• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL SPAIN AND REAL MADRID LEGEND SERGIO RAMOS ABOUT TO JOIN PSG ON A TWO YEAR CONTRACT RRC

১৬ বছরের সম্পর্ক শেষ ! রিয়েল ছেড়ে নেইমারের পিএসজি - তে রামোস

রিয়েল মাদ্রিদ অতীত, রামোসের নতুন স্বপ্নের শুরু প্যারিসে

রিয়াল মাদ্রিদের সঙ্গে তার নাম একই সুরে উচ্চারিত হত। আর হবে না এখন থেকে। কদিন আগে রিয়াল মাদ্রিদ তাঁর সঙ্গে সম্পর্কে ইতি টেনেছে। রামোসকে পাওয়ার জন্য গত জানুয়ারি থেকে চেষ্টা চালাচ্ছিল পিএসজি।

  • Share this:

    #প্যারিস: রিয়াল মাদ্রিদ ক্লাবের ইতিহাসে অনেক বিখ্যাত ফুটবলার খেলে গিয়েছেন। কিন্তু সবার থেকে আলাদা একটা জায়গা তৈরি করেছিলেন সের্জিও রামোস। ক্লাবের ইতিহাসে সবচেয়ে বেশি গোল করা ডিফেন্ডার। পাশাপাশি প্রথম অধিনায়ক হিসেবে তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতার নজির ছিল একমাত্র তাঁরই। যতদিন ফুটবল খেলবেন রিয়াল মাদ্রিদ থেকে অবসর নেবেন, এমনটাই মনে করতেন ফুটবলপ্রেমীরা। কিন্তু ভাবনা আর বাস্তবের মধ্যে কখন যে ভারসাম্য হারিয়ে যায় বোঝা কঠিন।

    রিয়াল মাদ্রিদের সঙ্গে তার নাম একই সুরে উচ্চারিত হত। আর হবে না এখন থেকে। কদিন আগেও রিয়াল মাদ্রিদ তাঁর সঙ্গে সম্পর্কে ইতি টেনেছে। এতে অবশ্য একটি লাভ হল প্রাক্তন রিয়াল অধিনায়কের, নেইমারের সঙ্গে খেলার স্বপ্নটা পূরণ হচ্ছে তাঁর। গতকালই রিয়ালের সঙ্গে কাগজে-কলমে চুক্তি শেষ হয়েছে রামোসের। আর আজই খবর এল, পিএসজির সঙ্গে চুক্তি করছেন এই ডিফেন্ডার। দুই বছরের জন্য প্যারিসের ক্লাবটির অংশ হবেন রামোস। খবর নিশ্চিত করেছেন মোহামেদ বোহাফসি।

    ফ্রেঞ্চ ফুটবল, বিশেষ করে পিএসজি–সংক্রান্ত যেকোনো খবরের ক্ষেত্রে আরএমসি স্পোর্তের এই সাংবাদিক নির্ভরযোগ্য সূত্র। বারবার এভাবে চুক্তির মেয়াদের কথা উল্লেখ করার পেছনে কারণ আছে। রিয়ালের সঙ্গে ১৬ বছরের সম্পর্ক শেষ হওয়ার পেছনে চুক্তির মেয়াদই মূল ভূমিকা রেখেছিল। ৩৫ বছর বয়সী রামোসকে মাত্র এক বছরের চুক্তি দিতে চেয়েছিল রিয়াল। ওদিকে রামোস চেয়েছিলেন দুই বছরের নিশ্চয়তা। পরে রামোস এক বছরের চুক্তিতে রাজি হলেও রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ পিছু হটেন।

    এদিকে ফ্রেঞ্চ বেশ কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, রামোসকে পাওয়ার জন্য গত জানুয়ারি থেকে চেষ্টা চালাচ্ছিল পিএসজি। চুক্তির মেয়াদ আর ছয় মাস বাকি থাকায় যেকোনো ক্লাবের সঙ্গে এ সময় কথা বলতে বাধা ছিল না রামোসের। কিন্তু রামোস রিয়ালের সঙ্গে চুক্তি বাড়াতে আগ্রহী ছিলেন। অবশ্য গত ডিসেম্বরেই খবর ছড়িয়ে পড়েছিল, রামোসকে পিএসজিতে যাওয়ার জন্য নিজে ফোন করেছিলেন নেইমার। এটাও বলেছিলেন, রামোস গেলে শুধু তিনি নন, এমবাপ্পেও চুক্তি নবীকরণ করবেন পিএসজির সঙ্গে।

    নেইমার এরই মধ্যে চুক্তি করে ফেলেছেন। যদিও এমবাপ্পের চুক্তি নিয়ে এখনো নাটক চলছে। এমনিতে ফরাসি ফুটবলার চলতি ইউরো কাপে সেভাবে কিছুই করতে পারেননি। একটাও গোল নেই। সুইজারল্যান্ড এর বিরুদ্ধে গুরুত্বপূর্ণ পেনাল্টি মিস করে দলকে ডুবিয়েছেন। তবে বিশ্বস্ত সূত্র বলছে এমবাপ্পের পিএস জি - তে সই করা শুধু সময়ের অপেক্ষা।

    Published by:Rohan Chowdhury
    First published: