Home /News /sports /

শেষ ম্যাচ পর্যন্ত সাসপেন্স, গ্রুপ-ই থেকে শেষ ষোলোয় যাওয়ার লড়াইয়ে ব্রাজিল, সুইৎজারল্যান্ড ও সার্বিয়া

শেষ ম্যাচ পর্যন্ত সাসপেন্স, গ্রুপ-ই থেকে শেষ ষোলোয় যাওয়ার লড়াইয়ে ব্রাজিল, সুইৎজারল্যান্ড ও সার্বিয়া

Photo Source: Twitter

Photo Source: Twitter

কোস্টারিকা বাদে ই-গ্রুপ থেকে কারা শেষ ষোলোয় যায় তার জন্য বুধবার রাত পর্যন্ত অপেক্ষা

  • Share this:

    #মস্কো: শেষ ম্যাচ পর্যন্ত সাসপেন্স। কোস্টারিকা বাদে ই-গ্রুপ থেকে কারা শেষ ষোলোয় যায় তার জন্য বুধবার রাত পর্যন্ত অপেক্ষা। লড়াইয়ে ব্রাজিল, সুইৎজারল্যান্ড ও সার্বিয়া।

    গ্রুপ-ই’তে চারের মধ্যে টক্কর তিন দলের। আগেই ছুটি হয়ে গিয়েছে কোস্টারিকার। গ্রুপ-ই-র যা পরিস্থিতি, তাতে তিন দলেরই দরজা খোলা। ব্রাজিল, সুইৎজারল্যান্ড ও সার্বিয়ার মধ্যে যে কোনও দুটি দল যেতে পারে শেষ ষোলোয়।

    ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে সবার আগে ব্রাজিল। গোলপার্থক্যে তারা এগিয়ে। একই পয়েন্টে থাকলেও গোলপার্থক্যের জন্য গ্রুপের দু'নম্বরে সুইৎজারল্যান্ড। সার্বিয়া তিন পয়েন্ট নিয়ে তিন নম্বরে। আর ২ ম্যাচে দুটি হেরে ০ পয়েন্টে সবার শেষে কোস্টারিকা।

    আরও পড়ুন-যে দু’টো সহজ অঙ্কে আর্জেন্টিনা আজ শেষ ষোলোয় যেতে পারে, দেখে নিন

    কীভাবে ব্রাজিল নক আউটে যাবে ? জিতলে বা ড্র করলেও তিতের দলের চিন্তা নেই। হারলেও সুযোগ থাকছে, সেক্ষেত্রে শেষ ম্যাচে সুইসদের হারতে হবে। তবে ব্রাজিল যদি হেরে যায়, আর সুইসরা ড্র করে, তখন নেইমারদের ছুটি হয়ে যাবে। সার্বিয়ারও রাস্তা আছে। তাদের অঙ্ক সহজ। ব্রাজিলকে হারাতেই হবে। সুইসদের আবার অন্য সমীকরণ। শাকিরিরা কোস্টারিকা ম্যাচ থেকে ১ পয়েন্ট পেলেই চলে যাবে প্রি-কোয়ার্টারে। দু'দলের পয়েন্ট সমান হলে দেখা হবে হেড-টু-হেড। তাতেও দু'দল এক জায়গায় থাকলে দেখা হবে গোলপার্থক্য। তাতেও কাজ না হলে দেখা হবে কে কটা কার্ড দেখেছে।

    যখন একই সময় চারটি দল খেলবে তখন থেকেই শুরু হয়ে যাবে পারমুটেশনের নানা অঙ্ক। রাশিয়া দেখিয়ে দিল বিশ্বকাপে প্রথম রাউন্ডেও উত্তেজনার অভাব নেই।

    First published:

    Tags: 2018 FIFA World Cup, Brazil, FIFA 2018, Serbia, Switzerland

    পরবর্তী খবর