Home /News /sports /
আর্জেন্টিনার 'অ্যান্টি ফুটবল ' নিয়ে অভিযোগ তিতের, দেখুন মেসির নাচের ভিডিও

আর্জেন্টিনার 'অ্যান্টি ফুটবল ' নিয়ে অভিযোগ তিতের, দেখুন মেসির নাচের ভিডিও

ব্রাজিলের হার মেনে নিতে পারছেন না তিতে

ব্রাজিলের হার মেনে নিতে পারছেন না তিতে

ম্যাচে আর্জেন্টিনা গোল পেয়ে যাওয়ার পর থেকেই নাকি ফাউল করেছে এবং নিজেরাও বাধ্য করেছে ব্রাজিলীয়দের দিয়ে ফাউল করাতে। ইচ্ছে করে খেলার গতি শ্লথ করে দিয়ে ছিল নীল-সাদা জার্সি

  • Share this:

    #রিও ডি জেনিরো: রবিবার লাতিন আমেরিকার সবচেয়ে বড় ফুটবল টুর্ণামেন্টে নিজেদের ঘরের মাঠে ফাইনাল হাতছাড়া হয়েছে ব্রাজিলের। হতেই পারে। ফুটবল মহান অনিশ্চয়তার খেলা। আজ যে রাজা, কাল সে ফকির! এমনিতে ব্রাজিলের বর্তমান কোচ যথেষ্ট সফল। তাঁর অধীনে দেশের মাটিতে শেষ ২৪ টি ম্যাচের ভেতর ২১ টি জয় ছিল সেলেকাও ব্রিগেডের। তিনটি ড্র। আজকের হারের পর তাই নিজের রেকর্ড ধরে রাখতে ব্যর্থ তিতে।

    ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে বিপক্ষ দলের কোচ লিওনেল স্কালোনির প্রশংসার পাশাপাশি আর্জেন্টিনার অ্যান্টি ফুটবল নিয়ে প্রশ্ন তোলেন তিনি। ম্যাচে আর্জেন্টিনা গোল পেয়ে যাওয়ার পর থেকেই নাকি ফাউল করেছে এবং নিজেরাও বাধ্য করেছে ব্রাজিলীয়দের দিয়ে ফাউল করাতে। ইচ্ছে করে খেলার গতি শ্লথ করে দিয়ে ছিল নীল-সাদা জার্সি। ধ্বংসাত্মক ফুটবল বেছে নিয়েছিল মারাদোনার দেশ। এই কারণেই ব্রাজিল নাকি নিজেদের স্বাভাবিক ছন্দ হারিয়েছিল। এমনই বলতে চেয়েছেন তিনি।

    শুধু তাই নয়। অতীতে আর্থিক পেনাল্টি দেওয়ার পরেও আজ আবার আয়োজক কমিটিকে একহাত নিয়েছেন তিনি। দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট আলেজান্দ্রোকে উদ্দেশ্য করে ব্রাজিলের কোচ বলেন টুর্নামেন্ট আয়োজন করার মতো পরিকাঠামো তৈরি না করেই প্রেসিডেন্ট সবুজ সংকেত দিয়েছিলেন। মাঠ খেলার উপযোগী ছিল না। ফুটবলারদের অযথা ঝুঁকিতে ফেলা হয়েছে। এত বড় টুর্ণামেন্টে এভাবে সিদ্ধান্ত নেওয়া একেবারেই ভুল মনে করেন তিনি।

    ব্রাজিল কোচ যাই বলুন, দিনের শেষে সত্যিটা হল তিনি ফাইনালে দলকে চ্যাম্পিয়ন করতে পারেননি। অভিজ্ঞ মানুষটার বোঝা উচিত এখন তিনি যা বলবেন, তা অভিযোগের মত শোনাবে। তাতে ব্রাজিলের গর্ব খর্ব হওয়া ছাড়া আর কিছু হবে না। উল্লেখ্য ম্যাচের আগের দিন তিনি দাবি করেছিলেন মেসিকে আটকে দেওয়ার টোটকা জানা রয়েছে তাঁর। তবে বলবেন না।

    শর্ত দিয়েছিলেন আর্জেন্টিনা যদি জানায় তাঁরা নেইমারকে কোন পদ্ধতিতে আটকাবে, তবেই তিনি খুলে বলবেন। মাইন্ড গেম শুরু করে দিয়েছিলেন ব্রাজিল কোচ। আসলে শেষবার আর্জেন্টিনার কাছে যে সাক্ষাতে এক গোলে হেরেছিল ব্রাজিল, সেই ম্যাচে মেসির সঙ্গে কথা কাটাকাটি হয়েছিল তিতের। মেসি তাঁকে মুখে আঙুল দিয়ে চুপ করে থাকতে বলেছিলেন।

    তাছাড়া প্রত্যাশার চাপ ছিল ঘরের মাঠে চ্যাম্পিয়ন হওয়ার। ব্রাজিলের প্রেসিডেন্ট থেকে শুরু করে মিডিয়া বিভিন্নভাবে আর্জেন্টিনাকে চাপে রাখার চেষ্টা করেছিল। কিন্তু ফাইনালে শেষ হাসি হেসেছেন মেসি, ডি মারিয়া, ডি পল- রা। ব্রাজিল কোচ হয়তো এটা মেনে নিতে পারছেন না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

    পরবর্তী খবর