• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL MARADONA JUNIOR SAYS LIONEL MESSI HAS SUFFERED A LOT FOR COMPARISON WITH HIS FATHER RRC

মেসিদের চ্যাম্পিয়ন হওয়া স্বর্গ থেকে দেখছে বাবা, বলছেন মারাদোনা পুত্র

সম্প্রতি আর্জেন্টিনার কোপা আমেরিকা জয় দেখে খুব আনন্দ পেয়েছেন জুনিয়র। ইতালিয়ান সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, আর্জেন্টিনার এই জয় প্রয়োজন ছিল

সম্প্রতি আর্জেন্টিনার কোপা আমেরিকা জয় দেখে খুব আনন্দ পেয়েছেন জুনিয়র। ইতালিয়ান সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, আর্জেন্টিনার এই জয় প্রয়োজন ছিল

  • Share this:

    #বার্সেলোনা: তিনি দিয়েগো মারাদোনার পুত্র এই খবর বিশ্ব জানতে পেরেছিল অনেক পরে। ইতালি নাপোলি শহরের মহিলা ক্রিস্টিয়ানা সিনাগ্রর ঘরে জন্ম মারাদোনা জুনিয়রের। মারাদোনার খুবই প্রিয় ছিলেন এই ছেলে। নিজে সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলতে না পারলেও বিচ ফুটবল খেলেছেন ইতালির হয়ে। সম্প্রতি আর্জেন্টিনার কোপা আমেরিকা জয় দেখে খুব আনন্দ পেয়েছেন জুনিয়র।

    ইতালিয়ান সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, আর্জেন্টিনার এই জয় প্রয়োজন ছিল। লিওনেল মেসির দেশের জার্সিতে একটা ট্রফি দরকার ছিল। তিনি ঈশ্বরের কাছে প্রার্থনা করেছিলেন আর্জেন্টিনা যেন ট্রফি জেতে। জুনিয়র স্পষ্ট জানিয়েছে তাঁর বাবা মেসিকে প্রচন্ড স্নেহ করতেন। সমালোচনা করলেও মন থেকে মেসিকে ছেলের মত ভালবাসতেন। তিনি বেঁচে থাকলে এই সাফল্য দেখলে খুশি হতেন।

    তবে জুনিয়র মনে করেন দুজনেই আর্জেন্টিনার ইতিহাসে এক এবং দুই নম্বরে থাকবেন। তুলনা করা উচিত নয় তাদের। তবে সাধারণ মানুষ এবং মিডিয়া যেভাবে সব সময় মারাদোনার সঙ্গে মেসির তুলনা করে এসেছে সেটা মেসির প্রতি চূড়ান্ত অন্যায় হয়েছে বলে মনে করেন তিনি। মেসি অত্যন্ত ভাল ফুটবলার শুধু নন, খুব ভাল মানুষ। কোপা আমেরিকা জয় করে আপাতত সমালোচনার জবাব দিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি।

    জুনিয়র মনে করেন দিয়েগো মারাদোনা যেমন পৃথিবীতে আর আসবেন না, তেমনই আর দ্বিতীয় লিওনেল মেসি খুঁজে পাওয়া সহজ নয়। আর্জেন্টিনা ভাগ্যবান দিয়েগোর পর মেসিকে পেয়েছে বলে। একজন কিংবদন্তির সঙ্গে তুলনা সহ্য করে পারফর্ম করে যাওয়া মোটেই সহজ নয়। মেসি আর্জেন্টিনার জাতীয় সংগীত গাইতে পারেন না বলে অনেকে সমালোচনা করতেন। জুনিয়র বলছেন যে ফুটবলার রক্ত ভেজা পা নিয়ে এবং হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে খেলে দেশকে ট্রফি দিতে পারেন, তাঁর দেশের প্রতি দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলা মূর্খের স্বর্গে বাস করা।

    যাঁরা মেসির সমালোচনা করেন, তাঁরা ফুটবলের কিছুই বোঝেন না স্পষ্ট জানিয়েছেন তিনি। পাশাপাশি ইতালি ইউরোপ চ্যাম্পিয়ন হওয়ায় ডবল খুশি তিনি। স্পষ্ট জানিয়েছেন বাবার দেশ আর্জেন্টিনা, মায়ের ইতালি। দুজনেই চ্যাম্পিয়ন। তাঁর কাছে এর থেকে আনন্দের দিন আর কী হতে পারে ?

    Published by:Rohan Chowdhury
    First published: