'আমার কালীপুজো উদ্বোধনে যাওয়াটা ঠিক হয়নি...’, নিজেই ক্ষমা চাইলেন সাকিব আল হাসান

'আমার কালীপুজো উদ্বোধনে যাওয়াটা ঠিক হয়নি...’, নিজেই ক্ষমা চাইলেন সাকিব আল হাসান
সাকিবকে হুমকির পর হুমকি দিয়েছে বাংলাদেশি মৌলবাদীরা

সাকিবকে হুমকির পর হুমকি দিয়েছে বাংলাদেশি মৌলবাদীরা

  • Share this:

    #ঢাকা: কলকাতায় একটি কালীপুজোর উদ্বোধনে এসে যে এমন অস্বস্তিতে তাঁকে পড়তে হবে, তা হয়তো দুঃস্বপ্নেও ভাবেননি বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান৷ কিন্তু ফেসবুকে খুনের হুমকি পাওয়ার পর থেকেই অস্বস্তি বেড়েছে ৷ কালীপুজো উদ্বোধনের ‘অপরাধ’-এ সাকিবকে খোলাখুলি ফেসবুক লাইভ করে ভোজালি হাতে খুনের হুমকি দিয়েছে সিলেটের এক বাসিন্দা৷ তারপর থেকেই একেবারেই শান্তিতে নেই সাকিব৷ চাপের কাছে নতিস্বীকার করে নিলেন বাংলাদেশের নামী ক্রিকেটার সাকিব আল হাসান। ক্ষমা চেয়ে নিজের ইউটিউবে চ্যানেলে ভিডিও পোস্ট করে মিটমাটের চেষ্টা করলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার৷

    বৃহস্পতিবার সাকিব কলকাতায় এসেছিলেন কাঁকুড়গাছিতে তৃণমূল নেতা পরেশ পালের পুজো উদ্বোধন করতে। তারপর থেকেই তা নিয়ে তাঁকে হুমকির পর হুমকি দিতে থাকে বাংলাদেশী মৌলবাদীরা। তাদের অভিযোগ, পুজো উদ্বোধন করে তিনি মুসলমানদের অনুভূতিতে আঘাত করেছেন।

    এব্যাপারে অবশ্য সাকিবকে সবরকম সাহায্যের আশ্বাসই দিয়েছে বাংলাদেশ সরকার৷ সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, অভিযুক্তের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে৷ তিনি জানান, "আমি ঘটনার সম্পর্কে খোঁজ নিয়েছি৷ এ ধরণের অপরাধীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা৷ সাকিব আল হাসান বা অন্য যে কাউকেই হুমকি দেওয়া আমাদের দেশের সংস্কৃতির মধ্যে পড়ে না৷ আমরা দেশকে সুরক্ষিত রাখতে বদ্ধপরিকর।" হস্তক্ষেপ করে পুলিশ। তারা বলে, এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


    এরপরই নিজের কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করে ভিডিও পোস্ট করেছেন সাকিব। তিনি ভিডিওতে বলেছেন, "আমার ওখানে যাওয়াটাই ঠিক হয়নি বলে যদি আপনাদের মনে হয়, তাহলে আমি আন্তরিকভাবে দুঃখিত, ক্ষমাপ্রার্থী। আশা করি আপনারা এটা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ভবিষ্যতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেই চেষ্টাই করব। আমার কোনও অভিপ্রায় ছিল না নিজের ধর্মকে ছোট করে অন্য ধর্মকে বড় করার।"

    Published by:Ananya Chakraborty
    First published:

    লেটেস্ট খবর