• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL SHIBAJI BANERJEE TO BE CONFERRED WITH MOHUN BAGAN RATNA POSTHUMOUSLY SS

Mohun Bagan Day: কোভিড পরিস্থিতিতে অনাড়ম্বর মোহনবাগান দিবস, মরণোত্তর মোহনবাগান রত্ন শিবাজী বন্দ্যোপাধ্যায়

Mohun Bagan Day: বুধবার ক্লাবে ভার্চুয়াল বৈঠকের শুরুতেই মোহনবাগান রত্নের জন‍্য শিবাজী বন্দ্যোপাধ্যায়ের নাম প্রস্তাব করেন ক্লাব সচিব সৃঞ্জয় বোস।

Mohun Bagan Day: বুধবার ক্লাবে ভার্চুয়াল বৈঠকের শুরুতেই মোহনবাগান রত্নের জন‍্য শিবাজী বন্দ্যোপাধ্যায়ের নাম প্রস্তাব করেন ক্লাব সচিব সৃঞ্জয় বোস।

  • Share this:

কলকাতা: কোভিড পরিস্থিতিতে অনাড়ম্বরভাবেই ২৯ জুলাই মোহনবাগান দিবস উদযাপনের সিদ্ধান্ত নিল সবুজ মেরুন শিবির। সরকারি বিধি-নিষেধ মেনে শুধুমাত্র এক্সিকিউটিভ কমিটির সদস্যদের উপস্থিতিতেই পালন করা হবে ঐতিহাসিক ২৯ জুলাই।

প্রত্যাশা মতোই এবার মোহনবাগান রত্ন দেওয়া হবে প্রয়াত শিবাজী বন্দ্যোপাধ্যায়কে। প্রসঙ্গত গতবছরই মোহনবাগান রত্নের জন্য শিবাজী বন্দ্যোপাধ্যায়ের নাম আলোচনায় এসেছিল। শেষ পর্যন্ত গতবার অলিম্পিক পদকজয়ী সদ্য প্রয়াত হকি তারকা কেশব দত্তকে মোহনবাগান রত্ন দেওয়া হয়।

বুধবার বাগানে ভার্চুয়াল বৈঠকের শুরুতেই মোহনবাগান রত্নের জন‍্য শিবাজী বন্দ্যোপাধ্যায়ের নাম প্রস্তাব করেন ক্লাব সচিব সৃঞ্জয় বোস। বৈঠকে উপস্থিত অন্যান্য ক্লাব সদস্যরাও শিবাজী বন্দ্যোপাধ্যায়ের নামে ঐক্যমত পোষণ করায় অন্য নাম নিয়ে আলোচনার প্রয়োজন হয়নি।

মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস বলেন, "শুধুমাত্র ফুটবলার হিসেবে নয়, অবসর গ্রহণের পরেও ক্লাবের প্রতি শিবাজি বন্দ্যোপাধ্যায়ের ডেডিকেশন ছিল শেখার মত। টেকনিক্যাল কমিটির সদস্য হিসেবেও ক্লাবের প্রতি দায়িত্ব পালনে কোনও খামতি ছিল না শিবাজী বন্দ্যোপাধ্যায়ের।"

এই বছর বর্ষসেরা ফুটবলারের সম্মান দেওয়া হবে রয় কৃষ্ণাকে। সেরা ক্রিকেটারের সম্মান পাবেন অভিমুন্য ঈশ্বরণ। সেরা অ্যাথলিট বিদিশা কুন্ডু। ২৯ জুলাই সকাল সাড়ে ৯.৩০ মিনিটে ক্লাবের এক্সিকিউটিভ কমিটির সদস্যদের উপস্থিতিতে শিবাজী বন্দ্যোপাধ্যায়ের পরিবারের হাতে মরণোত্তর মোহনবাগান রত্ন তুলে দেওয়া হবে। ২৯ জুলাইয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন‍্য আমন্ত্রণ জানানো হয়েছে সদ্য প্রয়াত অলিম্পিয়ান কেশব দত্তের পরিবারকেও।

 অন্য বার মোহনবাগান দিবসে দিনভর বিভিন্ন রকম অনুষ্ঠান উদযাপিত হয় ক্লাব তাঁবুতে। কোভিড পরিস্থিতিতে এই নিয়ে টানা দুবার অনাড়ম্বরভাবেই মোহনবাগান দিবস পালন হচ্ছে শতাব্দীপ্রাচীন ক্লাবে।

ক্লাবের পক্ষ থেকে সচিব সৃঞ্জয় বোস ও অর্থ-সচিব দেবাশীষ দত্ত জানান,"উল্টো রথের দিন ক্লাব তাঁবুতে পুজো পাঠ করা হবে। এই বছর প্রয়াত প্রাক্তন সচিব অঞ্জন মিত্রর জন্মদিন (২০ জুলাই) রবিবার পড়ায় ২৫ জুলাই হাওড়া চাটার্জিহাটে অঞ্জন মিত্রর স্মরণে রক্তদান শিবির আয়োজন করা হবে।"

PARADIP GHOSH 

Published by:Siddhartha Sarkar
First published: