• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL CRISTIANO RONALDO STILL ENJOYING VACATION WITH GIRLFRIEND GEORGINA RODRIGUEZ RRC

ফুল মস্তি ! বান্ধবী জর্জিনাকে নিয়ে এখনও ছুটির মেজাজে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

বান্ধবীকে নিয়ে মজে আছেন রোনাল্ডো

এগিয়েন উপসাগরের ৩০ কিলোমিটার ভিতরে প্রায় তুরস্কের সীমানার কাছে রোনাল্ডোর নিজস্ব অঞ্চল ভাড়া নেওয়া আছে। সমুদ্রের প্রায় ২১ কিলোমিটার ব্যাসার্ধের ওই জায়গায় তিনি নিশ্চিন্তে তাঁর ফাইভ স্টার ইয়টে পরিবার নিয়ে ছুটি কাটান

  • Share this:

    #লিসবন: ইউরো কাপ শেষ হয়ে গিয়েছে। ৫ গোল এবং একটি অসিস্ট করে সোনার বুট পেয়েছেন তিনি। যদিও সেরা একাদশে জায়গা হয়নি দল কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি বলে। কিন্তু তিনি রয়েছেন বিন্দাস মেজাজে। ছুটি উপভোগ করছেন পরিবারের সঙ্গে।বিশ্বের এক অন্যতম সুন্দরী দ্বীপ হিসেবে প্রতিষ্ঠিত সান্তোরিনি। একধিক ছোট দ্বীপের মধ্যে গ্রিসের দ্বীপসুন্দরী সান্তোরিনিতে। যেন রূপকথার এক স্বপ্নরাজ্যে।

    মনে হয় হাজার-এগারোশো ফুট ওপরে আমি দাঁড়িয়ে আছি। চোখের সামনে অনন্ত বিস্তারিত এগিয়েন উপসাগরের নীল জলরাশি যা আমি দেখছি অনেক উপর থেকে। বাঁকা চাঁদের মতো উঁচু দ্বীপ বৃত্তের আকারে ঘুরে গেছে। দ্বীপের পাড়ের তল ধরে সাদা রঙের সব ঘরবাড়ি। মাঝেসাঝে এগিয়েন সাগরের রঙের সঙ্গে রং মিলিয়ে নীল রঙের গম্বুজ। স্যান্টরিনিকে ঘিরে থাকা নেকলেসের মত পাহাড়।

    ভূতত্ত্ববিজ্ঞানে আগ্নেয়গিরির এই ভাবে নিজের মধ্যে ভেঙে পড়াটা নতুন কিছু নয়। আর ওই ভাঙা ভাঙা নেকলেসের মতো জেগে থাকা পাহাড়ের নীচের অংশটারও ভূতত্ত্ববিজ্ঞানে একটা নাম আছে— সেটা হচ্ছে ‘কালডেরা’।কালডেরা নেকলেসের এক দিকের পাড় সমুদ্রপৃষ্ঠের জলরাশির সঙ্গে সমতল। অন্য দিকটা চড়াই ভাবে উঠে গেছে হাজার ফুটেরও বেশি উঁচুতে। এথেন্স থেকে বিমানে এখানে পৌঁছে পর্যটকদের গাড়ি অথবা ফেমাস গাধায় চড়ে উপরে ওঠা এক অদ্ভুত অভিজ্ঞতা।

    পাহাড়ে চড়তে নির্ঝঞ্ঝাট রোপওয়ে ও আছে। পাহাড়ের গা কেটে কেটে ছোট ছোট হোটেল, যার প্রতিটির রং সাদা। গ্রিসের নিয়ম অনুসারে গাং চিলদের যাতে অসুবিধা না হয় সেই কারণেই কোনও চড়া রং ব্যবহার করা যায় না। পাহাড়ের গায়ের সেই ছোট হোটেলের বারান্দা থেকে নীল উপসাগরের জলে অসংখ্য পাল তোলা ইয়ট, নৌকোর ঝাঁক মাছের মত ভেসে বেড়ায়।

    পর্যটকদের সমুদ্র ভ্রমনের জন্য নিচের জেটিতে ভিড়, সব মিলিয়ে সান্তোরনি ইউরোপের মানচিত্রে অন্যতম জনপ্রিয় ভ্রমণের জায়গা। এই সমুদ্রের বা এগিয়েন উপসাগরের ৩০ কিলোমিটার ভিতরে প্রায় তুরস্কের সীমানার কাছে রোনাল্ডোর নিজস্ব অঞ্চল ভাড়া নেওয়া আছে। সমুদ্রের প্রায় ২১ কিলোমিটার ব্যাসার্ধের ওই জায়গায় তিনি নিশ্চিন্তে তাঁর ফাইভ স্টার ইয়টে পরিবার নিয়ে ছুটি কাটান। কোস্ট গার্ডরা তাদের নিরাপত্তার বিষয়টি নজর রাখলেও কোনো পাপারাৎজিরা এর নাগাল পায় না। তবে আর বেশিদিন নয়। এরপর ছুটি শেষ করে জুভেন্টাসের জার্সিতে আবার মাঠে নামবেন পর্তুগিজ তারকা।

    Published by:Rohan Chowdhury
    First published: