Home /News /sports /
Wankhede stadium, IPL stats : কেকেআরের কাছে অপয়া মাঠ ওয়াংখেড়ে ! দুঃস্বপ্নের চাকা ঘোরানো চ্যালেঞ্জ নাইটদের

Wankhede stadium, IPL stats : কেকেআরের কাছে অপয়া মাঠ ওয়াংখেড়ে ! দুঃস্বপ্নের চাকা ঘোরানো চ্যালেঞ্জ নাইটদের

ওয়াংখেড়ে স্টেডিয়ামে বেশিরভাগ ব্যর্থ হয়েছে কেকেআর

ওয়াংখেড়ে স্টেডিয়ামে বেশিরভাগ ব্যর্থ হয়েছে কেকেআর

CSK vs KKR take a look at Mumbai Wankhede stadium record in IPL so far. মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের পরিসংখ্যান নিয়ে চিন্তায় নাইট রাইডার্স

  • Share this:

    #মুম্বই: সৌরভ গঙ্গোপাধ্যায় তখন কেকেআর দলের অধিনায়ক। আইপিএলে প্রথম বছর মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ইডেনে ভাল খেলেও হেরে গিয়েছিল কেকেআর। বদলা নিতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে যখন নামল কেকেআর, বদলা দূরে থাক, ৬৭ রানে অলআউট হয়েছিল সৌরভের দল। আজ পর্যন্ত শাহরুখ খানের দলের ইতিহাসে সর্বনিম্ন স্কোর। আবার এই ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিরাপত্তারক্ষীদের সঙ্গে ঝগড়া করে বিতর্কে জড়িয়েছিলেন শাহরুখ খান।

    আরও পড়ুন - KKR, Umesh Yadav : কেকেআরের জার্সিতে জাতীয় নির্বাচকদের জবাব দিতে মরিয়া পেসার উমেশ যাদব

    এই মাঠে কেকেআরের জয় হাতেগোনা। এক কথায় অপয়া মাঠ। এই মাঠে বারবার রক্তক্ষরণ হয়েছে কেকেআরের। আজ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সেই মন্দ ভাগ্য কেকেআর কাটিয়ে উঠতে পারে কিনা সেটাই দেখার। মহারাষ্ট্র করিডরে আইপিএল ২০২২-এর সমস্ত ৭০টি লিগ ম্যাচ অনুষ্ঠিত হবে আগেই জানিয়ে দিয়েছিল বিসিসিআই।

    আরও পড়ুন - CSK, Ravindra Jadeja : আইপিএল চ্যাম্পিয়ন হয়েই ধোনিকে গুরুদক্ষিণা দিতে চান জাদেজা! তৈরি চেন্নাই

    বিসিসিআই আধিকারিকরা মনে করছেন যে মহারাষ্ট্রে পুরো লিগ পর্বের আয়োজন করলে 'বিমানে ভ্রমণ এড়ানো যাবে যা কোভিড-১৯ এর ঝুঁকি অনেকটা কমিয়ে দেবে'।মহারাষ্ট্রে ৭০ টি ম্যাচ লিগ পর্ব অনুষ্ঠিত হবে এবং প্লে অফগুলি আহমেদাবাদে অনুষ্ঠিত হবে। ওই ৭০ টি ম্যাচ হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম , ব্র্যাবোর্ন স্টেডিয়াম, নভি মুম্বই, ডি. ওয়াই পাতিল স্পোর্টস স্টেডিয়াম এবং পুনের উপকণ্ঠে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম জিও স্টেডিয়ামে।

    তবে দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম এসব পাত্তা দিতে রাজি নন। পেছন ফিরে তাকানোর মানে নেই বলছেন তিনি। তাছাড়া মাঠের দোষ নয়, খারাপ পারফরম্যান্সের কারণ ক্রিকেটারদের ব্যর্থতা মনে করেন তিনি। একটা মাঠ পয়া বা অপয়া হয় না। নিজেদের পারফরম্যান্স ভাল না হলে মাঠকে অযথা ভিলেন বানানোর পক্ষে নন ম্যাকালাম। টস জিতলে ব্যাট করবেন, না বল কিছুই বলেননি কেকেআর কোচ।

    তবে সাধারণত ওয়াংখেড়ে স্টেডিয়ামে একটা দল প্রথমে ব্যাট করা পছন্দ করে। সাধারণত ব্যাটিং উইকেটে হলেও, ফাস্ট বোলাররা কিছুটা সুবিধা পান। গড়ে প্রথম ইনিংসে ১৯০ রান ওঠে। আইপিএলে সর্বোচ্চ রান তুলেছিল আরসিবি (২৩৫)। সর্বনিম্ন কেকেআর (৬৭)। ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে বেশি রান রোহিত শর্মার (১৭৩৩)। একটি ইনিংসে সর্বোচ্চ স্কোর এবি ডি ভিলিয়ার্স (১৩৩)। সবচেয়ে বেশি উইকেট লাসিথ মালিঙ্গার (৬৮)। একটি ইনিংসে সেরা বোলিং পারফরম্যান্স হরভজন সিং এর (১৮/৫)।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: CSK vs KKR, IPL 2022

    পরবর্তী খবর