• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Serbia beat Portugal : ইতিহাসে প্রথমবার সার্বিয়ার কাছে হেরে বিশ্বকাপ অনিশ্চিত রোনাল্ডোর পর্তুগালের

Serbia beat Portugal : ইতিহাসে প্রথমবার সার্বিয়ার কাছে হেরে বিশ্বকাপ অনিশ্চিত রোনাল্ডোর পর্তুগালের

ম্যাচ শেষে হতাশ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

ম্যাচ শেষে হতাশ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

Cristiano Ronaldo Portugal suffers shock defeat from Serbia. কাতার বিশ্বকাপের টিকিট পাওয়ার জন্য অপেক্ষা বাড়ল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। রবিবার রাতে নিজেদের ঘরের মাঠে দর্শক ভর্তি স্টেডিয়ামে পূর্ণ সমর্থন পেয়েও সার্বিয়ার কাছে হেরে গেল পর্তুগাল।

  • Share this:

    পর্তুগাল -১ সার্বিয়া -২

    #লিসবন: কাতার বিশ্বকাপের টিকিট পাওয়ার জন্য অপেক্ষা বাড়ল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। রবিবার রাতে নিজেদের ঘরের মাঠে দর্শক ভর্তি স্টেডিয়ামে পূর্ণ সমর্থন পেয়েও হেরে গেল পর্তুগাল। অথচ শুধু ড্র রাখলেই চলত। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে সার্বিয়ার কাছে ২-১ গোলে হেরে ২০২২ সালের বিশ্বকাপ অনিশ্চিত হয়ে গেছে পর্তুগালের। কাতার বিশ্বকাপের টিকিট পেতে এখন প্লে-অফ খেলতে হবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশকে।

    আরও পড়ুন - T20 World Cup money : টি ২০ চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল অস্ট্রেলিয়া? নিউজিল্যান্ডের আয় কত? জানুন

    রবিবার রাতে নিজেদের ঘরের মাঠে সার্বিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল পর্তুগাল। তাদের শুরুটা ছিল দারুণ। ম্যাচ শুরুর মাত্র দুই মিনিটের মাথায় বার্নার্দো সিলভার অসাধারণ এক পাসে জালে বল জড়ান পর্তুগিজ মিডফিল্ডার রেনাতো সানচেজ। তারপর দুই দলই একের পর এক আক্রমণ করতে থাকে। ম্যাচের ৩৩ মিনিটের সময় সুফল পায় সার্বিয়ানরা। মিডফিল্ডার সাসা লুকিচের অসাধারণ পাস থেকে দৃষ্টিনন্দন এক গোল করেন আরেক মিডফিল্ডার ডুসান টেডিচ।

    বলটা পর্তুগিজ গোলরক্ষক প্যাট্রিসিও ধরতে পারেননি, কারণ দ্যানিলোর পায়ে লেগে গতিপথ পরিবর্তন করে। ফলে সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে দুই দলই বেশ কিছু পরিবর্তন আনে খেলার গতি পরিবর্তন করতে। পর্তুগালের মিডফিল্ড জেনারেল ব্রুনো ফার্নান্দেজকে নামানো হয়। বেশ কিছু আক্রমণও দেখা যায়। কিন্তু জয়সূচক গোলটি হয় ম্যাচ শেষ হওয়ার একটু আগে। ম্যাচের ৯০ মিনিটের সার্বিয়ান স্ট্রাইকার আলেকজান্ডার মিত্রভিচ হেডে পর্তুগালের জালে বল জড়িয়ে নিজেদের জয় নিশ্চিত করেন।

    ৯০ মিনিট খেলা শেষ হলে অতিরিক্ত চার মিনিট খেলেও পর্তুগাল গোল পরিশোধ করতে পারেনি। ২-১ গোলে হেরে ম্যাচ শেষ করেছে পর্তুগাল। পুরো ম্যাচে পর্তুগাল শট নিয়েছে ৯টি তার মধ্যে জালে লক্ষ্য করে ছিল ৩টি এবং সার্বিয়া শট নিয়েছে ১১টি গোল পোস্ট বরাবর গিয়েছে ৩টি। এই জয়ের সুবাদে ‘এ’ গ্রুপ থেকে ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে সার্বিয়া।

    সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় হয়েছে পর্তুগাল। যে কারণে তাদের খেলতে হবে প্লে-অফে। আগামী বছর মার্চ মাসে নিজেদের ঘরের মাঠে একটি লেগের ম্যাচ খেলার সুযোগ পাবে পর্তুগাল। সেটা জিততেই হবে বিশ্বকাপের টিকিট পেতে গেলে। না হলে ১৯৯৮ সালের পর বিশ্বকাপের মঞ্চে থাকবে না পর্তুগিজরা।

    পর্তুগালের ম্যানেজার ফার্নান্দো স্যান্টস অবশ্য কাউকে দোষ দিতে নারাজ। তবে দ্বিতীয়ার্ধে তার দল একেবারেই খেলতে পারেনি মেনে নিয়েছেন। কিন্তু তিনি আশা ছাড়ছেন না। প্লে-অফ ম্যাচে জিতে বিশ্বকাপের টিকিট পাওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: