• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Xavi Barcelona coach : কাতারি ক্লাবের দায়িত্ব ছেড়ে বার্সেলোনার কোচ হয়ে আসার পথে জাভি

Xavi Barcelona coach : কাতারি ক্লাবের দায়িত্ব ছেড়ে বার্সেলোনার কোচ হয়ে আসার পথে জাভি

বার্সেলোনার কোচ হওয়ার পথে জাভি

বার্সেলোনার কোচ হওয়ার পথে জাভি

FC Barcelona hopeful to appoint Xavi Hernandez. জাভি নিজে বার্সেলোনার কোচ হতে চান, আল সাদের সাথে তার চুক্তি অনুযায়ী ৫.৮ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ রয়েছে

  • Share this:

    দোহা: প্রাক্তন বার্সেলোনা ফুটবলার এবং কিংবদন্তি জাভি হার্নান্দেজের বার্সেলোনা কোচ হওয়া কেবল এখন সময়ের অপেক্ষা। আর কিছু ঘণ্টা বা কিছু দিনের মধ্যেই আল সাদ এবং বার্সেলোনার মধ্যে চুক্তি প্রায় পাকা হয়ে যাবে আশা করা যায়। রোনাল্ড কোম্যানের পরিবর্ত হিসেবে জাভির নামই বারবার শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরে। বার্সেলোনা বোর্ড থেকে প্রেসিডেন্ট লাপোর্তে জাভিকে কোচ করানোর ব্যাপারে বেশ অনেকটাই কথাবার্তা এগিয়ে রেখেছেন। ২০১৯ সালে আল সাদের কোচ হিসেবে নিযুক্ত হন জাভি।

    আরও পড়ুন - Sri Lanka beat West Indies : বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে বাড়ি পাঠিয়ে দিল শ্রীলঙ্কা, বৃথা হেটমায়ারের লড়াই

    বর্তমান ক্লাবের সাথে তার দুই বছরের চুক্তি এখনো আছে। কিন্তু জাভি নিজে বার্সেলোনার কোচ হতে চান। আল দুহালির সাথে ৩-৩ গোলে ড্র করে জাভির আল সাদ। এই ড্র এর পর জাভি বলেন দুই ক্লাবের মধ্যে এখন কথা চলছে,যা খুব শীঘ্রই পাকা হবে। নিজের প্রাক্তন ক্লাবে পুনরায় ফেরার ব্যাপারে যথেষ্ট উৎসাহী। তিনি বলেন আমি ঘরে ফেরার জন্য খুব আগ্রহী। বার্সেলোনা কোচ হওয়া খুব গর্বের ব্যাপার, অনেক চাপ থাকবে আমার উপর।কিন্তু আমি যথেষ্ট আত্মবিশ্বাসী।

    তবে নিজের চুক্তি সম্পর্কেও তিনি যথেষ্ট ওয়াকিবহাল। তাই দুই ক্লাব কতৃপক্ষের উপরই নিজের ভবিষ্যত ছেড়ে দিয়েছেন জাভি। বর্তমান ক্লাব আল সাদের সাথে তার চুক্তি অনুযায়ী ৫.৮ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ রয়েছে। তাই বার্সেলোনাতে যোগ দেওয়ার ব্যাপারটা কেবল সময়ের অপেক্ষা বলে মনে করেন জাভি। বার্সেলোনার পক্ষ থেকে ভাইস প্রেসিডেন্ট রাফা ইউস্তে এবং ফুটবল ডিরেক্টর মাতেও আলেমানি দোহা গেছেন জাভিকে তাদের নতুন কোচ হিসেবে নিযুক্ত করার কাজ করতে। তবে বার্সেলোনা প্রেসিডেন্ট লাপোর্তে দোহা যাননি।

    অন্যদিকে আল সাদ কতৃপক্ষ জাভিকে তাদের কোচের পদ থেকে ছাড়তে নারাজ। তাদের চিফ এক্সিকিউটিভ তুর্কি আল আলি জানান যে ক্লাব কী চায় সেটা স্পষ্ট।তারা জাভিকে মরশুমের আসল সময়ে ছাড়তে নারাজ। সবকিছু ঠিক থাকলে আগামী ২০ নভেম্বর এস্পানীওলের বিরুদ্ধে ম্যাচে কোচ হিসেবে বার্সেলোনা বেঞ্চে বসবেন জাভি। ২০১৫ তে ৪১ বছর বয়সী জাভি আল সাদে যোগ দেন খেলোয়ার হিসেবে। বার্সেলোনার হয়ে মোট ৭৬৭ টি ম্যাচ খেলেছেন স্প্যানিশ এই মিডফিল্ডার টি।

    ৮টি লা লিগা এবং ৪টি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন তিনি বার্সেলোনার হয়ে।কোচ হিসেবে আল সাদের হয়ে প্রায় ৬৬% জেতার রেকর্ড আছে তার। স্পেনের হয়ে বিশ্বকাপ জিতেছেন তিনি। আল সাদকে ৯৭টি ম্যাচের মধ্যে ৬৪টি জিতিয়েছেন জাভি।বার্সেলোনার হয়েও সেই ম্যাজিক দেখানো এখন সময়ের অপেক্ষা।

    Published by:Rohan Chowdhury
    First published: