• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • T20 World Cup money : টি ২০ চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল অস্ট্রেলিয়া? নিউজিল্যান্ডের আয় কত? জানুন

T20 World Cup money : টি ২০ চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল অস্ট্রেলিয়া? নিউজিল্যান্ডের আয় কত? জানুন

চ্যাম্পিয়ন এবং রানার্স হয়ে বিশাল পরিমাণ টাকা পেয়েছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড

চ্যাম্পিয়ন এবং রানার্স হয়ে বিশাল পরিমাণ টাকা পেয়েছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড

Australia and New Zealand take home huge amount of prize money. আইসিসির কাছ থেকে বড় অংকের প্রাইজমানিও ঘরে তুলেছে অজিরা। শুধুমাত্র চ্যাম্পিয়ন হওয়ার সুবাদেই তারা পেয়েছে ১৬ লাখ মার্কিন ডলার

  • Share this:

    #দুবাই: প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। রবিবার রাতে দুবাইয়ে ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে জয়ের পর অস্ট্রেলিয়ান ড্রেসিংরুমে উদযাপন শুরু হয়েছিল। সেই উদযাপনে খেলোয়াড়রা এতটাই মগ্ন ছিলেন যে, তারা তাদের জুতোয় পানীয় ভরে তারপর সেটি পান করতে শুরু করেন। অস্ট্রেলিয়ান ড্রেসিংরুমের উদযাপনের একটি ভিডিও আইসিসি তার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছে।

    আরও পড়ুন - Shoaib Akhtar on Ganguly : পুরনো বন্ধু সৌরভ, আজহারের সঙ্গে দেখা করে বহু স্মৃতি মনে পড়ে যাচ্ছে শোয়েবের

    ওই ভিডিওতে দেখা যায়, ম্যাথু ওয়েড তার জুতো খুলে তাতে পানীয় ঢেলে তা গিলে ফেলেন। এরপর মার্কাস স্টোইনিস তার কাছ থেকে জুতোটি নিয়ে তাতে পানীয় ঢেলে তিনিও পান করতে থাকেন। পাঁচবার একদিনের ক্রিকেটে চ্যাম্পিয়ন হলেও, টি টোয়েন্টি বিশ্বকাপে এটাই প্রথম ট্রফি অজিদের। তাই বাড়তি আনন্দ হয়তো স্বাভাবিক।

    গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর সপ্তাহখানেক আগে পুরো টুর্নামেন্টের জন্য ৫৬ লাখ ডলারের প্রাইজমানি ঘোষণা করেছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। স্বাভাবিকভাবেই সেই প্রাইজমানির সিংহভাগ বরাদ্দ ছিল চ্যাম্পিয়ন দলের জন্য। জমজমাট ২৯ দিন ও ৪৫ ম্যাচের বিশ্বকাপের লড়াই শেষে জানা গেছে, চ্যাম্পিয়ন দলের নাম। রবিবার রাতে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া।

    শুধু বিশ্বকাপের শিরোপাই নয়, আইসিসির কাছ থেকে বড় অংকের প্রাইজমানিও ঘরে তুলেছে অজিরা। শুধুমাত্র চ্যাম্পিয়ন হওয়ার সুবাদেই তারা পেয়েছে ১৬ লাখ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১২ কোটি টাকার সমান। এর বাইরে সুপার টুয়েলভ রাউন্ডে চার ম্যাচ জয়ের প্রতিটির জন্য ছিল ৪০ হাজার করে মোট ১ লাখ ৬০ হাজার ডলার। অর্থাৎ সবমিলিয়ে বিশ্বকাপ জিতে অস্ট্রেলিয়া পেয়েছে ১৭ কোটি ৬০ লাখ ডলার বা ১৫ কোটি টাকার বেশি।

    অস্ট্রেলিয়ার কাছে ফাইনাল হেরে যাওয়া নিউজিল্যান্ডের আয়ও নেহায়েত কম নয়। রানার্সআপ হিসেবে তারা পেয়েছে ৮ লাখ ডলার। এর সঙ্গে যোগ হয়েছে সুপার টুয়েলভের চার জয়ের ১ লাখ ৬০ হাজার ডলার। অর্থাৎ সবমিলিয়ে কিউইরা পেয়েছে ৯ লাখ ৬০ হাজার ডলার বা সোয়া ৬ কোটি টাকা। তবে পকেট গরম হলেও নিউজিল্যান্ডের চ্যাম্পিয়ন না হওয়া হৃদয় ভেঙে দিয়েছে কিউই সমর্থকদের। সবচেয়ে ধারাবাহিক দল হয়েও আবারো চ্যাম্পিয়নের ভাগ্য থেকে বঞ্চিত উইলিয়ামসন, মার্টিন গাপটিলরা।

    Published by:Rohan Chowdhury
    First published: