Home /News /sports /
নেইমারকে আটকাতে প্রয়োজনে আঘাত করব, স্পষ্ট বার্তা আর্জেন্টিনার এই ফুটবলারের

নেইমারকে আটকাতে প্রয়োজনে আঘাত করব, স্পষ্ট বার্তা আর্জেন্টিনার এই ফুটবলারের

নেইমারকে আটকাতে আর্জেন্টিনার ভরসা লিওনার্দো

নেইমারকে আটকাতে আর্জেন্টিনার ভরসা লিওনার্দো

এই ফাইনাল নিয়ে নেইমারের সঙ্গে কথা হয়েছে পিএসজি মিডফিল্ডারের। নেইমারও বলেছেন, খেলার সময় বন্ধুত্বের কথা আর মনে রাখবেন না। পারেদেসের তো পরিকল্পনা পিএসজি সতীর্থকে মার দেওয়ার

  • Share this:

    # রিও ডি জেনিরো: লিওনেল মেসিকে আটকাতে ব্রাজিলের ভরসা যদি হয়ে থাকেন ক্যাসেমিরো, তাহলে অন্যদিকে নেইমারের জন্য আর্জেন্টিনার ওষুধের নাম লিওনার্দো পারেদেস। ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) দুজন একইসঙ্গে খেলেন। তাই নেইমার আর লিওনার্দো পারেদেসের মধ্যে সম্পর্কটাও দারুণ। কিন্তু এই সম্পর্ক এবার রূপ নিতে যাচ্ছে শত্রুতায়।

    কোপা আমেরিকার ফাইনালে যে পারেদেসের আর্জেন্টিনার সামনে নেইমারের ব্রাজিল। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের লড়াই, সেটাও আবার শিরোপা জেতার জন্য। বন্ধুত্ব মনে রাখার উপায় আছে? আর্জেন্টাইন ডিফেন্সিভ মিডফিল্ডার পারেদেস তো আগেভাগেই জানিয়ে রাখলেন, বন্ধু হলেও কোনো ছাড় নেই নেইমারের জন্য। বরং ফাইনালে তাকে আটকাতে প্রয়োজনে আঘাতও করবেন।

    এই ফাইনাল নিয়ে নেইমারের সঙ্গে কথা হয়েছে পিএসজি মিডফিল্ডারের। নেইমারও বলেছেন, খেলার সময় বন্ধুত্বের কথা আর মনে রাখবেন না। পারেদেসের তো পরিকল্পনা পিএসজি সতীর্থকে মার দেওয়ার। আসলে নেইমার আর মেসির মানের খেলোয়াড়কে আটকে রাখাটাও কঠিন, মনে করেন পারেদেস। তিনি বলেন, ‘তাকে (নেইমার) মার্কিং করা খুবই ঝামেলার। কিছু করা আসলে অসম্ভব। কারণ আপনি জানবেনই না সে কোথায় যাচ্ছে। তার এবং মেসির বেলায় এটাই ঘটে।’

    আর্জেন্টাইন মিডফিল্ডার যোগ করেন, ‘এমনকি যদি তাদের সম্পর্কে আপনি অনেক কিছু জেনেও থাকেন, মাঠে তারা আলাদা কিছু করে বসবে। তাদের মাথা খুব দ্রুত কাজ করে, শরীরও।’ তাহলে নেইমারকে আটকানোর উপায় কী? পারেদেস মনে করেন, মারতে হবে।

    তিনি বলেন, ‘নেইমারকে খুব কাছে থেকে মার্ক করতে হবে। কিছুটা আঘাতও করার দরকার পড়বে। সে-ও জানে আমি তাকে পাগল বানিয়ে ছাড়ব। সে আমাকে সেটা বলেছেও। সে এটাও বলেছে, যদি সম্ভব হয় আমরা পুরো ম্যাচেই লড়াই করব।’ নেইমারের সঙ্গে ক্লাব ফুটবল খেলেন বলে ব্রাজিলীয় তারকার শক্তি, দুর্বলতা সবচেয়ে ভাল জানা আছে এই ফুটবলারটির। মাঠে কতটা সফল হতে পারেন তার উত্তর পাওয়া যাবে রবিবার ভোরে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

    পরবর্তী খবর