সন্তানের আয়ু আর চার মাস, চোখের জলে শহর ছাড়লেন তারকা

সন্তানের আয়ু আর চার মাস, চোখের জলে শহর ছাড়লেন তারকা
মাউরো গোমেজ

মাঝে-মধ্যেই মাউরোর মাথায় অসহ্য যন্ত্রণা হত। ফুটফুটে বাচ্চাটার খিদে কমে গিয়েছিল মারাত্মক ভাবে। কিন্তু তাতেও এমন ভয়ঙ্কর অসুখের কথা ভাবা যায়নি।

  • Share this:

#কলকাতা: ফুটফুটে একরত্তি শিশুটাকে যুবভারতীর গ্যালারিতে কতবারই তো দেখেছে কলকাতা! এই তো সেদিনও ম্যাচ শেষে যুবভারতী থেকে বাবার হাত ধরে বেড়োচ্ছিল সোনালি চুল, নীল চোখের মাউরো। বাবার ম্যাচ থাকলেই গ্যালারিতে কর্তা, সমর্থকদের কোলে কোলে ঘুরত চার বছরের মাউরো। কে জানত, বছর শুরুতেই দূর স্পেন থেকে ধেয়ে আসবে দুঃসংবাদটা। বিষণ্ণতায় মিশে যাবে মাদ্রিদ থেকে কলকাতার ময়দান।

মায়ের সঙ্গে কলকাতার ময়দানে মাউরো গোমেজ মায়ের সঙ্গে কলকাতার ময়দানে মাউরো গোমেজ

মাঝে-মধ্যেই মাউরোর মাথায় অসহ্য যন্ত্রণা হত। ফুটফুটে বাচ্চাটার খিদে কমে গিয়েছিল মারাত্মক ভাবে। কিন্তু তাতেও এমন ভয়ঙ্কর অসুখের কথা ভাবা যায়নি। স্পেনে ফিরে চিকিৎসা শুরু করতে জানা গেল ব্রেন টিউমার হয়েছে ছোট্ট মাউরো গোমেজের। সেটাও একেবারে ধরা পড়েছে শেষ পর্যায়ে। ছোট্ট মাউরোর জীবনে বাকি আর মাত্র কয়েকটা মাস। চিকিৎসক সময়সীমা জানিয়েও দিয়েছেন। মাদ্রিদ থেকে পরিবারের ফোনে খবর আসতেই ভেঙে পড়েন রাফ অ্যান্ড টাফ ইমেজের বোরহা গোমেজ। মাঠে কত কঠিন লড়াই উতরে দিয়েছেন রিয়েল মাদ্রিদ যুব দলের প্রাক্তন। কিন্তু মাদ্রিদ থেকে ফোনটা আসার পর আর ধরে রাখতে পারলেন না নিজেকে। কান্নায় ভেঙে পড়ে কোচ আলেজান্দ্রো-কে সব জানান লাল-হলুদ ডিফেন্ডার। পাশে দাঁড়ায় টিম ম্যানেজমেন্ট। মাদ্রিদের উড়ান ধরে বোরহা এখন কলকাতা থেকে বহু দূরে। অন্য এক লড়াইয়ের মুখে। এই লড়াই মাঠের যে কোন লড়াইয়ের থেকেও হাজার গুণ বেশি কঠিন।

এদিকে মঙ্গলবার অনুশীলন শেষে কোচ আলেজান্দ্রোর সঙ্গে বৈঠকে বসেন লাল-হলুদ কর্তারা। ক্লাবকর্তাদের দাবি, ভারতীয় মানে একজন স্ট্রাইকার, একজন উইঙ্গার ও একজন ডিফেন্ডার চেয়েছেন কোচ আলেজান্দ্রো। বাচ্চার অসুস্থতার জন্য দেশে ফিরে যাওয়া বোরহা গোমেজের পরিবর্ত বিদেশি নিজেই পছন্দ করে আনবেন বলে জানিয়েছেন স্প্যানিশ কোচ। স্ট্রাইকার পজিশনে বিদেশি মার্কোসকে নিয়ে প্রশ্ন থাকলেও স্প্যানিয়ার্ডকে ছাড়তে রাজি নন কোচ আলেজান্দ্রো।

কাশ্মীর থেকে ফিরে মঙ্গলবারই আবার অনুশীলনে ফিরল সবুজ-মেরুন। বিকেলে যুবভারতীতে ফুরফুরে মেজাজেই পাওয়া গেল বেইতিয়া, গনজালেজ, শঙ্কর রায়দের। বৃহস্পতিবার অ্যারোজের বিরুদ্ধে ম্যাচের আগে বাগান জুড়ে ফিল-গুড পরিবেশ। অ্যারোজের বিরুদ্ধে তাজাকিস্তানের তুরসনভ-কে দেখে নিতে পারেন কোচ কিবু ভিকুনা।

First published: 08:51:18 PM Jan 07, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर