Home /News /sports /
Argentina Tokyo Olympics 2020: স্পেনের সঙ্গে ড্র, অলিম্পিক ফুটবল থেকে বিদায় আর্জেন্টিনার

Argentina Tokyo Olympics 2020: স্পেনের সঙ্গে ড্র, অলিম্পিক ফুটবল থেকে বিদায় আর্জেন্টিনার

বিদায় আর্জেন্টিনা

বিদায় আর্জেন্টিনা

Argentina Tokyo Olympics 2020: স্পেনের সঙ্গে ১-১ গোলে ম্যাচটা ড্র করে বিদায় নিয়েছে মেসিদের উত্তরসূরিরা।

  • Last Updated :
  • Share this:

#টোকিও: টোকিও অলিম্পিক ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছ হার দিয়ে সোনার খোঁজের অভিযাত্রা শুরু করেছিল আর্জেন্টিনা। আজ সাইতামায় হতাশায় শেষ হলো সেই অভিযাত্রা।

কোয়ার্টার ফাইনালে উঠতে হলে ‘সি’ গ্রুপ থেকে স্পেনের বিপক্ষে শেষ ম্যাচটা জিততেই হতো আর্জেন্টিনাকে। এই শর্ত পূরণ করতে পারেনি ফার্নান্দো বাতিস্তার দল। স্পেনের সঙ্গে ১-১ গোলে ম্যাচটা ড্র করে বিদায় নিয়েছে মেসিদের উত্তরসূরিরা। প্রথমার্ধে গোলশূন্য ছিল দুই দল। এই অর্ধে আর্জেন্টিনার খেলায়ও তেমন ধার ছিল না। লাতিন ফুটবলের চিরায়ত সৃষ্টিশীল পাসিংয়ে গোলমুখ খোলার চেষ্টা দেখা যায়নি আর্জেন্টিনার মধ্যে।

শক্তিশালী দল নিয়ে আসা স্পেন প্রথমার্ধে গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি। বিরতির পর ৬৬ মিনিটে এগিয়ে যায় স্পেন। গোল করেন মিডফিল্ডার মিকেল মেরিনো।আর্জেন্টিনা এই গোল শোধ করতে বেশি সময় নিয়ে ফেলে। ৮৭ মিনিটে মিডফিল্ডার টমাস বেলমন্তের গোলে সমতায় ফেরে দলটি। শেষ দিকে গোলের দু-তিনটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। যোগ হওয়া সময়ের ৩ মিনিটের মাথায় স্পেনের বক্সে আর্জেন্টিনার কয়েকজন খেলোয়াড় কিক নিয়েও গোল করতে পারেননি। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল হয়ে শেষ আটে উঠল স্পেন। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় সেরা দল হিসেবে শেষ আটে স্পেনের সঙ্গী হল মিশর।

আজ অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে গ্রুপে দ্বিতীয় হয় তারা। এদিকে আর্জেন্টিনা বিদায় নিল ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে। একটি করে জয়, ড্র ও হার তাদের। মিসরের থেকে গোল ব্যবধানে পিছিয়ে থাকাটাই কাল হয়েছে আর্জেন্টিনার।অপেক্ষাকৃত দুর্বল দল অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচটা ন্যূনতম ড্র করলেও বিদায় নিতে হতো না আর্জেন্টিনাকে।

Published by:Suman Biswas
First published:

Tags: Spain