Home /News /sports /
ব্রাজিলিয়ান সাংবাদিকের প্রশ্নের জবাবই দিলেন না আর্জেন্টিনার কোচ স্ক্যালোনি

ব্রাজিলিয়ান সাংবাদিকের প্রশ্নের জবাবই দিলেন না আর্জেন্টিনার কোচ স্ক্যালোনি

ব্রাজিলীয় সাংবাদিকের প্রশ্নে মেজাজ হারালেন আর্জেন্টিনার কোচ

ব্রাজিলীয় সাংবাদিকের প্রশ্নে মেজাজ হারালেন আর্জেন্টিনার কোচ

সেমিফাইনাল শেষেই যেন ফাইনালে তুমুল লড়াইয়ের আগাম আভাস দিয়ে রেখেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন তিনি। সেখানেই তার উদ্দেশ্যে ব্রাজিলিয়ান এক সাংবাদিক প্রশ্ন ছুঁড়ে দেন

  • Share this:

    #রিও ডি জেনিরো: দক্ষিণ গোলার্ধের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট এতদিন ধরে মাতিয়ে রেখেছিল ফুটবলপ্রেমীদের। ইউরো কাপের তুলনায় জাঁকজমক কম হলেও বিশ্ব ফুটবলের তিনজন সুপারস্টার ( মেসি, নেইমার, সুয়ারেজ) ছিলেন এই টুর্নামেন্টে। দেখতে দেখতে শেষের পথে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। যার দ্বিতীয় সেমিতে জিতে ফাইনালের টিকিট নিশ্চত করেছে আর্জেন্টিনা। যে কোনও টুর্নামেন্টের সেমিফাইনাল মানে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি। টানটান উত্তেজনায় ভরপুর ম্যাচ রং পাল্টাতে থাকে বারবার। যেমনটি ঘটেছিল কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে।

    কলম্বিয়ার সঙ্গে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হলেও টাইব্রেকারে আর্জেন্টাইনদের জিতিয়েছেন গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। তার বীরত্বেই শুটআউটে ৩-২ গোলে জিতে ফাইনালে পৌঁছেছে মেসিবাহিনী। সেমিফাইনাল শেষেই যেন ফাইনালে তুমুল লড়াইয়ের আগাম আভাস দিয়ে রেখেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন তিনি।

    সেখানেই তার উদ্দেশ্যে ব্রাজিলিয়ান এক সাংবাদিক প্রশ্ন ছুঁড়ে দেন। যার জবাবও দেননি স্ক্যালোনি। সাংবাদিকের প্রশ্নটি ছিল এমন, ‘১৯৯৩ সালের পর আর্জেন্টিনা আর কোনো শিরোপা জেতেনি। সেটাও ছিল কোপা আমেরিকায়। মানে গ্যারিঞ্চায় আপনারা অপরাজিত ছিলেন, এখন ফাইনাল হবে মারাকানা স্টেডিয়ামে। যেখানে ২০১৪ সালে জার্মানির বিপক্ষে বিশ্বকাপ ফাইনাল হেরেছিলেন আপনারা।’ আপনি কি সেই স্মৃতি ভুলাতে এবং আর্জেন্টিনার হয়ে নিজের প্রথম শিরোপা জিততে তৈরি ? সেটাও আবার ব্রাজিলে মাটিতে তাদের বিপক্ষে ?’

    এমন প্রশ্নের জবাবে স্ক্যালোনির জবাব ছিল, ‘হাহ! আপনি ব্রাজিলিয়ান সাংবাদিক, তাই না ? এটাই সবকিছু বলে দিচ্ছে…শুভ সন্ধ্যা ’। এতটুকুতেই নিজের উত্তর শেষ করেন তিনি। এর আগে ম্যাচ জয় ও ফাইনালে পৌঁছানোর জন্য সংবাদ সম্মেলনে নিজের খেলোয়াড়দের ধন্যবাদ দেন স্কালোনি। উল্লেখ্য ব্রাজিলের নেইমার আগেই জানিয়েছিলেন তিনি ফাইনালে কলম্বিয়া নয়, প্রতিপক্ষ হিসেবে চান মেসির আর্জেন্টিনাকে।

    আর্জেন্টিনাকে হারিয়ে ট্রফি জেতার মূল্য ব্রাজিলের কাছে অনেক বেশি। নেইমারের ইচ্ছে পূর্ণ হয়েছে। ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। সামনে পুরনো ক্লাব সতীর্থ লিওনেল মেসি। মাঠের বাইরে দুজনের বন্ধুত্ব প্রশ্নাতীত। কিন্তু মাঠের ভেতর কেউ কাউকে এক ইঞ্চি জায়গা ছেড়ে দেবেন না। নেইমারের চ্যালেঞ্জ গ্রহণ করেছেন মেসি। এখন দেখার ফাইনালে দেশকে চ্যাম্পিয়ন করে নিজের প্রথম আন্তর্জাতিক ট্রফি জিততে পারেন কিনা আর্জেন্টাইন অধিনায়ক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: EURO 2020 Copa 2021, Euro Cup 2020

    পরবর্তী খবর