Home /News /sports /
CSK, Ravindra Jadeja : আইপিএল চ্যাম্পিয়ন হয়েই ধোনিকে গুরুদক্ষিণা দিতে চান জাদেজা! তৈরি চেন্নাই

CSK, Ravindra Jadeja : আইপিএল চ্যাম্পিয়ন হয়েই ধোনিকে গুরুদক্ষিণা দিতে চান জাদেজা! তৈরি চেন্নাই

ধোনির জন্য চ্যাম্পিয়ন হতে হবে, দলকে বার্তা রবীন্দ্র জাদেজার

ধোনির জন্য চ্যাম্পিয়ন হতে হবে, দলকে বার্তা রবীন্দ্র জাদেজার

CSK captain Ravindra Jadeja targets IPL Championship for legend Mahendra Singh Dhoni. ধোনির জন্য চ্যাম্পিয়ন হতে হবে, দলকে বার্তা রবীন্দ্র জাদেজার

  • Share this:

    #মুম্বই: তিনি যখন ভারতীয় ক্রিকেটে সবেমাত্র এসেছেন, তখন তাকে অলরাউন্ডার হিসেবে খুব বেশি নম্বর দিতে রাজি ছিলেন না কেউ। আজ যারা রবীন্দ্র জাদেজাকে ভারতের সেরা এবং বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার মেনে নিয়েছেন, তারাও প্রশ্ন তুলেছিলেন জাদেজার যোগ্যতা নিয়ে। অবশ্য তাদের দোষ ছিল না। বল হাতে পারফর্ম করতে পারলেও, ব্যাট হাতে জাদেজা একেবারেই নিষ্প্রভ থাকতেন।

    আরও পড়ুন - Lionel Messi: গোল পেলেন লিও মেসি, ভেনেজুয়েলার বিরুদ্ধে সহজ জয় আর্জেন্টিনার

    রবীন্দ্র জাদেজার প্রতিভা কিন্তু বুঝতে পেরেছিলেন মহেন্দ্র সিং ধোনি। আজ তার প্রতিষ্ঠিত হওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান ধোনির। যত সময় গিয়েছে জাদেজা নিজেকে ক্রিকেটার হিসেবে পরিণত করেছেন। ব্যাটিং জোরদার হয়েছে। রান তাড়া করতে গেলে কিভাবে হিসেব কষে এগোতে হয় শিখেছেন ধোনির কাছে। ম্যাচের পরিস্থিতি বিচার করা, বিপক্ষ ব্যাটসম্যানদের ফাঁদে ফেলা - সবই শেখা ধোনির কাছে।

    এবার গৌতম গম্ভীর কয়েকদিন আগেই বলেছিলেন তিনি নিজের দলের এমন কাউকে অধিনায়ক হিসেবে চাইতেন যিনি অধিনায়কত্ব করার পাশাপাশি, ব্যাট হাতে রান করেন। নাম না করে তার উদ্দেশ্য যে মহেন্দ্র সিং ধোনি ছিল সন্দেহ নেই। ধোনি অবশ্য আইপিএল শুরু হওয়ার দু'দিন আগেই অধিনায়কত্ব ছেড়ে দেন। বাটন যায় রবীন্দ্র জাদেজার হাতে। যাকে নিজের ক্রিকেট গুরু মনে করে এসেছেন, সেই মহেন্দ্র সিং ধোনির হাত থেকে নেতৃত্বে কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন জাদেজা।

    কিন্তু টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ সদস্য জানিয়েছেন ধোনি সিএসকের অধিনায়ক আছেন কি নেই সেটা বড় কথা নয়। তার অধিনায়ক সবসময় ধোনি থাকবেন। অধিনায়কত্ব তার কাছে সম্মানের। তবে আজ তিনি যে জায়গায় দাঁড়িয়ে আছেন তার কৃতিত্ব মহেন্দ্র সিং ধোনির। একমাত্র লক্ষ্য চেন্নাই সুপার কিংসকে আইপিএল চ্যাম্পিয়ন করা। জানেন কঠিন চ্যালেঞ্জ। কিন্তু চ্যালেঞ্জ নিতে প্রস্তুত রবীন্দ্র জাদেজা।

    জানিয়ে দিয়েছেন কেকেআরের বিরুদ্ধে প্রথম ম্যাচ কঠিন। কিন্তু টুর্নামেন্ট যত এগোবে, চেন্নাই ততই নিজেদের সেরা ফর্ম তুলে ধরার চেষ্টা করবে। দলে বেশ কিছু তরুণ ক্রিকেটার থাকার পাশাপাশি সিনিয়র ক্রিকেটাররাও রয়েছেন। কিন্তু লক্ষ্য একটাই। চেন্নাইকে চ্যাম্পিয়ন করে মহেন্দ্র সিং ধোনিকে গুরুদক্ষিণা দেওয়া।

    জাদেজা অধিনায়ক হিসেবে দলকে একটাই বার্তা দিয়েছেন। ধোনির জন্য খেল। নিজেদের জন্য খেল। চ্যাম্পিয়ন হওয়ার চাপ মাথায় রেখ না। ক্রিকেট উপভোগ করলেই আসবে সাফল্য।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: CSK vs KKR, IPL 2022

    পরবর্তী খবর