্ত খেলোয়াড় ফর্মের মধ্যে আছেন। তুরুপের তাস শাকিরি গত ম্যাচে ফ্রান্সের বিরুদ্ধে ভাল খেলেছেন। গ্রুপ পর্ব থেকেই স্ট্রাইকার সেফেরওভিচ ভরসা দিচ্ছেন সুইস সমর্থকদের। জুবের প্রচন্ড গতিশীল। লুইস এনরিকের অধীনে স্পেন টুর্নামেন্টের শুরুটা ভাল না করলেও শেষ ২ ম্যাচে প্রতিটিতেই ৫ গোল মেরেছেন প্রতিপক্ষকে । অলমো, মোরাতা,ফেরান তোরেস অসাধারণ খেলেছেন শেষ কিছু ম্যাচ।সারাবিয়া,পেড্রী ভরসা দিচ্ছেন স্পেন ফুটবল দলকে।

    শেষ ম্যাচে পেড্রী এবং গোলকিপার উনাই সিমোনের ভুল বোঝাবুঝির জন্য গোল খেতে হয় স্পেনকে। কিন্তু এসব নিয়ে ভাবতে নারাজ কোচ এনরিকে। আজপি , কোকে, বুস্কেতেস সহ অভিজ্ঞ প্লেয়াররা এই ম্যাচে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। এই দুই দল এর আগে মোট ২২ বার একে অপরের মুখোমুখি হয়েছে। ১৬ বার স্পেন সুইজারল্যান্ডকে হারায়।সুইজারল্যান্ড ১ বারই কেবল পরাস্ত করে স্পেনকে।

    শেষবার এই দুই দল যখন মুখোমুখি হয় তখন ম্যাচ ১-১ গোলে অমীমাংসিত শেষ হয়। প্রথম দুই ম্যাচে গোলের সুযোগ নষ্ট করার পর শেষ ২ ম্যাচে মোট ১০ গোল দিয়েছে স্পেন। কিন্তু ২০১০ ওয়ার্ল্ড কাপের প্রথম ম্যাচে এই সুইস প্রতিপক্ষের কাছে হারতে হয়েছিল স্পেনকে। আবারও কী কোনো অঘটন ঘটাতে পারবে সুইজারল্যান্ড? নাকি স্পেন হয়ে উঠবে ইউরো ২০২০ এর দাবিদার? উত্তর মিলবে আর কয়েক ঘন্টা পরে।

    সুইজারল্যান্ড বনাম স্পেন আজ রাত - ৯:৩০

    Published by:Rohan Chowdhury
    First published: