• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL ARGENTINA GOALKEEPER EMILIANO MARTINEZ CAN DIE ON THE FIELD FOR LIONEL MESSI RRC

লিওনেল মেসির জন্য কাতার বিশ্বকাপে জীবন দিতে রাজি এই গোলরক্ষক

মেসির জন্য জান হাজির এমিলিয়ানোর

এমিলিয়ানো মার্টিনেজ এখন আর্জেন্টিনার জাতীয় নায়ক। আসলে তিনি না থাকলে ফাইনালে ওঠা হত না আর্জেন্টিনার। তার দুটো হাত মেসিদের স্বপ্ন সফল করার পেছনে অন্যতম কারিগর

  • Share this:

    #রোজারিও: এই মুহূর্তে গোটা আর্জেন্টিনায় জুড়ে লিওনেল মেসির যত ভক্ত, তার থেকে বোধ হয় খুব একটা পিছিয়ে নেই ছয় ফুট ৪ ইঞ্চির ওই আর্জেন্টাইন গোলরক্ষক। এমিলিয়ানো মার্টিনেজ এখন আর্জেন্টিনার জাতীয় নায়ক। আসলে তিনি না থাকলে ফাইনালে ওঠা হত না আর্জেন্টিনার। তার দুটো হাত মেসিদের স্বপ্ন সফল করার পেছনে অন্যতম কারিগর।

    গত ২৪ জুন ছিল লিওনেল মেসির ৩৪তম জন্মদিন। সেদিন রাতে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের সকল খেলোয়াড় মিলে দলের অধিনায়ককে নানান সারপ্রাইজ গিফট দিয়েছিলেন। কিন্তু দেননি শুধু একজন, গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তাকে জিজ্ঞেস করা হয়, মেসিকে জন্মদিনের উপহার দিলেন না কেন? উত্তরে মার্টিনেজ জানিয়েছিলেন, মূলত প্রিয় অধিনায়ককে কোপা আমেরিকার শিরোপাটাই উপহার দিতে চান তিনি।

    যেই কথা সেই কাজ। পুরো আসরে দুর্দান্ত পারফরম্যান্স করে আর্জেন্টিনার কোপার শিরোপা জয়ে বড় অবদান রেখেছেন মার্টিনেজ। বিশেষ করে কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে টাইব্রেকারে তিনটি শট ঠেকিয়ে জাতীয় বীরে পরিণত হন মার্টিনেজ। পরে ব্রাজিলের বিপক্ষে ফাইনাল ম্যাচেও বেশ কিছু দুর্দান্ত সেভ দেন আর্জেন্টিনার গোলরক্ষক। যার সুবাদে শিরোপা জেতে আলবিসেলেস্তেরা আর মার্টিনেজের হাতে ওঠে টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কার।

    ইংলিশ প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলা ক্লাবের হয়ে যথেষ্ট সফল এই আর্জেন্টাইন গোলরক্ষক। তিনি মনে করেন লিওনেল মেসির দলের প্রতি অবদান এবং মানসিক দিক থেকে হার না মানা লড়াই দলের ভেতর সঞ্চারিত হয়ে পড়েছিল। কলম্বিয়া ম্যাচ যখন ট্রাইব্রেকারে গড়াল, তখন মেসি ব্যক্তিগতভাবে মার্টিনেজকে উদ্বুদ্ধ করেছিলেন। এরপর যেন আলাদা শক্তি খুঁজে পেয়েছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক।

    বাকিটা ইতিহাস। এবার সামনে কী লক্ষ্য। মার্টিনেজ বলছেন কাতার বিশ্বকাপ। যদি সুযোগ পান নিজের সেরাটা উজাড় করে দেবেন। লিওনেল মেসির জন্য নিজের জীবন বাজি রাখতে রাজি। গোলরক্ষক হিসেবে খেলার পাশাপাশি নীচ থেকে টানা কথা বলে পুরো দলকে মোটিভেট করতে পারা তাঁর বিশেষত্ব। সেটা কাতারেও বজায় রাখতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published: